গোল করে জুভেন্টাসকে রক্ষা করলেন রোনালদো। ছবি : সংগৃহীত

রোনালদোর নতুন ইতিহাস

গত গ্রীষ্মে জুভেন্টাসে যোগ দেওয়ার পর এদিনই প্রথম সাইডবেঞ্চে বসা রোনালদো ম্যাচের ৭৮ মিনিটেই দারুণ এক গোল করেন।

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ২৭ ডিসেম্বর ২০১৮, ০৯:৪২ আপডেট: ২৭ ডিসেম্বর ২০১৮, ০৯:৪২
প্রকাশিত: ২৭ ডিসেম্বর ২০১৮, ০৯:৪২ আপডেট: ২৭ ডিসেম্বর ২০১৮, ০৯:৪২


গোল করে জুভেন্টাসকে রক্ষা করলেন রোনালদো। ছবি : সংগৃহীত

(প্রিয়.কম) তুলনামূলক খর্ব শক্তির দল আটালান্টা। তাই ম্যাচের আগেই জুভেন্টাসের কোচ ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রির ঘোষণা, এই ম্যাচে বিশ্রামে যাচ্ছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। দলের সেরা তারকা সিআর সেভেনকে সাইডবেঞ্চে বসিয়ে রেখেই মিশন শুরু করে ইতালিয়ান সিরিএ লিগের বর্তমান চ্যাম্পিয়নরা।

আত্মঘাতী গোলে ম্যাচ শুরুর দ্বিতীয় মিনিটেই এগিয়ে যায় জুভেন্টাস। তবে ম্যাচের ২৪ মিনিটেই আটালান্টাকে সমতায় ফেরান জাপাতা। ফলে সমতায় থেকেই বিরতিতে যায় দল দুটি। দ্বিতীয়ার্ধেও চলতে থাকে দুই দলের হাড্ডাহাড্ডি লড়াই। কিন্তু ৫৩ মিনিটেই বিপত্তি ঘটে সফরকারী জুভেন্টাসের। দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন বেনতাকুর। যে কারণে ১০ জনের দলে পরিণত হয় টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়নরা।

দ্বিতীয়ার্ধের ৫৬ মিনিটে জুভেন্টাসের জালে আবারও বল জড়ান দুভান জাপাতা। ২-১ গোলে পিছিয়ে পড়ে ১০ জনের জুভেন্টাস। পরবর্তীতে উপায় না দেখে রোনালদোকে মাঠে নামাতে বাধ্য হন ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রি।

হতাশ করেননি রোনালদোও। গত গ্রীষ্মে জুভেন্টাসে যোগ দেওয়ার পর এদিনই প্রথম সাইডবেঞ্চে বসা রোনালদো ম্যাচের ৭৮ মিনিটেই দারুণ এক গোল করেন। এর পরের সময়টাতে আর কোনো দল প্রতিপক্ষের জাল খুঁজে না পেলে ২-২ সমতায় শেষ হয় ম্যাচ। আর চলতি মৌসুমে এখন পর্যন্ত কোনো ম্যাচ না হারা জুভেন্টাস পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে।

শুধু তাই নয়, আটালান্টার বিপক্ষে গোল করে নতুন একটা ইতিহাসও গড়েছেন রোনালদো। ইতালিয়ান সিরিএ লিগের ইতিহাসে প্রথম ফুটবলার হিসেবে টানা সাতটি অ্যাওয়ে ম্যাচে গোল করার অবিস্মরণীয় কীর্তি গড়লেন সিআর সেভেন। আটালান্টার আগে তিনি তোরিনো, ফিওরেন্টিনা, এসি মিলান, এম্পোলি, উদিনেস ও ফ্রোজিনোনের জালেও বল জড়িয়েছেন। বুধবার আটালান্টার জালে বল জড়ানোর ফলে লিগের ইতিহাসে প্রথম ফুটবলার হিসেবে টানা সাতটি অ্যাওয়ে ম্যাচে গোল করার রেকর্ড গড়লেন রোনালদো।

সূত্র : বিবিসি

প্রিয় খেলা/রুহুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...