বন্য পাখি শিকারের অভিযোগে গ্রেফতার জ্যোতি রানধাওয়া (সামনে বামে)। ছবি: সংগৃহীত

বন্যপাখি শিকারি ভারতীয় গলফার, অতঃপর...

তার আরেকটি পরিচয় রয়েছে। তিনি বলিউড অভিনেত্রী চিত্রাঙ্গদা সিংয়ের সাবেক স্বামী। ২০০১ সালে চিত্রাঙ্গদার সিংয়ের সঙ্গে বিয়ে হলেও ২০১৪ বিচ্ছেদ হয় তাদের।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ২৭ ডিসেম্বর ২০১৮, ১৬:৪৬ আপডেট: ২৭ ডিসেম্বর ২০১৮, ১৬:৪৬
প্রকাশিত: ২৭ ডিসেম্বর ২০১৮, ১৬:৪৬ আপডেট: ২৭ ডিসেম্বর ২০১৮, ১৬:৪৬


বন্য পাখি শিকারের অভিযোগে গ্রেফতার জ্যোতি রানধাওয়া (সামনে বামে)। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) জ্যোতি রানধাওয়ার পরিচয় তিনি একজন গলফার। পাশাপাশি কুকুরদের ট্রেনিং দেওয়া ও শিকার করার শখ রয়েছে ভারতীয় এই গলফারের। কিন্তু শিকার করার সেই শখটাই কাল হয়ে দাঁড়ালো জ্যোতির জন্য। বন্য পাখি শিকারের অভিযোগে তাকে গ্রেফতার করেছে উত্তর প্রদেশের বন দফতর।

অভিযোগ এসেছিল মঙ্গলবার। উত্তর প্রদেশের মোতিপুর রেঞ্জে মঙ্গলবার গাড়ি নিয়ে সাফারির সময় বেআইনিভাবে বন্য পাখি শিকার করেন বলে অভিযোগ ওঠে ওই ভারতীয় গলফারের বিরুদ্ধে। সেই অভিযোগের ভিত্তিতেই বুধবার গ্রেফতার করা হয় তাকে। 

গ্রেফতারের পাশাপাশি একটি এ-২২ রাইফেলও উদ্ধার করা হয়েছে তার কাছ থেকে। এছাড়া সিজ করে দেওয়া হয়েছে তার একটি গাড়িও।

উত্তর প্রদেশের মোতিপুরে রানধাওয়ার একটি নিজস্ব ফার্ম রয়েছে। সেখানে গেল তিনদিন ধরে তাকে সন্দেহজনকভাবে ঘোরাঘুরি করতে দেখে স্থানীয় লোকজন। বিষয়টি মোতিপুর রেঞ্জ কর্তৃপক্ষের নজরে আসতেই তদন্তে নেমে যায় তারা।

বন্যপ্রাণী সংরক্ষণের বিভিন্ন ধারায় মামলা হতে পারে তার বিরুদ্ধে। ছবি: সংগৃহীত

তদন্তে বেরিয়ে আসে মূল ঘটনা। এরপর ভারতীয় গলফারের বিরুদ্ধে বন্যপাখি শিকারে অভিযোগ করেন তারা। বুধবার গ্রেফতারের পর জিজ্ঞাসাবাদ করেন ডিস্ট্রিক্ট ফরেস্ট অফিসার। জানা যায়, বন্যপ্রাণী সংরক্ষণের বিভিন্ন ধারায় মামলা হতে পারে তার বিরুদ্ধে।

ভারতীয় গণমাধ্যম বলছে, রাইফেল-গাড়ি ছাড়াও বন্য শুকরের চামড়া ও বাইনোকুলার জাতীয় বিভিন্ন শিকারের নমুনা পাওয়া গেছে এই গলফারের কাছ থেকে। এই মুহূর্তে জেলেই রয়েছেন তিনি। কবে নাগাদ জ্যোতিকে আদালতে তোলা হবে, সেটা এখনো জানানো হয়নি।

২০০৪ থেকে ২০০৯ সাল পর্যন্ত একাধিকবার বিশ্ব গলফে সেরা একশ’র মধ্যে নাম উঠেছে জ্যোতির। তার আরেকটি পরিচয় রয়েছে। তিনি বলিউড অভিনেত্রী চিত্রাঙ্গদা সিংয়ের সাবেক স্বামী। ২০০১ সালে চিত্রাঙ্গদার সিংয়ের সঙ্গে বিয়ে হলেও ২০১৪ বিচ্ছেদ হয় তাদের।

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...