ভাগ্য পরীক্ষা করতে গিয়ে তিনি বনে গেলেন কোটিপতি। ছবি: সংগৃহীত

গেলেন সবজি কিনতে, হলেন কোটিপতি

বাবার জন্য বাঁধাকপি কিনতে গিয়ে হঠাৎই তার নিজের ভাগ্য পরীক্ষা করার ইচ্ছা জাগে। তার সেই ইচ্ছাটি যে এতটা সুপ্রসন্ন হবে, তা তিনি কল্পনাও করতে পারেননি।

আজাদ চৌধুরী
জ্যেষ্ঠ সহ-সম্পাদক
প্রকাশিত: ০৬ ডিসেম্বর ২০১৮, ২০:০৭
আপডেট: ০৬ ডিসেম্বর ২০১৮, ২০:০৮


ভাগ্য পরীক্ষা করতে গিয়ে তিনি বনে গেলেন কোটিপতি। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) ভাগ্য কখন কাকে কোন জায়গায় নিয়ে যায় তা কেউ আগাম যেমন বলতে পারেন না, তেমন জানেনও না। যেমন বলতে পারেননি আমেরিকার মেরিল্যান্ডের বাসিন্দা ভেনেসা ওয়ার্ড।

৬ ডিসেম্বর, বৃহস্পতিবার আনন্দবাজার পত্রিকার প্রতিবেদন থেকে জানা যায়, ভেনেসা ওয়ার্ডের বাবা তাকে বাজারে পাঠিয়েছিলেন বাঁধাকপি কিনে আনতে। কিন্তু সেখানে যাওয়ার পর তিনি লটারিতে জিতে যান দুই লাখ ২৫ হাজার ডলার (প্রায় দুই কোটি টাকা)।

ওই প্রতিবেদন থেকে জানা যায়, ভেনেসা বাবার জন্য বাঁধাকপি কিনতে মেরিল্যান্ডের টেম্পল হিলসের বাড়ি থেকে বেরিয়ে গ্রুভটনের গ্রসারি স্টোরে যান। সেখানে ঘোরাঘুরির একপর্যায়ে হঠাৎ করেই তার নিজের ভাগ্য পরীক্ষা করার কথা মনে হয়। যেমন ভাবা তেমন কাজ। সবজি কেনার পর তিনি ওই স্টোর থেকেই ভার্জিনিয়া লটারির একটি ‘উইন অ্যা স্পিন’ স্ক্র্যাচ করা টিকিট কিনে বাড়ি ফিরে আসেন।

‘উইন অ্যা স্পিন’ টিকিটটি সাধারণ লটারির টিকিটের মতো নয়। লটারি জিততে পেরেছেন কি না তা জানতে ক্রেতাকে এর টিকিটটি স্ক্র্যাচ বা ঘষে দেখতে হয়। এরপর পুরস্কার জিততে একটি চাকাও ঘোরাতে হয়। ওই চাকাটি যে পুরস্কারের অর্থমূল্যে গিয়ে থামবে, সেই টাকাই জেতেন ক্রেতা।

বাড়ি ফিরে ওই লটারির টিকিট স্ক্র্যাচ করতেই ভেনেসার চোখ কপালে। তিনি দেখতে পান ওই টিকিট থেকে তিনি পেয়ে গেছেন লটারির সর্বোচ্চ পুরস্কার। অবশ্য তার জন্য ওই লটারির চাকা ঘোরাতে হবে তাকে। যেতে হবে লটারি সংস্থার সদর দফতরে।

ভেনাস দেরি না করে সঙ্গে সঙ্গে ভার্জিনিয়া লটারির অফিসে ছুটে যান। সেখানে গিয়ে চাকাও ঘোরান তিনি। চাকা গিয়ে থামে দুই লাখ ২৫ হাজার ডলারে। আর তাতেই তিনি জিতে যান বিশাল অঙ্কের টাকা।

পুরস্কারের টাকা পাওয়ার পর ভেনেসার কাছে জানতে চাওয়া হয়েছিল, এত টাকা দিয়ে কী করবেন? তার সোজাসাপ্টা জবাব, তিনি একবার ডিজনিল্যান্ডে ঘুরতে যাবেন। আর ওই টাকার কিছুটা রিটায়ারমেন্টের জন্য জমিয়ে রাখবেন।

প্রিয় জটিল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন
স্পন্সরড কনটেন্ট
বিয়ের পরপরই পুরস্কার!
বিয়ের পরপরই পুরস্কার!
বাংলা ট্রিবিউন - ২ দিন, ২ ঘণ্টা আগে
২৫ লাখ টাকার প্রথম পুরস্কার পেল যে নম্বর
২৫ লাখ টাকার প্রথম পুরস্কার পেল যে নম্বর
https://www.prothomalo.com/ - ২ দিন, ১০ ঘণ্টা আগে
সিলেটের ভাগ্য ফিরবে ওয়ানডে অভিষেকে?
সিলেটের ভাগ্য ফিরবে ওয়ানডে অভিষেকে?
https://www.prothomalo.com/ - ৬ দিন, ১ ঘণ্টা আগে
সরল দোলকের মতো দুলছে তেরেসা মের ভাগ্য
সরল দোলকের মতো দুলছে তেরেসা মের ভাগ্য
মানবজমিন - ৬ দিন, ২২ ঘণ্টা আগে

loading ...