আকবর হোসেন পাঠান ফারুক। ছবি: মোহসীন আহমেদ কাওছার

ঢাকা-১৭ থেকেই নির্বাচনে লড়বেন ফারুক

জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়া অভিনেতা ফারুক মুক্তিযুদ্ধের আগে-পরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাহচর্য পেয়েছেন।

নিজস্ব প্রতিবেদক
প্রিয়.কম
প্রকাশিত: ০৭ ডিসেম্বর ২০১৮, ১৫:২৬
আপডেট: ০৭ ডিসেম্বর ২০১৮, ১৫:২৬


আকবর হোসেন পাঠান ফারুক। ছবি: মোহসীন আহমেদ কাওছার

(প্রিয়.কম) জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়া অভিনেতা ফারুক মুক্তিযুদ্ধের আগে-পরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাহচর্য পেয়েছেন। সেই ফারুক পরবর্তী সময়ে যোগ দেন আওয়ামী লীগের রাজনীতিতে। এরপর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলটির হয়ে লড়তে ঢাকা-১৭ আসন থেকে মনোনয়নও পেয়েছেন। কিন্তু সেই আসনে প্রার্থী আরও দুজন। চূড়ান্ত মনোনয়ন পাবেন কি না—এ নিয়ে শঙ্কা ছিল। তবে তা দূর হয়েছে।

ক্ষমতাসীন দল আওয়ামী লীগ থেকেই এ অভিনেতা আসন্ন নির্বাচনে চূড়ান্ত মনোনয়ন পেয়েছেন। আর আজই দলের পক্ষ থেকে তাকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। প্রিয়.কমকে ৭ ডিসেম্বর বেলা ২টার পরে এ তথ্য জানান ফারুক।

গত ২৮ নভেম্বর ছিল মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন। নিয়ম মেনে সেদিন মনোনয়নপত্র জমা দিয়েছেন ফারুক। এরপর জানা গেল, একই আসনে জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান এইচ এম এরশাদও নির্বাচন করবেন।

শুধু তা-ই নয়, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবদুল কাদেরও এই আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তাই ফারুকের চূড়ান্ত মনোনয়ন নিয়ে শঙ্কা তৈরি হয়েছিল।

ফারুক বলেন, ‘আমার বিশ্বাস ছিল নেত্রী আমাকেই চূড়ান্ত মনোনয়ন দিবেন। আজ সকালেই দলের পক্ষ থেকে ওবায়দুল কাদের সাহেব ফোন করে আমাকে এ তথ্য জানিয়েছেন।’

গুলশান-বনানী-ঢাকা সেনানিবাস-ভাষানটেকের কিছু অংশ নিয়ে ঢাকা-১৭ আসন। ওই আসন থেকে ২০০৮ সালে নির্বাচনে জয়ী হয়েছিলেন হুসেইন মুহম্মদ এরশাদ। আর ২০১৪ সালে জয় পেয়েছেন বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের এস এম আবুল কালাম আজাদ।

শুরুতে গাজীপুর-৫ থেকে মনোনয়ন চেয়েছিলেন ফারুক। পরে ঢাকা-১৭ থেকে মনোনয়নপত্র জমা দেওয়ার বিষয়ে গত ২৯ নভেম্বর ফারুক প্রিয়.কমকে বলেন, ‘আমি শুরু থেকে বলেছি, সারা দেশের মানুষ আমাকে ভালোবাসে। আমি দেশের যেকোনো প্রান্ত থেকে লড়ার যোগ্যতা রাখি। নেত্রীর এই সিদ্ধান্তকে আমি শ্রদ্ধা করি।’

প্রিয় সংবাদ/আজাদ চৌধুরী

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন
হৃদরোগে আক্রান্ত, লাইফ সাপোর্টে সাইদুল আনাম টুটুল
নিজস্ব প্রতিবেদক ১৬ ডিসেম্বর ২০১৮
হয়ে গেল সিয়াম-অবন্তীর বিয়ে
নিজস্ব প্রতিবেদক ১৬ ডিসেম্বর ২০১৮
প্রধানমন্ত্রীর নির্বাচনি জনসভা ২১-২৪ ডিসেম্বর
মোক্তাদির হোসেন প্রান্তিক ১৬ ডিসেম্বর ২০১৮
‘আমরা আজ আতঙ্কিত এ দেশে গণতন্ত্র টিকে থাকবে কি না’
মোক্তাদির হোসেন প্রান্তিক ১৬ ডিসেম্বর ২০১৮
স্পন্সরড কনটেন্ট
পোস্টারে এরশাদ, প্রচারে ফারুক
পোস্টারে এরশাদ, প্রচারে ফারুক
https://www.prothomalo.com/ - ৩ দিন, ২১ ঘণ্টা আগে
ঢাকা-১৭ : এরশাদ, হুদা ফারুক না পার্থ
ঢাকা-১৭ : এরশাদ, হুদা ফারুক না পার্থ
জাগো নিউজ ২৪ - ৫ দিন, ১৮ ঘণ্টা আগে