‘মণিকর্ণিকা: দ্য কুইন অব ঝাঁসি’ ছবির লক্ষ্মীবাঈ-এর চরিত্রে কঙ্গনা রানাউত। ছবি: সংগৃহীত

‘মণিকর্ণিকা: দ্য কুইন অব ঝাঁসি’ ট্রেলারে অপ্রতিরোধ্য কঙ্গনা

রণমূর্তি ধারণ করেন অভিনেত্রী কঙ্গনা রানাউত।

তাশফিন ত্রপা
ফিচার লেখক
প্রকাশিত: ১৯ ডিসেম্বর ২০১৮, ১৪:২৭ আপডেট: ১৯ ডিসেম্বর ২০১৮, ১৪:২৭
প্রকাশিত: ১৯ ডিসেম্বর ২০১৮, ১৪:২৭ আপডেট: ১৯ ডিসেম্বর ২০১৮, ১৪:২৭


‘মণিকর্ণিকা: দ্য কুইন অব ঝাঁসি’ ছবির লক্ষ্মীবাঈ-এর চরিত্রে কঙ্গনা রানাউত। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) অবশেষে মুক্তি পেল বলিউডের ‘মণিকর্ণিকা: দ্য কুইন অব ঝাঁসি’ ছবিরর ট্রেলার। ছবিটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন কঙ্গনা রানাউত। এক সাহসী অপ্রতিরোধ্য নারী চরিত্রে দেখা যাবে তাকে।

এনডিটিভির প্রতিবেদনে জানানো হয়, ১৮ ডিসেম্বর, মঙ্গলবার মুক্তি পাওয়া এ ছবির ট্রেলার। ট্রেলারে কঙ্গনা কখনো যোদ্ধা, কখনো মা আবার কখনো বা স্ত্রীর বেশে নিজেকে দাঁড় করিয়েছেন। এ ছবির মধ্য দিয়ে প্রথমবারের মতো অভিনেতা যিশু সেনগুপ্ত এ অভিনেত্রীর সঙ্গে অভিনয় করছেন।

ছবিটির প্রসঙ্গে কঙ্গনা বলেন, ‘এটি আমার কাছে গর্বের একটি ছবি। ছবি, ছবির গল্প ও নির্মান’সহ পুরো বিষয়গুলো ছিল আমার মনের মতো।’

হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে জানানো হয়, ছবির গল্পে দেখা যাবে, জন্মের পর মেয়েটির নাম দেওয়া হয়েছিল মণিকর্ণিকা। মেয়েটির মা বেঁচে ছিল না। মা মরা মেয়েকে নিজের মনের মতো করে বড় করেছিলেন বাবা। আদর করে মেয়েকে মনু বলে ডাকতেন বাবা। ঘোড়ায় চড়া থেকে থেকে শুরু করে তীর ছোড়াসহ সবকিছুতেই পটু ছিলেন মনিকর্ণিকা। বড় হয়ে ঝাঁসির মহারাজা গঙ্গাধর রাও নিওয়াকরের সঙ্গে বিয়ে হয় মনুর। ঝাঁসির রীতি মেনেই তার নামকরণ করা হয় লক্ষ্মীবাঈ।

গঙ্গাধর রাও ও রানি লক্ষ্মী বাইয়ের একটি ছেলে হয়। মাত্র ৪ মাসে বয়সে মারা যায় ছেলেটি। মৃত ছেলের শোক ভুলতে রাজা আনন্দ রাওকে দত্তক নেন তারা। দত্তক নেওয়ার কারণে ইস্ট ইন্ডিয়া কোম্পানির গভর্নর জেনারেল লর্ড ডালহৌসী'র রাজ্য দখলের জন্য তৈরি করে স্বত্ত্ব বিলোপ নীতি। যা ঝাঁসির সিংহাসন রক্ষায় বাঁধা হয়ে দাঁড়ায়। ডালহৌসী জানান, ঝাঁসীর সিংহাসনে প্রকৃত উত্তরাধিকারী নেই। তাই ঝাঁসীকে কোম্পানির নিয়ন্ত্রণাধীন নেওয়া হবে। ঝাঁসিকে ইংরেজদের হাতে ছেড়ে দিতে নারাজ ছিলেন লক্ষ্মীবাঈ। রণমূর্তি ধারণ করেন রানি। তার সঙ্গ দেন ঝাঁসির অন্যা নারীরাও। ইংরেজদের সঙ্গে তিনি একাই স্বাধীনতার লড়াইয়ে নামেন। এভাবেই আগাতে থাকে ছবিটির গল্প।

২০১৯ সালের ২৫ জানুয়ারি মুক্তি পাবে ‘মণিকর্ণিকা: দ্য কুইন অব ঝাঁসি’।

প্রিয় বিনোদন/গোরা 

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

‘আম্মা’ রূপে কঙ্গনা

প্রিয় ৮ ঘণ্টা, ৩ মিনিট আগে

‘আম্মা’ রূপে কঙ্গনা

প্রিয় ৮ ঘণ্টা, ৩ মিনিট আগে

loading ...