গোল করেই চলেছেন সালাহ। ছবি : সংগৃহীত

যেখানে সালাহ অনন্য

সালাহর এই পারফরম্যান্সের ওপর ভর করে উড়ছে তার ক্লাব লিভারপুলও। এই মৌসুমে দুর্দান্ত গতিতে ছুটতে থাকা জার্গেন ক্লপের দল এখনও কোনো ম্যাচে পরাজয় দেখেনি।

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ২৭ ডিসেম্বর ২০১৮, ১৫:২৬ আপডেট: ২৭ ডিসেম্বর ২০১৮, ১৫:২৬
প্রকাশিত: ২৭ ডিসেম্বর ২০১৮, ১৫:২৬ আপডেট: ২৭ ডিসেম্বর ২০১৮, ১৫:২৬


গোল করেই চলেছেন সালাহ। ছবি : সংগৃহীত

(প্রিয়.কম) ইংলিশ প্রিমিয়ার লিগে লিভারপুলের জার্সিতে গত মৌসুমটা দুর্দান্ত কেটেছিল মোহাম্মদ সালাহর। বড় কোনো শিরোপা জিততে না পারলেও ব্যক্তিগত পারফরম্যান্সের ঔজ্জ্বল্য ছড়িয়েছেন এই মিসরীয় ফরোয়ার্ড। দলকে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ‍তুলতে সামনে থেকেই নেতৃত্ব দেন সালাহ।

পারফরম্যান্সের সেই ধারাবাহিকতা ধরে রেখেছেন এবারও। প্রতিপক্ষের জালে নিয়মিতই গোল করে চলেছেন তিনি। বুধবার নিজেদের মাঠে লিভারপুল ৪-০ গোলে বিধ্বস্ত করেছে নিউক্যাসল ইউনাইটেডকে। আর এই ম্যাচেও একটি গোল এসেছে সালাহর পা থেকে। দ্বিতীয়ার্ধের ৪৭ মিনিটে ব্যক্তিগত প্রথম আর দলের দ্বিতীয় গোলটি করেন সালাহ।

এই গোলের সৌজন্যে ইংলিশ প্রিমিয়ার লিগে ২০১৮-১৯ মৌসুমে সালাহর গোল সংখ্যা ১২। অ্যাসিস্ট সংখ্যা ছয়। লিগে সর্বোচ্চ গোলদাতার তালিকায় তার অবস্থান দুইয়ে। ১৩ গোল নিয়ে শীর্ষে রয়েছেন আর্সেনালের পিয়েরে এমেরিক অবামেয়াং।

তবে একটা দিক দিয়ে সালাহ এখন সবার ওপরে। এই মৌসুমে ভিন্ন ভিন্ন ১০টি ম্যাচে গোল করেছেন মোহাম্মদ সালাহ। ইংলিশ প্রিমিয়ার লিগের ১৯ ম্যাচ শেষে যা করতে পারেননি আর কোনো খেলোয়াড়।

সালাহর এই পারফরম্যান্সের ওপর ভর করে উড়ছে তার ক্লাব লিভারপুলও। এই মৌসুমে দুর্দান্ত গতিতে ছুটতে থাকা জার্গেন ক্লপের দল এখনও কোনো ম্যাচে পরাজয় দেখেনি। ১৯ ম্যাচের ১৬টিতেই জয় পেয়েছে তারা। বাকি তিন ম্যাচে ড্র। ৫১ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে। সমান সংখ্যক ম্যাচ থেকে ৪৫ পয়েন্ট নিয়ে দুই নম্বরে রয়েছে টটেনহ্যাম হটস্টার।

অর্থাৎ দ্বিতীয় স্থানে থাকা দলের সঙ্গে লিভারপুলের পয়েন্ট ব্যবধান ছয়। আর এই ব্যবধানটা বজায় রেখে যদি ২০১৮ সাল শেষ করতে পারে তাহলে নতুন এক রেকর্ড গড়বে লিভারপুল। ২০০২ সালের ২ নভেম্বরের পর এবারই প্রথম ছয় কিংবা তারও বেশি পয়েন্টের ব্যবধান নিয়ে বছর শেষ করবে অলরেডরা।

সূত্র : বিবিসি

প্রিয় খেলা/রুহুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...