আবারও মেসির সমালোচনায় মাতলেন ডিয়েগো ম্যারাডোনা। ছবি: সংগৃহীত

‘মেসি খেলা ও পরিবার নিয়ে থাকতে চায়, অন্য কিছু নয়’

মজার ব্যাপার, হাসপাতাল থেকে ছাড়া পেয়ে আবারও ভোল পাল্টালেন আর্জেন্টাইন এই কিংবদন্তি। এবার তিনি সেই পুরনো সুরই তুললেন নতুন মোড়কে।

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১১ জানুয়ারি ২০১৯, ১২:২৪ আপডেট: ১১ জানুয়ারি ২০১৯, ১২:২৪
প্রকাশিত: ১১ জানুয়ারি ২০১৯, ১২:২৪ আপডেট: ১১ জানুয়ারি ২০১৯, ১২:২৪


আবারও মেসির সমালোচনায় মাতলেন ডিয়েগো ম্যারাডোনা। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) ‘মেসি হয়তো মাঠে তার সতীর্থদের সঙ্গে কথা বলে থাকতে পারে। কিন্তু ম্যাচের আগে তাদের সঙ্গে কথা বলার চেয়ে সে প্লে স্টেশনে গেমস খেলা নিয়ে বেশি ব্যস্ত থাকে। আমার পক্ষে এই বিষয়টি নিয়ে কথা বলা ঠিক না। কিন্তু ম্যাচের আগে যখন একজন খেলোয়াড় ২০ বার করে বাথরুমে যায়, তাহলে সে কিসের অধিনায়ক!’

লিওনেল মেসির নেতৃত্ব নিয়ে কড়া সমালোচনা করতে গিয়ে এমন অদ্ভুত ভাষ্যই দিয়েছিলেন আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ জেতা কিংবদন্তি ফুটবলার ডিয়েগো ম্যারাডোনা; যা মোটেও ভালোভাবে নেননি মেসির পরিবার ও তার ভক্তরা। আর্জেন্টিনাকে বিশ্বকাপ এনে দেওয়া সেই ম্যারাডোনাকেই উল্টো ধুয়ে দিয়েছেন তারা।

কেউ কেউ ৫৭ বছর বয়সী ম্যারাডোনাকে ‘অজ্ঞ’, ‘মাদকাসক্ত’ বলতেও ছাড়েননি। এদের মধ্যে আছেন মেসির কাজিন ম্যাক্সি বিয়ানকুচ্চিও। এমন পাল্টা আক্রমণে এবার ভোলই পাল্টে ফেলেন ম্যারাডোনা। তার দাবি, উদ্দেশ্যমূলকভাবে তাদের মধ্যে দূরত্ব সৃষ্টির চেষ্টা করতে তার কথার ভুল ব্যাখ্যা করেছেন সংবাদকর্মীরা।

মজার ব্যাপার, হাসপাতাল থেকে ছাড়া পেয়ে আবারও ভোল পাল্টালেন আর্জেন্টাইন এই কিংবদন্তি। এবার তিনি সেই পুরনো সুরই তুললেন নতুন মোড়কে। ম্যারাডোনার মতে, মেসি কোনোদিনই নেতা হয়ে উঠতে পারবেন না। শুধু তা-ই নয়, তার দাবি, মেসি কেবল নিজের খেলা ও পরিবার নিয়ে থাকতে চান!

এ নিয়ে ম্যারাডোনার ভাষ্য, ‘লিওকে মন-প্রাণ দিয়ে ভালোবাসি। কোনো সন্দেহ নেই, ও ফুটবলের বিস্ময়। কিন্তু ওরা (আর্জেন্টাইন ফুটবল ফেডারেশন) ওকে নেতা বানাতে চায়। অথচ কোনোদিনই লিও নেতা হয়ে উঠতে পারবে না। চিরকালই ও নিজের খেলা, পরিবার নিয়ে থাকতে চায়। অন্য কিছু নয়।’

সম্প্রতি মেসির সমালোচনা করেন ব্রাজিলীয় কিংবদন্তি পেলেও। তার দাবি, মেসির একটাই দক্ষতা। সেটা বাঁ পায়ে ফুটবলটা ঠিকঠাক খেলে দেওয়া। এমনকি আর এক ব্রাজিলীয় মহাতারকা জিকোও মন্তব্য করেন, পেলের সঙ্গে মেসির তুলনাই হতে পারে না। এমনকি ম্যারাডোনাও তার থেকে এগিয়ে থাকবেন।

এত সমালোচনার পরেও মেসি নিজের খেলাটা খেলে যাচ্ছেন। তবে সেটা তার ক্লাব বার্সেলোনায়। তবে শোনা যাচ্ছে, রাশিয়া বিশ্বকাপে আর্জেন্টিনা বাজেভাবে ব্যর্থ হলেও মেসি অচিরেই জাতীয় দলে ফিরবেন। আর সেটা হতে যাচ্ছে এ বছরের কোপা আমেরিকাতে।

প্রিয় খেলা/আজাদ চৌধুরী 

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...