ছুটি শেষে ২০১৯ সালের ১ জানুয়ারি ব্যাংক খুলবে। ফাইল ছবি

৪ দিনের ছুটির ফাঁদে ব্যাংক

চলতি বছরের শেষ ১১ দিনের মধ্যে মাত্র চারদিন ব্যাংক খোলা থাকবে।

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ১৯ ডিসেম্বর ২০১৮, ১০:০৩ আপডেট: ১৯ ডিসেম্বর ২০১৮, ১০:০৩
প্রকাশিত: ১৯ ডিসেম্বর ২০১৮, ১০:০৩ আপডেট: ১৯ ডিসেম্বর ২০১৮, ১০:০৩


ছুটি শেষে ২০১৯ সালের ১ জানুয়ারি ব্যাংক খুলবে। ফাইল ছবি

(প্রিয়.কম) সাপ্তাহিক ছুটি, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের সাধারণ ছুটি এবং ব্যাংক হলিডে মিলিয়ে ২৮ থেকে ৩১ ডিসেম্বর টানা চারদিন ছুটির ফাঁদে পড়তে যাচ্ছে দেশের ব্যাংকিং খাত।

তাই ২৭ ডিসেম্বরের মধ্যে বার্ষিক হিসাব চূড়ান্ত করতে ব্যাংকগুলোকে নির্দেশনা দিয়ে ১৮ ডিসেম্বর, মঙ্গলবার প্রজ্ঞাপন জারি করেছে কেন্দ্রীয় ব্যাংকের ‘ডিপার্টমেন্ট অব অফ-সাইট সুপারভিশন’।

২৮ ও ২৯ ডিসেম্বর যথাক্রমে শুক্র ও শনিবার, ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহণ এবং ৩১ ডিসেম্বর ব্যাংক হলিডে। ছুটি শেষে ২০১৯ সালের ১ জানুয়ারি ব্যাংক খুলবে।

১৯ ডিসেম্বর, বুধবার বণিকবার্তার প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে।

প্রতিবেদনে বলা হয়েছে, ৩০ ডিসেম্বর বার্ষিক হিসাব চূড়ান্ত করে ব্যাংকগুলো। এই হিসাব চূড়ান্ত হওয়ার পর ওই বছরে কোনো লেনদেন করার বিধান নেই বলে ৩১ ডিসেম্বর ‘ব্যাংক হলিডে’ হিসেবে পালন করেন ব্যাংকাররা। তবে এ বছর ২৭ ডিসেম্বর বার্ষিক হিসাবায়ন চূড়ান্ত হওয়ার পর ২০১৮ সালে ব্যাংকগুলো কোনো লেনদেন করতে পারবে না।

এদিকে ২৫ ডিসেম্বর খ্রিস্টানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব বড়দিন উপলক্ষেও সরকারি ছুটি থাকবে। ফলে চলতি বছরের শেষ ১১ দিনের মধ্যে মাত্র চারদিন ব্যাংক খোলা থাকবে।

উল্লেখ্য, সরকারি-বেসরকারি মিলিয়ে দেশের ব্যাংকিং খাতে কর্মরত রয়েছেন প্রায় দুই লাখ জনবল।

রাষ্ট্রায়ত্ত ব্যাংকের অফিসার, সিনিয়র অফিসার ও প্রিন্সিপাল অফিসারদের ৩০ ডিসেম্বর ভোটগ্রহণ কর্মকর্তা (প্রিসাইডিং, সহকারী প্রিসাইডিং ও পোলিং অফিসার) হিসেবে দায়িত্ব পালন করতে হবে।

প্রিয় সংবাদ/রুহুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...