প্রতীকী ছবি

আবারও ব্যাংকক ফ্লাইট শুরু করছে ইউএস-বাংলা

২০১৯ সালের ১ ফেব্রুয়ারি থেকে আবারও ঢাকা-ব্যাংকক রুটে ফ্লাইট চালু করবে ইউএস-বাংলা এয়ারলাইন্স।

মোস্তফা ইমরুল কায়েস
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭ ডিসেম্বর ২০১৮, ১৮:০৭
আপডেট: ০৭ ডিসেম্বর ২০১৮, ১৮:০৭


প্রতীকী ছবি

(প্রিয়.কম) সাময়িকভাবে বন্ধ থাকার পর ২০১৯ সালের ১ ফেব্রুয়ারি থেকে আবারও ঢাকা-ব্যাংকক রুটে ফ্লাইট চালু করবে ইউএস-বাংলা এয়ারলাইন্স। যাত্রী চাহিদার কথা বিবেচনা করে সপ্তাহে চারদিন শাহজালাল টু ব্যাংককের সুবর্ণভূমি এয়ারপোর্টে ফ্লাইট পরিচালনা করবে এয়ারলাইন্সটি।

বিষয়টি নিশ্চিত করে ইউএস-বাংলার মহাব্যবস্থাপক (জিএম) কামরুল ইসলাম জানান, এ রুটে যারা রির্টান টিকেটসহ নেবেন তারা বেশি লাভবান হবেন। কারণ ঢাকা-ব্যাংকক রুটে ওয়ানওয়ের জন্য সর্বনিম্ন ১২ হাজার ৯৯৪ টাকা এবং রিটার্ন ভাড়া নির্ধারণ করা হয়েছে ১৭ হাজার ৯০৮ টাকা। ভাড়ায় সব ধরনের ট্যাক্স ও সারচার্জ অন্তর্ভুক্ত থাকবে।

ফেব্রুয়ারিতেই এই ফ্লাইট চালু হবে। প্রাথমিকভাবে রবি, মঙ্গল, বৃহস্পতি ও শুক্রবার ঢাকা থেকে ১০টা ২০ মিনিটে ব্যাংককের উদ্দেশে ছেড়ে যাবে এবং ব্যাংককের স্থানীয় সময় দুপুর ১টা ৪০ মিনিটে পৌঁছাবে। এ ছাড়া ব্যাংকক থেকে একই দিনে স্থানীয় সময় দুপুর ২টা ৪০ মিনিটে ঢাকার উদ্দেশে ছেড়ে আসবে এবং বিকেল ৪টা ২০ মিনিটে ঢাকায় পৌঁছাবে।

তিনি আরও জানান, ঢাকা-ব্যাংকক-ঢাকা রুটে ১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে ফ্লাইট পরিচালিত হবে। বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফটে ৮টি বিজনেস ক্লাস, ১৫৬টি ইকোনমি ক্লাসের আসন ব্যবস্থা রয়েছে।

ইউএস-বাংলায় চলতি মাসের মধ্যে আরও একটি বোয়িং ৭৩৭-৮০০ এয়ালাইন্সের বিমান বহরে যুক্ত হতে যাচ্ছে। এ ছাড়া আগামী বছরের ৩১ মার্চ সপ্তাহে পাঁচদিন (রবি, মঙ্গল, বুধ, বৃহস্পতি ও শুক্রবার) একই সময়ে ঢাকা থেকে ব্যাংকক এবং ব্যাংকক থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে আসবে।

১৭ জুলাই ২০১৪ সালে যাত্রা শুরু করে ইউএস-বাংলা এয়ারলাইন্স। বর্তমানে সব অভ্যন্তরীণ রুট ছাড়াও আন্তর্জাতিক রুট সিঙ্গাপুর, কুয়ালালামপুর, দোহা, মাস্কাট, গুয়াংজুু ও কলকাতায় ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা। সপ্তাহে প্রায় ৩০০টির অধিক অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটে ফ্লাইট পরিচালনা করে থাকে এই বেসরকারি এয়ারলাইন্সটি।

যাত্রা শুরু করার পর থেকে চার বছরের অধিক সময়ে প্রায় ৫২ হাজার ফ্লাইট পরিচালনা করেছে ইউএস-বাংলা এয়ারলাইন্স, যা বাংলাদেশে বিমান চলাচলের ইতিহাসে একটি রেকর্ড বলে দাবি করেছে প্রতিষ্ঠানটি।

প্রিয় সংবাদ/নোমান/রুহুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন
স্পন্সরড কনটেন্ট