রাষ্ট্রপতি আবদুল হামিদ। ফাইল ছবি

দক্ষতা উন্নয়ন করতে বিমানবাহিনীর কর্মকর্তাদের রাষ্ট্রপতির আহ্বান

এবার শীতকালীন রাষ্ট্রপতি কুচকাওয়াজে ১০ জন নারীসহ মোট ৬১ জন ফ্লাইট ক্যাডেট কমিশন পেয়েছেন।

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ১২ ডিসেম্বর ২০১৮, ১৯:০৯ আপডেট: ১২ ডিসেম্বর ২০১৮, ১৯:০৯
প্রকাশিত: ১২ ডিসেম্বর ২০১৮, ১৯:০৯ আপডেট: ১২ ডিসেম্বর ২০১৮, ১৯:০৯


রাষ্ট্রপতি আবদুল হামিদ। ফাইল ছবি

(ইউএনবি) বিমানবাহিনীর নতুন কমিশনপ্রাপ্ত কর্মকর্তাদের প্রশিক্ষণে পাওয়া শিক্ষার যথাযথ অনুশীলন ও প্রয়োগের মাধ্যমে পেশাগত মানোন্নয়নে সচেষ্ট থাকার আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ।

১২ ডিসেম্বর, বুধবার যশোরে বাংলাদেশ বিমানবাহিনী একাডেমিতে রাষ্ট্রপতি কুচকাওয়াজ অনুষ্ঠানে দেওয়া বক্তব্যে এ আহ্বান জানান।

রাষ্ট্রপতি বলেন, ‘বিমানবাহিনী একাডেমি থেকে যে মৌলিক প্রশিক্ষণ তোমরা গ্রহণ করেছ, তার যথাযথ অনুশীলন ও প্রয়োগের মাধ্যমে পেশাগত মানোন্নয়নে তোমরা সদা সচেষ্ট থাকবে। মনে রাখবে সততা, একাগ্রতা ও নিষ্ঠার সাথে কাজ করে বিমানবাহিনীর ভবিষ্যৎ নেতৃত্বের যোগ্য উত্তরসূরি হিসেবে নিজেদের গড়ে তুলতে হবে।’

‘বিমানবাহিনীর সদস্যদের সার্বিক দক্ষতা বৃদ্ধি এবং ক্যাডেটদের মৌলিক প্রশিক্ষণ ও প্রাতিষ্ঠানিক মানোন্নয়নের লক্ষ্যে অবকাঠামো উন্নয়নসহ প্রশিক্ষণের মেয়াদকাল বৃদ্ধি করা হয়েছে।’

রাষ্ট্রপতি আশা প্রকাশ করেন, অদূর ভবিষ্যতে বাংলাদেশ বিমানবাহিনী বিমান তৈরির মতো সক্ষমতা অর্জন করবে এবং দেশকে নতুন উচ্চতায় নিয়ে যাবে।

পাশাপাশি সবার সম্মিলিত প্রচেষ্টায় বিমানবাহিনী একাডেমি দেশ-বিদেশে সুনাম ও মান সমুন্নত রাখবে বলেও আশা করেন তিনি।

এর আগে রাষ্ট্রপতি প্রধান অতিথি হিসেবে খোলা জিপে চড়ে চৌকস প্যারেড পরিদর্শন এবং কুচকাওয়াজে অভিবাদন গ্রহণ করেন। সেই সাথে তিনি ফ্লাইট ক্যাডেটদের মাঝে ট্রফি, সনদ ও ফ্লাইং ব্যাজ বিতরণ করেন।

রাষ্ট্রপতি আবদুল হামিদ বিমানবাহিনী একাডেমির প্যারেড গ্রাউন্ডে পৌঁছলে বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত এবং বিএএফ একাডেমির কমান্ড্যান্ট এয়ার কমোডর মোহাম্মদ শাফকাত তাকে স্বাগত জানান।

এবার শীতকালীন রাষ্ট্রপতি কুচকাওয়াজে ১০ নারীসহ মোট ৬১ জন ফ্লাইট ক্যাডেট কমিশন পেয়েছেন।

প্রিয় সংবাদ/শান্ত   

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...