শিক্ষক নিয়োগের গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

৪০ হাজার শূন্যপদে শিক্ষক নিয়োগের গণবিজ্ঞপ্তি

দেশে স্কুল-কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে মোট ৩৯ হাজার ৫৩৫ শূন্য পদে শিক্ষক নিয়োগ দেয়া হবে।

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ১৯ ডিসেম্বর ২০১৮, ১৯:৫৫ আপডেট: ১৯ ডিসেম্বর ২০১৮, ২০:৩০
প্রকাশিত: ১৯ ডিসেম্বর ২০১৮, ১৯:৫৫ আপডেট: ১৯ ডিসেম্বর ২০১৮, ২০:৩০


শিক্ষক নিয়োগের গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

(প্রিয়.কম) বেসরকারি স্কুল-কলেজ, মাদ্রাসা ও কারিগরি প্রতিষ্ঠানে ৩৯ হাজার ৫৩৫ শূন্য পদে শিক্ষক নিয়োগ দেয়ার লক্ষ্যে গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

গত ১২ জুন যাদের বয়স ৩৫ অথবা তার কম এবং জনবল কাঠামো এবং এমপিও নীতিমালা অনুযায়ী অন্যান্য শর্ত পূরণ করবে শুধু তারাই আবেদন করতে পারবেন বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

বিজ্ঞপ্তি অনুযায়ী, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের জন্য বুধবার (১৯ ডিসেম্বর) থেকে অনলাইনে আবেদন করা যাবে। আগামী ২ জানুয়ারি পর্যন্ত আবেদন করা যাবে। ই-আবেদন ফরম পূরণের সময় নামের বানানসহ অন্যান্য তথ্যাদি নিবন্ধন পরীক্ষার ফরম পূরণের সময় প্রদত্ত তথ্যের অনুরূপ হতে হবে। প্রত্যেক আবেদনের জন্য নির্ধারিত ১৮০ টাকা হারে ফি জমা না দিলে আবেদন বৈধ বলে গণ্য হবে না। অনলাইনে সঠিকভাবে ফরম পূরণ করে সাবমিট করতে হবে। ফরম সাবমিটের পর প্রার্থীদের মোবাইলে এসএমএস পাঠিয়ে টাকা জমাদানসহ পরবর্তী নির্দেশনা জানিয়ে দেয়া হবে।

নামের বানান ভুল করে দিলে বা কম্পিউটার প্রসেসিং এ বিভ্রাট ঘটলে তার দায় এনটিআরসিএ নেবে না।

সরকারের সর্বশেষ সিদ্ধান্ত অনুযায়ী, মহিলা শিক্ষা প্রতিষ্ঠানগুলোর শরীরচর্চা শিক্ষক পদের জন্য শুধুমাত্র মহিলা প্রার্থীরা আবেদন করতে পারবেন।

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে ইনডেক্সধারী যে সকল শিক্ষক নিবন্ধন সনদধারী কর্মরত আছেন তারাও অনলাইনে নিয়োগের জন্য আবেদন করতে পারবেন। 

বিস্তারিত জানতে ভিজিট করুন http://ngi.teletalk.com.bd অথবা www.ntrca.gov.bd

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...