‘সম্রাট’ ছবির একটি দৃশ্যে শাকিব খান। ছবি: প্রিয়.কম

কোটি টাকা, দু’কূল হারাচ্ছেন শাকিব খান?

শাকিব খান বর্তমানে ‘শাহেনশাহ’ ছবির কাজ নিয়ে ব্যস্ত রয়েছেন। এটি পরিচালনা করছেন শামীম আহমেদ রনি।

মিঠু হালদার
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬ জানুয়ারি ২০১৯, ১২:১২ আপডেট: ২১ জানুয়ারি ২০১৯, ০০:২৪
প্রকাশিত: ০৬ জানুয়ারি ২০১৯, ১২:১২ আপডেট: ২১ জানুয়ারি ২০১৯, ০০:২৪


‘সম্রাট’ ছবির একটি দৃশ্যে শাকিব খান। ছবি: প্রিয়.কম

(প্রিয়.কম) ঢাকাই ছবির নায়ক শাকিব খান ২০১৬ সালে বাংলাদেশ পেরিয়ে পা রাখেন কলকাতার ছবিতে। সেখানেও নিজের অবস্থান তৈরি করার পথে হাঁটছিলেন। কিন্তু ‘কোটি টাকা’ পারিশ্রমিক চেয়ে এখন দু’কূল হারাচ্ছেন এ নায়ক!

কলকাতার প্রভাবশালী বাংলা দৈনিক আনন্দবাজার ৫ জানুয়ারি তাদের বিশেষ বিভাগ আনন্দ প্লাস-এ ‘শাকিবের কি দু’কূলই গেল?’ শিরোনামে খবর প্রকাশ করেছে।

২০১৬ সালে কলকাতার প্রভাবশালী প্রযোজনা প্রতিষ্ঠান এসকে মুভিজের হাত ধরে ‘শিকারি’ ছবিতে অভিনয়ের মধ্য দিয়ে শাকিব খান পা রাখেন কলকাতার চলচ্চিত্রে। অভিনয় করেন কয়েকটি ছবিতে। একটি ছবি (শিকারি) বাণিজ্যিক সফালতাও পায়। এরপর পারিশ্রমিক বেশি চাওয়ার প্রতিষ্ঠানটির সঙ্গে আর কাজ হয়নি।

তারপর হঠাৎ করেই এসকে মুভিজের প্রতিদ্বন্দ্বী প্রযোজনা প্রতিষ্ঠান এসভিএফ-এর একটি (নাকাব) ছবিতে শাকিব চুক্তিবদ্ধ হন। পারিশ্রমিক পান প্রায় এক কোটি টাকা। যদিও ছবিটি বাণিজ্যিক সফলতা পায়নি। তৈরি হয় দ্বন্দ্ব। তারপরই সম্প্রতি শাকিব তার পুরানো ঠিকানায় (এসকে মুভিজ) ফিরতে চেয়েছিলেন।

ওই প্রতিবেদন থেকে আরও জানা গেছে, সেখানেও শাকিব নতুন ছবির জন্য কোটি টাকা দাবি করেন। তবে সে দাবি নাকচ করে দেয় প্রযোজনা প্রতিষ্ঠান এসকে মুভিজ।

তাই দুই বাংলার চলচ্চিত্র বিশ্লেষকরা বলছেন, কোটি টাকা পারিশ্রমিক চাইতে গিয়ে ‘দু’কূল হারাচ্ছেন’ বাংলাদেশের ছবিতে অভিনয় করে ‘সুপারস্টার’ তকমা পাওয়া শাকিব!

এসকে মুভিজের ব্যানারে শাকিব খান ‘শিকারি’, ‘নবাব’, ‘চালবাজ’ ও ‘ভাইজান এলো রে’ আর এসভিএফ-এর শুধু ‘নাকাব ছবিতে অভিনয় করেছেন।

ঢাকার এ নায়ক বর্তমানে ‘শাহেনশাহ’ ছবির কাজ নিয়ে ব্যস্ত রয়েছেন। সিনেমাটি পরিচালনা করছেন শামীম আহমেদ রনি। এতে তার নায়িকা হিসেবে আছেন নুসরাত ফারিয়া।

জনপ্রিয় কথাসাহিত্যিক আনিসুল হকের গল্পে একটি ছবিতে (যার নাম এখনো ঠিক হয়নি) অভিনয়ের জন্য সম্প্রতি চুক্তিবদ্ধ হয়েছেন শাকিব খান। সেই গল্পে শাকিবের ব্যক্তিজীবনেরও কিছু অংশ থাকবে। এটি শাকিবের প্রযোজনা প্রতিষ্ঠান এস কে ফিল্মস থেকে তৈরি হবে। পরিচালনা করবেন শামীম আহমেদ।

এদিকে শাকিব কাজী হায়াতের পরিচালনায় ‘বীর’ ছবিতে অভিনয় করতে যাচ্ছেন। আগামি ১০ কিংবা ১২ জানুয়ারি থেকে ঢাকায় ছবিটির শুটিং শুরু হওয়ার কথা রয়েছে।

এতে শাকিবের বিপরীতে আছেন শবনম বুবলি। ছবিটি প্রযোজনা করছে শাকিবের প্রযোজনা প্রতিষ্ঠান এসকে ফিল্মস। কো-পার্টনার হিসেবে আছেন মো: ইকবাল।

প্রিয় বিনোদন/গোরা

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

কে-পপ সাম্রাজ্যের পতন?

প্রিয় ২ ঘণ্টা, ৪৪ মিনিট আগে

শ্রদ্ধার বিয়ে

প্রিয় ২১ ঘণ্টা, ২৯ মিনিট আগে

loading ...