নাথান লায়ন। ছবি: সংগৃহীত

রোহিত শর্মার ছক্কায় নাথান লায়নের ‘বিশ্বরেকর্ড’

অ্যাডিলেড টেস্টের প্রথম দিনের দ্বিতীয় সেশনেই বিশ্বরেকর্ড গড়ে ফেলেছেন অজি স্পিনার নাথান লায়ন।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ০৬ ডিসেম্বর ২০১৮, ১৪:১৮ আপডেট: ০৬ ডিসেম্বর ২০১৮, ১৪:১৮
প্রকাশিত: ০৬ ডিসেম্বর ২০১৮, ১৪:১৮ আপডেট: ০৬ ডিসেম্বর ২০১৮, ১৪:১৮


নাথান লায়ন। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যকার চার ম্যাচ সিরিজের প্রথম টেস্টটি মাঠে গড়িয়েছে আজই। অ্যাডিলেড টেস্টের প্রথম দিনের দ্বিতীয় সেশনেই বিশ্বরেকর্ড গড়ে ফেলেছেন অজি স্পিনার নাথান লায়ন। তবে সেটাও রোহিত শর্মার কল্যাণে! ভারতের ডানহাতি এই ব্যাটসম্যানের এক ছক্কায় অস্বস্তিকর ও অনাকাঙ্ক্ষিত এক রেকর্ড গড়েছেন লায়ন।

অ্যাডিলেড টেস্টে টস জিতে আগে ব্যাটিং করতে নেমে অজি বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে দিক হারায় ভারত। দলীয় রান ১০০ পেরোনোর আগেই সাজঘরে ফেরেন ভারতের পাঁচ ব্যাটসম্যান। ব্যক্তিগত ৩৭ রানে পঞ্চম ব্যাটসম্যান হিসেবে আউট হন রোহিত শর্মা। তবে আউট হওয়ার আগের বলেই লায়নকে ছক্কা হাঁকান তিনি।

রোহিত শর্মার এই ছয়েই পূর্ণ হয়েছে টেস্টে নাথান লায়নের ২০০ ছক্কা। টেস্ট ইতিহাসের প্রথম বোলার হিসেবে ২০০টি ছক্কা হজম করার অনাকাঙ্ক্ষিত রেকর্ড গড়েছেন এই অজি অফ স্পিনার।

২০০তম ছক্কাটিও হতে পারত সাদা পোশাকে লায়নের ৩১৯তম উইকেট। রোহিত শর্মার উড়িয়ে মারা বলটি বাউন্ডারি লাইনে দাঁড়িয়ে তালুবন্দীও করেছিলেন মার্কাস হ্যারিস। কিন্তু অ্যাডিলেড টেস্ট দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হওয়া হ্যারিস বলটি তালুবন্দী করে বাউন্ডারি পেরিয়ে যান। তাতে জীবন পেয়ে যান রোহিত শর্মা। নাথান লায়নের সঙ্গী হয় ২০০তম ছক্কা হজম করার অস্বস্তিকর রেকর্ড।

পরের বলেই অবশ্য সমুচিত জবাব দিয়েছেন নাথান লায়ন। সেই হ্যারিসের ক্যাচে পরিণত করেই রোহিতকে সাজঘরের পথ দেখিয়েছেন তিনি। ততক্ষণে টেস্ট ইতিহাসের প্রথম বোলার হিসেবে ২০০ ছক্কা হজম করার রেকর্ডটি তার নামের পাশে যোগ হয়ে গেছে।

প্রিয় খেলা/আজহার

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...