বিরাট কোহলির সঙ্গে সালমান ইরশাদ। ছবি: সংগৃহীত

কোহলিদের নেটে দুই পাকিস্তানি পেসার

কোহলিদের নেটে পাকিস্তানের দুই পেসারের উপস্থিতি আলাদাভাবেই নজর কেড়েছে ক্রিকেটপ্রেমীদের।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ০৫ জানুয়ারি ২০১৯, ১৬:৪৫ আপডেট: ০৫ জানুয়ারি ২০১৯, ১৬:৪৬
প্রকাশিত: ০৫ জানুয়ারি ২০১৯, ১৬:৪৫ আপডেট: ০৫ জানুয়ারি ২০১৯, ১৬:৪৬


বিরাট কোহলির সঙ্গে সালমান ইরশাদ। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) অস্ট্রেলিয়ার বিপক্ষে চলমান চার ম্যাচ সিরিজের চতুর্থ ও শেষ টেস্টে রানের পাহাড় গড়েছে ভারত। সিডনি ক্রিকেট গ্রাউন্ডে টস জিতে আগে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে ৭ উইকেটে ৬২২ রানের বড় সংগ্রহ পেয়েছে বিরাট কোহলির দল। এই ম্যাচে মাঠে নামার আগে অনুশীলনে বেশ ভালোভাবেই ঘাম ঝরিয়েছেন ভারতীয় ক্রিকেটাররা।

তবে মজার ব্যাপার হলো, এই প্রস্তুতিতে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের দুই পেসারকে পেয়েছিল কোহলির দল। নেট সেশন চলাকালে ভারতীয় ব্যাটসম্যানদের প্রস্তুতি নিতে সাহায্য করেন ওই দুই পাকিস্তানি পেসার। অধিনায়ক কোহলি ছাড়াও ভারতের অন্যান্য ব্যাটসম্যানদের একটানা বোলিং করেন তারা।

পাকিস্তানের ওই দুই পেসারের নাম সালমান ইরশাদ ও হ্যারিস রউফ। এই মুহূর্তে অস্ট্রেলিয়ায় ক্লাব ক্রিকেট নিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন তারা। কিন্তু সিডনিতে কোহলিদের অনুশীলন চলাকালে নিজেদের ম্যাচ না থাকায় সালমান ও হ্যারিস চলে আসেন ভারতের নেটে৷

বিরাট কোহলির সঙ্গে হ্যারিস রউফ। ছবি: সংগৃহীত

ক্রিকেট ইতিহাসে অন্যরকম জায়গজুড়ে রয়েছে ভারত-পাকিস্তান দ্বৈরথ। তবে ভৌগোলিক-রাজনৈতিক দ্বন্দ্বের কারণে দীর্ঘদিন ধরে দুই দেশের কোনো দ্বিপাক্ষিক সিরিজ অনুষ্ঠিত হচ্ছে না। সম্পর্কে তিক্ততা থাকলেও ক্রিকেট মাঠে এই দুই দেশের মধ্যকার ক্রিকেটীয় লড়াই ক্রিকেটপ্রেমীদের কাছে সব সময় উপভোগ্য।

ঠিক তেমনি কোহলিদের নেটে সালমান ও হ্যারিসের উপস্থিতি আলাদাভাবেই নজর কেড়েছে ক্রিকেটপ্রেমীদের। ভক্ত-সমর্থকদের কাছ থেকেও মিলেছে বাহবা।

এদিকে নেটে কোহলিদের বোলিং করতে পেরে সালমান ও হ্যারিসের মধ্যেও উচ্ছ্বাসের কোনো কমতি নেই। নেট সেশন শেষে ভারতীয় অধিনায়কের সঙ্গে একই ফ্রেমে বন্দী হন তারা। পাকিস্তান সুপার লিগে (পিএসএল) লাহোর কালান্দার্সের জার্সি গায়ে প্রতিনিধিত্ব করেন তারা।

প্রিয় খেলা/শান্ত

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...