চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে দুই প্রতিষ্ঠানের কর্মকর্তারা। ছবি: আইপে

রাইড শেয়ারিং পিকমির সঙ্গে চুক্তি করল অাইপে

দেশের প্রথম ই-ওয়ালেট আইপে লিমিটেডের সঙ্গে চুক্তি করেছে মোবাইল অ্যাপভিত্তিক রাইডশেয়ারিং পিকমি।

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ১১ ডিসেম্বর ২০১৮, ১৫:০৪ আপডেট: ১১ ডিসেম্বর ২০১৮, ১৬:৩৪
প্রকাশিত: ১১ ডিসেম্বর ২০১৮, ১৫:০৪ আপডেট: ১১ ডিসেম্বর ২০১৮, ১৬:৩৪


চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে দুই প্রতিষ্ঠানের কর্মকর্তারা। ছবি: আইপে

(প্রিয়.কম) দেশের প্রথম ই-ওয়ালেট আইপে লিমিটেডের সঙ্গে চুক্তি করেছে মোবাইল অ্যাপভিত্তিক রাইডশেয়ারিং পিকমি। এ চুক্তির আওতায় আইপের মাধ্যমে পিকমির সকল সার্ভিসের পেমেন্ট সুবিধা চালু করল।

রাজধানীর গুলশানে আইপের প্রধান কার্যালয়ে আইপে এবং পিকমির মধ্যকার এই চুক্তি সই হয়।

চুক্তি সই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পিকমির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ওমর আলী রাজ, চিফ অপারেটিং অফিসার (সিওও) অমিত চক্রবর্তী, প্রকল্প পরিচালক মোজাম্মেল হোসেন সজল।

আইপের পক্ষ হতে উপস্থিত ছিলেন হেড অব মার্চেন্ট রায়হান ফয়েজ ওসমানি, হেড অব অপারেশন সাইফুল আলম মোহাম্মদ কবিরসহ প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

আইপে সিস্টেমস লিমিটেড বাংলাদেশের প্রথম ডিজিটাল ওয়ালেট সার্ভিস যা বাংলাদেশ ব্যাংক কর্তৃক পেমেন্ট সার্ভিস প্রোভাইডার (পিএসপি) লাইসেন্স প্রাপ্ত।

অ্যাপল স্টোর বা গুগল প্লে স্টোর থেকে আইপের অ্যাপ ডাউনলোড করে খুব সহজেই যেকোনো ধরনের লেনদেন কিংবা যেকোনো পণ্য কিনে অনলাইনে বিল পরিশোধ করতে পারবেন গ্রাহকরা। এ ছাড়া আইপের মাধ্যমে বিল পরিশোধ, বিভিন্ন ব্যাংক অ্যাকাউন্টে টাকা পাঠানো, ব্যাংক অ্যাকাউন্ট থেকে আইপে অ্যাকাউন্টে টাকা আনা, কাউকে টাকার অনুরোধ পাঠানো এবং টপআপ করা যায়।

আইপেতে সাইন আপ করার সময় সাধারণ তথ্য, যেমন- নাম, মোবাইল নম্বর এবং পাসওয়ার্ড সেট করতে হবে। এরপর অ্যাকাউন্ট ভেরিফাই করার জন্য নিজের একটি ছবি এবং ন্যাশনাল আইডি কার্ড, পাসপোর্ট বা ড্রাইভিং লাইসেন্সের যে কোনো একটির ছবি আপলোড করতে হবে। সবশেষে সোর্স অফ ফান্ড নিশ্চিত করার জন্য ব্যাংক অ্যাকাউন্ট অ্যাড করতে হবে অথবা ক্রেডিট/ডেবিট কার্ড থেকে আইপে অ্যাকাউন্টে টাকা ট্রান্সফার করতে হবে।

প্রিয় ব্যবসা/আশরাফ