স্টিভ রোডসের ক্লাসে মনোযোগী জাতীয় দলের ক্রিকেটাররা। ছবি: বিসিবি

‘একাদশ নিয়ে আমাকে জিজ্ঞেস করবেন না’

সিরিজের প্রথম ওয়ানডেতে চূড়ান্ত একাদশ নিয়ে মধুর সমস্যাতেই টিম ম্যানেজমেন্ট।

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ০৭ ডিসেম্বর ২০১৮, ১৪:১৭
আপডেট: ০৭ ডিসেম্বর ২০১৮, ১৪:১৮


স্টিভ রোডসের ক্লাসে মনোযোগী জাতীয় দলের ক্রিকেটাররা। ছবি: বিসিবি

(প্রিয়.কম) আড়াই মাস পর মাঠে ফিরেই প্রস্তুতি ম্যাচে সেঞ্চুরির দেখা পেয়েছেন তামিম ইকবাল। জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের সবশেষ ওয়ানডে ম্যাচে সেঞ্চুরি হাঁকানো সৌম্য সরকার উইন্ডিজের বিপক্ষে প্রস্তুতি ম্যাচেও করেছেন সেঞ্চুরি।স্কোয়াডের আরেক ওপেনার ইমরুল কায়েস সবশেষ সিরিজে তিন ম্যাচে করেছেন ৩৪৯ রান, ছিল দুটি সেঞ্চুরি।

একই প্রতিপক্ষের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ইমরুলের সঙ্গে ওপেনিংয়ে নেমে ৮৩ রানের ইনিংস খেলেছেন লিটন দাস। এর আগে এশিয়া কাপের ফাইনালে ভারতের বিপক্ষে লিটন খেলেছিলেন ১২১ রানের ক্যারিয়ারসেরা ইনিংস। বলা যায়, উইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে মাঠে নামার আগে স্কোয়াডের চার ওপেনারই রয়েছেন দুর্দান্ত ফর্মে।

এমন অবস্থায় ৯ ডিসেম্বর, রবিবার সিরিজের প্রথম ওয়ানডেতে চূড়ান্ত একাদশ নিয়ে মধুর সমস্যাতেই টিম ম্যানেজমেন্ট। সমস্যাতে পড়বেই বা না কেন? কেমন হবে একাদশ? এ নিয়ে ভাবনার যে শেষ নেই! প্রস্তুতি ম্যাচ শেষে তাই একাদশ কেমন হবে তা জানতে চাওয়া হয়েছিল প্রধান কোচ স্টিভ রোডসের কাছেও। অবশ্য তিনি কৌশলেই এড়িয়ে গেছেন প্রশ্নটি।

সিদ্ধান্তটা কঠিনই হবে টিম ম্যানেজমেন্টের জন্য জানিয়ে স্টিভ রোডস বলেন, ‘কাকে বেছে নেওয়া হবে—এটার সিদ্ধান্ত নেওয়াটা খুবই কঠিন হবে টিম ম্যানেজমেন্টের জন্য। জিম্বাবুয়ে সিরিজে ইমরুলের ব্যাট থেকে এসেছে ৩৪৯ রান। ইনজুরি থেকে ফিরে তামিমও জানান দিয়েছে তার ফর্মে থাকার কথা। জিম্বাবুয়ের বিপক্ষে লিটন খেলেছে ৮০ রানের ইনিংস, তার আগে এশিয়া কাপের ফাইনালে সেঞ্চুরিও হাঁকিয়েছে সে। আবার আজ (বৃহস্পতিবার) তিনে সেঞ্চুরি পেয়েছে সৌম্য। সুস্থ একটা প্রতিযোগিতা হচ্ছে। তবে আমি চূড়ান্ত একাদশ সম্পর্কে কিছু জানি না, এ নিয়ে আমাকে কিছু জিজ্ঞেস করবেন না।’

একাদশ যাই হোক, বাংলাদেশ কোচের মতে, নিজেদের সেরা ক্রিকেটটাই খেলতে হবে উইন্ডিজের বিপক্ষে। উদাহরণ হিসেবে বাংলাদেশের এই কোচ টেনে এনেছেন গত জুলাইয়ের উইন্ডিজ সফরের কথাও। সেখানে সাদা পোশাকে ভরাডুবি হলেও রঙিন পোশাকে ঘুরে দাঁড়িয়েছিল বাংলাদেশ। এখানেও ব্যাপারটা সে রকমই। তাই সতর্কই থাকতে বলছেন সবাইকে।

এ নিয়ে রোডসের ভাষ্য, ‘এই তিনটা ম্যাচই খুব কঠিন হবে। আমাদের সেরা খেলাটা খেলেই জিততে হবে। আমরা অবশ্যি উইন্ডিজকে সম্মান করি। তারা টেস্ট সিরিজ হেরে যন্ত্রণাকাতর। আমরাও এমন অবস্থা থেকে ফিরে এসেছিলাম সর্বশেষ উইন্ডিজ সফরে। তাদের অবস্থাও এখন আমাদের মতো। তাদের বিপক্ষে আমাদের অবশ্যি সতর্ক থাকতে হবে।’

প্রিয় খেলা/আজাদ চৌধুরী

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন
মাঠেই হাতাহাতিতে লিপ্ত ইশান্ত-জাদেজা
সৌরভ মাহমুদ ১৯ ডিসেম্বর ২০১৮
লেস্টার সিটির দুঃখ ম্যানচেস্টার সিটি
প্রিয় ডেস্ক ১৯ ডিসেম্বর ২০১৮
আইপিএল নিলামে ৩০ কোটিপতি
সৌরভ মাহমুদ ১৯ ডিসেম্বর ২০১৮
নিলাম শেষে আইপিএলের ৮ দল
সৌরভ মাহমুদ ১৯ ডিসেম্বর ২০১৮
স্পন্সরড কনটেন্ট
‘বাংলা ভাষা শেখার চেষ্টা করছি’
সৌরভ মাহমুদ ১৭ ডিসেম্বর ২০১৮
‘সাকিবের না খেলার কোনো কারণ নেই’
সৌরভ মাহমুদ ১৬ ডিসেম্বর ২০১৮
সাকিবকে আইসিসির জরিমানা
সৌরভ মাহমুদ ১৯ ডিসেম্বর ২০১৮
ক্যারিবীয় ঝড়ে উড়ে গেল বাংলাদেশ
শান্ত মাহমুদ ১৭ ডিসেম্বর ২০১৮
‘বাংলা ভাষা শেখার চেষ্টা করছি’
সৌরভ মাহমুদ ১৭ ডিসেম্বর ২০১৮

loading ...