ম্যানইউর কোচ হিসেবে দুর্দান্ত শুরু করেছেন সোলসজায়ের। ছবি : মেইল অনলাইন

৭২ বছরের পুরানো রেকর্ডে ভাগ বসালেন ম্যানইউর এই কোচ

প্রায় সাত দশকেরও বেশি সময় আগে ম্যানইউর প্রথম কোচ হিসেবে এই কীর্তি গড়েছিলেন ম্যাট বাসবি।

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ০৩ জানুয়ারি ২০১৯, ১৫:২৫ আপডেট: ০৩ জানুয়ারি ২০১৯, ১৫:২৫
প্রকাশিত: ০৩ জানুয়ারি ২০১৯, ১৫:২৫ আপডেট: ০৩ জানুয়ারি ২০১৯, ১৫:২৫


ম্যানইউর কোচ হিসেবে দুর্দান্ত শুরু করেছেন সোলসজায়ের। ছবি : মেইল অনলাইন

(প্রিয়.কম) ইংলিশ ফুটবলের সবচেয়ে সফল ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড। কিন্তু গত অর্ধ যুগের ইতিহাস দেখলে তা কোনোভাবেই বিশ্বাস করার উপায় নেই। তবে ব্যর্থতার এই বৃত্ত থেকে বেরিয়ে আসার সব ধরনের চেষ্টাই করেছে ক্লাব কর্তৃপক্ষ। সর্বশেষ গত মাসে অভিজ্ঞ কোচ হোসে মরিনহোকেও বরখাস্ত করেছে ম্যানচেস্টার ইউনাইটেড।

স্পেশাল ওয়ানের উত্তরসূরী হিসেবে অর্ন্তবর্তীকালীন কোচ হিসেবে নিয়োগ পান ওলে গুনার সোলসজায়ের। ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ হয়েই বাজিমাত করেন তিনি। মরিনহো-ফার্গুসনরা যা করে দেখাতে পারেননি তাই করে ইতিহাসে জায়গা করে নিলেন সোলসজায়ের।

ম্যানচেস্টার ইউনাইটেডের এযাবৎকালের ইতিহাসে মাত্র দ্বিতীয় কোচ হিসেবে নিয়োগ পাওয়ার পর ইংলিশ প্রিমিয়ার লিগের প্রথম চার ম্যাচের সবকটিতেই টানা জয় তুলে নেন সোলসজায়ের। তার প্রায় সাত দশকেরও বেশি সময় আগে ম্যানইউর প্রথম কোচ হিসেবে এই কীর্তি গড়েছিলেন ম্যাট বাসবি। ১৯৪৬ সালে করা ম্যাট বাসবির পর সোলসজায়েরও দায়িত্ব নেওয়ার পর প্রথম চার ম্যাচের সবকটি থেকেই পূর্ণ তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ার অবিশ্বাস্য রেকর্ড গড়েন।

বুধবার নিউক্যাসল ইউনাইটেডকে ২-০ গোলে হারিয়ে এই রেকর্ড গড়েন সোলসজায়ের। ম্যাচের গোল দুটি করেছেন রোমেলু লুকাকু ও মার্কাস রাশফোর্ড। তবে লিগ টেবিলে এখনও ছয় নম্বরে অবস্থান করছে ম্যানইউ। ২১ ম্যাচ থেকে তাদের সংগ্রহ ৩৮ পয়েন্ট। ৫৪ পয়েন্ট নিয়ে শীর্ষে যথারীতি লিভারপুল।

সূত্র : বিবিসি

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...