‘ডুব’ ছবির একটি দৃশ্যে ইরফান খান ও নুসরাত ইমরোজ তিশা। ছবি: সংগৃহীত

অস্কার থেকে ‘ডুব’ বাদ

এবার বিদেশি ভাষার ছবি বিভাগে জমা পড়েছে ৮৭টি দেশের চলচ্চিত্র। আর সেখানে বাংলাদেশের প্রতিনিধিত্ব করেছে ‘ডুব’ ছবিটি।

নিজস্ব প্রতিবেদক
প্রিয়.কম
প্রকাশিত: ১৯ ডিসেম্বর ২০১৮, ১১:৪৯ আপডেট: ১৯ ডিসেম্বর ২০১৮, ১১:৪৯
প্রকাশিত: ১৯ ডিসেম্বর ২০১৮, ১১:৪৯ আপডেট: ১৯ ডিসেম্বর ২০১৮, ১১:৪৯


‘ডুব’ ছবির একটি দৃশ্যে ইরফান খান ও নুসরাত ইমরোজ তিশা। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) ৯১তম অস্কারের সেরা বিদেশি ভাষার ছবির সংক্ষিপ্ত তালিকা অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেস ১৮ ডিসেম্বর প্রকাশ করেছে। সেখানে নেই বাংলাদেশ থেকে পাঠানো মোস্তফা সরয়ার ফারুকী নির্মিত বহুল আলোচিত চলচ্চিত্র ‘ডুব’।

খোঁজ নিয়ে জানা গেছে, এবার বিদেশি ভাষার ছবি বিভাগে জমা পড়েছে ৮৭টি দেশের চলচ্চিত্র। সেখানে বাংলাদেশের প্রতিনিধিত্ব করেছে ‘ডুব’।

‘ডুব’- এ অভিনয় করেছেন বলিউডের ইরফান খান ও কলকাতার পার্নো মিত্র, বাংলাদেশের তিশা ও রোকেয়া প্রাচীসহ আরও অনেকেই।

এদিকে অ্যাকাডেমি সদস্যরা গত অক্টোবরের মাঝামাঝি থেকে ১০ ডিসেম্বর পর্যন্ত ‘ডুব’সহ জমা পড়া ছবিগুলো দেখেছেন। সেখান থেকে তারা বেছে নিয়েছেন ছয়টি ছবি।

কিন্তু অ্যাকাডেমির বিদেশি ভাষার ছবির পুরস্কারের নির্বাহী কমিটি সংক্ষিপ্ত তালিকায় আরও তিনটি চলচ্চিত্র যুক্ত করেছেন বলে জানা গেছে।

এ ছাড়া অস্কারের আয়োজকরা প্রামাণ্যচিত্র, মেকআপ ও হেয়ারস্টাইলিং, স্বল্পদৈর্ঘ্য প্রামাণ্যচিত্র, মৌলিক গান, স্বল্পদৈর্ঘ্য অ্যানিমেটেড ছবি, ভিজ্যুয়াল ইফেক্টস, স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র, মৌলিক সুর সংযোজন বিভাগের সংক্ষিপ্ত তালিকাও প্রকাশ করেছে।

এবারের তালিকায় স্থান পাওয়া ছবিগুলো হলো-‘বার্ডস অব প্যাসেজ’, ‘শপলিফটারস’, ‘রোমা’, ‘দ্য গিল্টি’, ‘বার্নিং’, ‘নেভার লুক অ্যাওয়ে’, ‘কোল্ড ওয়ার’, ‘কেপারনম’ ও ‘আইকা’।

প্রিয় বিনোদন/গোরা

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...