অনর ভি২০। ছবি: সংগৃহীত

বিশ্বের প্রথম ৪৮ মেগাপিক্সেল ক্যামেরার স্মার্টফোন অনর ভি২০ উন্মুক্ত

অনর ভি২০ ফোনের ডিসপ্লের বাঁ দিকে উপরে একটি ছিদ্র থাকছে।

ফারজানা মাহাবুবা
সহ-সম্পাদক
প্রকাশিত: ২৭ ডিসেম্বর ২০১৮, ১৬:৪১ আপডেট: ২৭ ডিসেম্বর ২০১৮, ১৬:৪১
প্রকাশিত: ২৭ ডিসেম্বর ২০১৮, ১৬:৪১ আপডেট: ২৭ ডিসেম্বর ২০১৮, ১৬:৪১


অনর ভি২০। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) উন্মুক্ত হলো হুয়াওয়ে সাব ব্র্যান্ডের অনর ভি২০। এই স্মার্টফোনের ডিসপ্লের উপরে কোনো নচ থাকছে না পরিবর্তে ডিসপ্লের মধ্যেই ছিদ্রের মধ্যে থাকছে সেলফি ক্যামেরা। সঙ্গে থাকছে ৪৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা। এর সঙ্গেই ফোনের ভেতরে থাকছে কোম্পানির ফ্ল্যাগশিপ চিপসেট কিরিন ৯৮০। সম্প্রতি উন্মুক্ত হওয়া স্যামসাং গ্যালাক্সি এ৮ এস ফোনে একই ডিজাইন দেখা গিয়েছে।

দাম ও ডিজাইন
৬ জিবি র‍্যাম আর ১২৮ জিবি স্টোরেজে অনর ভি২০ ফোনের দাম ২ হাজার ৯৯৯ ইউয়ান (চিনের মুদ্রা)। ৮ জিবি র‍্যাম+১২৮ জিবি স্টোরেজে কিনতে খরচ হবে ৩ হাজার ৪৯৯ ইউয়ান। তিনটি আলাদা রঙে চীনে এই ফোন বিক্রি হবে।

ইতোমধ্যেই একাধিক অনলাইন প্ল্যাটফর্মে এই ফোনের প্রি-অর্ডার শুরু হয়েছে। এ ছাড়াও একটি ৮ জিবি র‍্যাম আর ২৫৬ জিবি স্টোরেজ ভেরিয়েন্টে এই ফোন পাওয়া যাবে।

অনর ভি২০ ফোনের ডিসপ্লের বাঁ দিকে উপরে একটি ছিদ্র থাকছে। ফোনের পেছনে রয়েছে ডুয়েল ক্যামেরা আর ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। আগামী ২২ জানুয়ারি অনর ভিউ ২০ নামে বিশ্ব বাজারে আসছে এই স্মার্টফোন।

স্পেসিফিকেশন
ডুয়েল সিম অনর ভি ২০ ফোনে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের উপরে চলবে কোম্পানির নতুন ম্যাজিকইউআই ২.০.১ স্কিন। এই ফোনে রয়েছে একটি ৬ দশমিক ৪ ইঞ্চি ফুল এইচডিপ্লাস ডিসপ্লে। ফোনের ভেতরে রয়েছে ফ্ল্যাগশিপ ৭এনএম কিরিন ৯৮০ চিপসেট। 

ফোনের রিয়ার ক্যামেরায় থাকছে সনি আইএমএক্স৫৮৬ সেন্সর। এটি বিশ্বের প্রথম ৪৮ মেগাপিক্সেল স্মার্টফোন সেন্সর। সঙ্গে থাকবে একটি থ্রিডি টাইম টু ফ্লাইট সেন্সর। সেলফি তোলার জন্য একটি ২৫ মেগাপিক্সেল ক্যামেরা ব্যবহার হয়েছে।

অনর ভি২০ এর ভেতরে একটি ৪ হাজার এমএএইচ ব্যাটারি ব্যবহার করেছে হুয়ওয়ে। এই ফোনের লিঙ্ক টার্বো টেকনোলজি ব্যবহার করে কোন সমস্যা ছাড়াই ওয়াইফাই ও মোবাইল ডাটা মধ্যে বদল করা যাবে। 

প্রিয় প্রযুক্তি/কামরুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...