রোনালদো-সুয়ারেজের পর ফিফা ক্লাব বিশ্বকাপে হ্যাটট্রিক করলেন গ্যারেথ বেল। ছবি : সংগৃহীত

হ্যাটট্রিক করে রিয়ালকে ক্লাব বিশ্বকাপের ফাইনালে তুললেন বেল

ফিফা ক্লাব বিশ্বকাপের বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। ২০১৬ ও ২০১৭ সালে টানা দুইবার এই টুর্নামেন্টের শিরোপা উঁচিয়ে ধরে স্প্যানিশ জায়ান্টরা।

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ২০ ডিসেম্বর ২০১৮, ০৯:৩৪ আপডেট: ২০ ডিসেম্বর ২০১৮, ০৯:৩৪
প্রকাশিত: ২০ ডিসেম্বর ২০১৮, ০৯:৩৪ আপডেট: ২০ ডিসেম্বর ২০১৮, ০৯:৩৪


রোনালদো-সুয়ারেজের পর ফিফা ক্লাব বিশ্বকাপে হ্যাটট্রিক করলেন গ্যারেথ বেল। ছবি : সংগৃহীত

(প্রিয়.কম) ফিফা ক্লাব বিশ্বকাপের শিরোপা ধরে রাখার পথে আরও একধাপ এগিয়ে গেল রিয়াল মাদ্রিদ। বুধবার গ্যারেথ বেলের হ্যাটট্রিকে স্পেনের জায়ান্ট ক্লাবটি ৩-১ ব্যবধানে হারায় জাপানের কাশিমা অ্যান্টলার্সকে। সেই সঙ্গে টুর্নামেন্টের ফাইনালে জায়গা করে নিল সান্তিয়াগো সোলারির দল।

শনিবার ফাইনালে রিয়াল মাদ্রিদের প্রতিপক্ষ আরব আমিরাতের ক্লাব আল আইন। মঙ্গলবার টুর্নামেন্টের প্রথম সেমিফাইনালে আল আইন টাইব্রেকারে ৫-৪ ব্যবধানে আর্জেন্টিনার রিভার প্লেটকে হারিয়ে ফাইনালের টিকিট নিশ্চিত করে।

বুধবার আবুধাবির জায়েদ স্পোর্টস সিটি স্টেডিয়ামে ফিফা ক্লাব বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে কাশিমা অ্যান্টলার্সের মুখোমুখি হয় রিয়াল মাদ্রিদ। বর্তমান চ্যাম্পিয়নদের বিপক্ষে এদিন বেশ ভালোই শুরু করে জাপানের ক্লাবটি। প্রথম গোলের জন্য রিয়াল মাদ্রিদকে অপেক্ষা করতে হয় ম্যাচের ৪৪ মিনিট পর্যন্ত।

বিরতিতে যাওয়ার এক মিনিট আগে রিয়াল মাদ্রিদকে স্বস্তির এক গোল উপহার দেন গ্যারেথ বেল। এই গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় লস ব্ল্যাঙ্কোসরা। তবে দ্বিতীয়ার্ধেই জ্বলে ওঠে রিয়াল। আরও সুস্পষ্ট করে বললে প্রথম গোলের পরই যেন নিজের ছন্দ খুঁজে পান বেল। দ্বিতীয়ার্ধে মাত্র দুই মিনিটের ব্যবধানে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন তিনি। ৫৩ মিনিটে দ্বিতীয় গোল করার পর ৫৫ মিনিটেই হ্যাটট্রিক পূর্ণ করেন রিয়াল মাদ্রিদের এই ওয়েলস তারকা।

সেই সঙ্গে নিজেকে নিয়ে যান ইতিহাসের সোনালি পাতায়। টুর্নামেন্টের ইতিহাসে তৃতীয় ফুটবলার হিসেবে হ্যাটট্রিক করার রেকর্ড গড়লেন বেল। তার আগে এই রেকর্ড গড়েছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো ও লুইস সুয়ারেজ।

এর পরের সময়টাতে অবশ্য আর কোনো গোল করতে পারেনি সোলারির শিষ্যরা। তবে ৭৮ মিনিটে সান্ত্বনার এক গোল করেন কাশিমা অ্যান্টলার্সের শোমা দোই।

ফিফা ক্লাব বিশ্বকাপের বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। ২০১৬ এবং ২০১৭ সালে টানা দুইবার এই টুর্নামেন্টের শিরোপা উঁচিয়ে ধরে স্প্যানিশ জায়ান্টরা। এর আগে ২০১৪ সালে ফিফা ক্লাব বিশ্বকাপের প্রথম চ্যাম্পিয়ন হওয়া রিয়াল মাদ্রিদের সামনে এবার টানা হ্যাটট্রিক চ্যাম্পিয়নের হাতছানি।

শুধু তাই নয়, শনিবার ফিফা ক্লাব বিশ্বকাপের শিরোপা জিততে পারলে এককভাবে সর্বোচ্চ চতুর্থ ট্রফি জয়ের রেকর্ডটাও নিজেদের করে নেবে রিয়াল মাদ্রিদ। এই মুহূর্তে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার সঙ্গে সমান তিনবার করে শিরোপা জিতে যৌথভাবে শীর্ষে রয়েছে।

সূত্র : বিবিসি

প্রিয় খেলা/রুহুল