সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও কেন্দ্রীয় বিএনপি নেতা এম মোরশেদ খান ও চট্টগ্রাম মহানগর বিএনপির জ্যেষ্ঠ সহসভাপতি আবু সুফিয়ান। ছবি: সংগৃহীত

মোরশেদ খানকে সরিয়ে শেষ মুহূর্তে বিএনপির মনোনয়ন পেলেন আবু সুফিয়ান

বিএনপি নেতাকর্মীদের অনেকের অভিযোগ, দীর্ঘ ১০ বছর বিএনপি কোনো আন্দোলন-সংগ্রামে মোরশেদ খান ছিলেন না। এমনকি নিজের নির্বাচনী এলাকাও তিনি আসতেন না। ফলে নেতাকর্মী ও ভোটারদের সঙ্গে তার দূরত্ব সৃষ্টি হয়।

মোক্তাদির হোসেন প্রান্তিক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯ ডিসেম্বর ২০১৮, ১৮:৫১ আপডেট: ০৯ ডিসেম্বর ২০১৮, ১৮:৫১
প্রকাশিত: ০৯ ডিসেম্বর ২০১৮, ১৮:৫১ আপডেট: ০৯ ডিসেম্বর ২০১৮, ১৮:৫১


সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও কেন্দ্রীয় বিএনপি নেতা এম মোরশেদ খান ও চট্টগ্রাম মহানগর বিএনপির জ্যেষ্ঠ সহসভাপতি আবু সুফিয়ান। ছবি: সংগৃহীত

(‌প্রিয়.কম) সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও বিএনপির হেভিওয়েট প্রার্থী এম মোরশেদ খানকে সরিয়ে শেষ মুহূর্তে চট্টগ্রাম-৮ (চান্দগাঁও-বোয়ালখালী) আসনে চট্টগ্রাম মহানগর বিএনপির জ্যেষ্ঠ সহ-সভাপতি আবু সুফিয়ানকে মনোনয়ন দিয়েছে দলটি।

৯ ডিসেম্বর, র‌বিবার মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে গুলশান কার্যালয় থেকে তার মনোনয়ন চূড়ান্ত করা হয়েছে বলে জানান আবু সুফিয়ান।

আবু সুফিয়ান ছাড়াও চট্টগ্রাম-৮ আসনে ধানের শীষের প্রার্থী ছিলেন কেন্দ্রীয় বিএনপি নেতা এম মোরশেদ খান ও এরশাদ উল্যাহ।

ওই আসন থেকে ২০০১ সালে ধানের শীষ প্রতীকে নির্বাচন করে সংসদ সদস্য নির্বাচিত হন এম মোরশেদ খান। তারপর ২০০৮ সালে অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোটের শরিক দল জাসদ থেকে নৌকা প্রতীকে সাংসদ সদস্য হন মঈন উদ্দিন খান বাদল। ২০১৪ সালে তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় দ্বিতীয়বারের মতো নির্বাচিত হন মঈন খান।

বিএনপি নেতাকর্মীদের অনেকের অভিযোগ, দীর্ঘ ১০ বছর বিএনপি কোনো আন্দোলন-সংগ্রামে মোরশেদ খান ছিলেন না। এমনকি নিজের নির্বাচনি এলাকাও তিনি আসতেন না। ফলে নেতাকর্মী ও ভোটারদের সঙ্গে তার দূরত্ব সৃষ্টি হয়।

তরুণ নেতা আবু সুফিয়ান ছাত্র রাজনীতির মধ্য দিয়ে তার রাজনৈতিক ক্যারিয়ার গড়ে তোলেন। মাঠে-ময়দানে আন্দোলন সংগ্রামে তার উপস্থিত তৃণমূলের নেতাকর্মীদের সঙ্গে সেতুবন্ধন তৈরি হয়। ফলে আগামী একাদশ নির্বাচনের সংসদ সদস্য হিসেবে তাকেই দলের তথা ধানের শীষের চূড়ান্ত মনোনয়ন দিয়েছে বিএনপির হাই কমান্ড।

এই খবর পেয়ে চান্দগাঁও-বোয়ালখালী এলাকায় নেতাকর্মীদের মধ্যে মিষ্টি বিতরণ হয়েছে।

প্রিয় সংবাদ/হিরা/শান্ত 

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...