আরিফিন শুভ। ছবি: সংগৃহীত

আরিফিন শুভর ‘মিশন এক্সট্রিম’

‘মিশন এক্সট্রিম’ ছবিটি পরিচালনা করবেন ফয়সাল আহমেদ। তিনি ’ঢাকা অ্যাটাক’ সিনেমায় প্রধান সহকারী পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

নিজস্ব প্রতিবেদক
প্রিয়.কম
প্রকাশিত: ১৮ ডিসেম্বর ২০১৮, ১৭:২৭ আপডেট: ১৮ ডিসেম্বর ২০১৮, ১৭:২৮
প্রকাশিত: ১৮ ডিসেম্বর ২০১৮, ১৭:২৭ আপডেট: ১৮ ডিসেম্বর ২০১৮, ১৭:২৮


আরিফিন শুভ। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) বাংলাদেশের প্রথম পুলিশ অ্যাকশন থ্রিলারধর্মী ছবি ‘ঢাকা অ্যাটাক’ মুক্তি পায় ২০১৭ সালে। এটি বাণিজিক্যভাবে সফলতাও পায়। এরই ধারাবাহিকতায় আরেকটি পুলিশি অ্যাকশন থ্রিলার ছবি তৈরির ঘোষণা এল সংশ্লিষ্টদের পক্ষ থেকে। নাম মিশন এক্সট্রিম। অ্যাকশন নির্ভর মৌলিক গল্পে নির্মিত ছবিটিতে অভিনয় করবেন আরিফিন শুভ। ছবির কাহিনি, সংলাপ ও চিত্রনাট্য লিখছেন সানী সানোয়ার।

১৮ ডিসেম্বর, মঙ্গলবার সকালে প্রিয়.কমের সঙ্গে আলাপকালে এ তথ্য জানান সানী সানোয়ার।

খোঁজ নিয়ে জানা গেছে, ‘মিশন এক্সট্রিম’ ছবির কাহিনি, চিত্রনাট্য এবং সংলাপ রচনার পর্ব প্রায় শেষ পর্যায়ে। এখন চলছে কলাকুশলী নির্বাচনের কাজ। তবে ইতোমধ্যেই ছবিটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন আরিফিন শুভ।

এই অভিনেতার চরিত্রটি সম্পর্কে ধারণা দিতে গিয়ে পেশাগত জীবনে পুলিশের স্পেশাল ফোর্সের অভিজ্ঞ সদস্য সানী সানোয়ার বলেন, ‘আরিফিন শুভকে ছবিতে পুলিশের স্পেশাল ফোর্সের একজন চৌকশ, পেশাদার এবং সাহসী পুলিশ অফিসারের ভূমিকায় দেখা যাবে। এই চরিত্রে তাকে যথাযথভাবে উপস্থাপনের জন্য বহুমাত্রিক পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।’

‘কপ ক্রিয়েশন’-এর ব্যানারে নির্মিত হতে যাচ্ছে ‘মিশন এক্সট্রিম’। ক্রাইম, থ্রিল, সাসপেন্স এবং অ্যাকশন নির্ভর একটি মৌলিক গল্পের উপর ভিত্তি করে সিনেমাটি নির্মিত হচ্ছে।

প্রযোজনা প্রতিষ্ঠানের পক্ষ থেকে জানানো হয়েছে, দর্শক চাহিদার উপর ভিত্তি করে সিনেমাটির গল্প বলার ধরণ, অ্যাকশন দৃশ্য চিত্রায়ণ এবং বিভিন্ন দৃশ্যে উন্নতমানের প্রযুক্তি ব্যবহার করার পরিকল্পনা রয়েছে তাদের।

সানী সানোয়ার বলেন,‘সিনেমাটি পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট মানে ঢাকা মেট্রোপলিটন পুলিশের ‘’সিটিটিসি’’র কিছু শ্বাসরুদ্ধকর অভিযান থেকে অনুপ্রাণিত হয়ে নির্মাণ করা হচ্ছে। পৃথিবীর বিভিন্ন দেশে স্পেশাল পুলিশ ফোর্সের সদস্যদের পেশাদারীত্ব, ত্যাগ, সাহসিকতা এবং সাফল্যের উপর ভিত্তি করে অসংখ্য উপভোগ্য সিনেমা নির্মিত হলেও বাংলাদেশে তা নগণ্য। তাই, দর্শক চাহিদার উপর ভিত্তি করে আমাদের দেশের স্পেশাল পুলিশ ফোর্স নিয়ে এই সিনেমাটি নির্মিত হতে যাচ্ছে।’

‘মিশন এক্সট্রিম’ ছবির চিত্রনাট্যকার সানী সানোয়ার। ছবি: সংগৃহীত

‘ঢাকা অ্যাটাক’ ছবিটি নির্মাণ করেছেন দীপংকর দীপন। তবে তিনি এ ছবিটির নির্মাণে যুক্ত থাকছেন না। ‘মিশন এক্সট্রিম’ ছবিটি পরিচালনা করবেন ফয়সাল আহমেদ। তিনি ‘ঢাকা অ্যাটাক’ সিনেমায় প্রধান সহকারী পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

সানী সানোয়ার আরও বলেন, ‘দেশে অ্যাকশন থ্রিলার সিনেমার যে এত বেশি দর্শক রয়েছে তা ‘ঢাকা অ্যাটাক’ মুক্তির আগে আমাদের এতটা জানা ছিল না। তাই এবার দর্শকদের আগ্রহ এবং রুচির কথা বিবেচনা করে অ্যাকশন এবং ক্লাইম্যাক্স সমৃদ্ধ ‘মিশন এক্সট্রিম’ সিনেমাটি নির্মাণের বিশেষ উদ্যোগ নিয়েছি।’

এদিকে ছবিটির সঙ্গে যুক্ত হওয়া প্রসঙ্গে আরিফিন শুভ বলেন, ‘আমরা প্রায় এক বছর ধরে নানা ধরণের আলোচনার পর ‘‘মিশন এক্সট্রিম’’ নামটি পেয়েছি। বর্তমানে ছবির প্রি-প্রোডাকশনের কাজ চলছে। আশা করছি আগামী বছরের শুরুতে অনেক বড় আয়োজনে সিনেমাটির শুটিং শুরু হবে। এমন একটি আন্তর্জাতিক মানের সিনেমায় আমাকে যুক্ত করার জন্য প্রযোজনা প্রতিষ্ঠানের প্রতি আমি কৃতজ্ঞ।’

কপ ক্রিয়েশন থেকে এক মেইল বার্তায় জানানো হয়েছে, ২০১৯ সালের মার্চ থেকে সিনেমার শুটিং শুরু হবে। এ ছাড়া আগামী বছরের কোনো এক সময় ‘মিশন এক্সট্রিম’ মুক্তি দেয়া হতে পারে।

প্রিয় বিনোদন/গোরা

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...