ক্রিসমাস মার্কেটে হামলার ঘটনায় আরও পাঁচজনকে আটক করা হয়েছে। ছবি: সংগৃহীত

ফ্রান্সে ক্রিসমাস মার্কেটে হামলাকারী গুলিতে নিহত

স্থানীয় সময় রাত ৯টার দিকে পুলিশের তিন সদস্য শহরের ন্যুডর্ফ এলাকায় এক ব্যক্তিকে দেখতে পায় যার সঙ্গে চেরিফের মিল রয়েছে।

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ১৪ ডিসেম্বর ২০১৮, ১৩:৪২ আপডেট: ১৪ ডিসেম্বর ২০১৮, ১৩:৪২
প্রকাশিত: ১৪ ডিসেম্বর ২০১৮, ১৩:৪২ আপডেট: ১৪ ডিসেম্বর ২০১৮, ১৩:৪২


ক্রিসমাস মার্কেটে হামলার ঘটনায় আরও পাঁচজনকে আটক করা হয়েছে। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) ফ্রান্সের স্ট্রাসবার্গের ক্রিসমাস মাকের্টে হামলাকারীকে গুলি করে হত্যা করেছে দেশটির পুলিশ।

ফ্রান্সের স্বরাষ্ট্রমন্ত্রী ক্রিস্টোফে কাস্টানার ১৩ ডিসেম্বর, বৃহস্পতিবার জানান, স্ট্রাসবার্গের একটি রাস্তায় পুলিশের সঙ্গে দেখা হলে ওই হামলাকারী গুলি চালায়। পরে পুলিশ পাল্টা গুলি করলে তিনি নিহত হন। ওই হামলাকারীর নাম চেরিফ চেকাট (২৯)। খবর বিবিসি অনলাইন। 

এর আগে গত মঙ্গলবার ক্রিসমাস মার্কেটে চেরিফের হামলায় তিন জন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছিলেন। চেরিফ ফ্রান্স ও জার্মানিতে অপরাধের দায়ে দণ্ডিত ছিলেন। কারাগারে থাকার সময় সে ইসলামি মৌলবাদী হয়ে উঠে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বৃহস্পতিবার স্থানীয় সময় রাত ৯টার দিকে পুলিশের তিন সদস্য শহরের ন্যুডর্ফ এলাকায় এক ব্যক্তিকে দেখতে পায় যার সঙ্গে চেরিফের মিল রয়েছে। পুলিশ তাকে থামাতে গেলে সন্দেহভাজন ওই ব্যক্তি পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। পরে পুলিশও পাল্টা গুলি করলে ঘটনাস্থলেই সে নিহত হয়।

ঘটনার পর স্বরাষ্ট্রমন্ত্রী ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ ছাড়া এক টুইটে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে ধন্যবাদ জানিয়েছেন তিনি।

এর আগে শত শত পুলিশ সদস্য ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য চেরিফকে খুঁজছিল। পুলিশ সদস্যরা বৃহস্পতিবার ন্যুডর্ফে টানা অভিযান চালায়। কিন্তু তাকে ধরতে পারেনি। ক্রিসমাস মার্কেটে হামলার ঘটনায় আরও পাঁচ জনকে আটক করা হয়েছে। তাদের মধ্যে চেরিফের বাবা-মা ও দুই ভাই রয়েছেন।

স্ট্রাসবার্গের মেয়র রোল্যান্ড রিইস বলেন, চেরিফকে পাওয়া মানে হলো এই শহরের যারা উদ্বিগ্ন ছিল তারা এখন আবার স্বাভাবিক জীবনে ফিরতে পারবেন।

প্রিয় সংবাদ/রুহুল