মরিনহোকে আবারও পেতে চায় রিয়াল মাদ্রিদ। ছবি: সংগৃহীত

কী আছে মরিনহোর ভাগ্যে?

জিদানবিহীন রিয়াল মাদ্রিদের যাত্রাটা খুব বাজে হয়। জুলেন লোপেতেগুই স্প্যানিশ জায়ান্টদের কোচ হলেও বেশি দিন স্থায়ী হতে পারেননি।

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ১১ জানুয়ারি ২০১৯, ১৩:১৪ আপডেট: ১১ জানুয়ারি ২০১৯, ১৩:১৪
প্রকাশিত: ১১ জানুয়ারি ২০১৯, ১৩:১৪ আপডেট: ১১ জানুয়ারি ২০১৯, ১৩:১৪


মরিনহোকে আবারও পেতে চায় রিয়াল মাদ্রিদ। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) ক্লাব ফুটবলে সফল কোচদের একজন হোসে মরিনহো। অসাধারণ সব সাফল্যের গল্প রয়েছে তার সুদীর্ঘ ক্যারিয়ারে। কিন্তু দুর্ভাগ্য এই পর্তুগিজ কোচের। সর্বশেষ দুটি ক্লাব থেকেই বরখাস্ত হন তিনি। চেলসির পর গত মাসে ম্যানচেস্টার ইউনাইটেডও চাকরি থেকে বরখাস্ত করে হোসে মরিনহোকে।

তারপরও আলোচনায় স্পেশাল ওয়ান নামে পরিচিত এই কোচ। তাকে পাওয়ার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছে ইউরোপের শীর্ষ সারির কিছু ক্লাব। এই তালিকায় রয়েছে তার সাবেক ক্লাব রিয়াল মাদ্রিদও। গত মৌসুমেই ব্যাক টু ব্যাক চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জিতে লস ব্ল্যাঙ্কোসরা। এরপরই কোচের পদ থেকে সরে দাঁড়ান জিনেদিন জিদান।

জিদানবিহীন রিয়াল মাদ্রিদের যাত্রাটা খুব বাজে হয়। জুলেন লোপেতেগুই স্প্যানিশ জায়ান্টদের কোচ হলেও বেশি দিন স্থায়ী হতে পারেননি। বাজে পারফরম্যান্সের কারণে খুব অল্প দিনের মধ্যেই তাকে বরখাস্ত করতে বাধ্য হয় ক্লাব কর্তৃপক্ষ। নতুন কোচ সান্তিয়াগো সোলারির অধীনেও সঠিক পথের দেখা পায়নি রিয়াল। যে কারণেই ক্লাবটির সাবেক অভিজ্ঞ কোচ হোসে মরিনহোর সঙ্গে আবারও যোগাযোগ করছে রিয়াল মাদ্রিদ। তবে এ ব্যাপারে কোনো মন্তব্য করতে রাজি হননি মরিনহো।

এদিকে মরিনহোকে পেতে মরিয়া পর্তুগিজ ক্লাব বেনফিকা। সম্প্রতি এই ক্লাবও তাদের কোচ রুই ভিটোরিয়াকে বরখাস্ত করে। তাই মরিনহোর দিকেই নজর পড়ে তাদের। তাছাড়া ক্লাবটির প্রেসিডেন্ট লুইস ফিলিপ ভিইরোর সঙ্গে মরিনহোর সম্পর্ক বন্ধুর মতো। তাই বেনফিকার আগ্রহটা একটু বেশি। সম্প্রতি প্রেসিডেন্ট সাফ জানিয়ে দেন, মরিনহো রাজি থাকলে টাকা কোনো বিষয় নয়! তবে মরিনহো অবশ্য বেনফিকায় যেতে রাজি নন।

স্পেশাল ওয়ানের লক্ষ্য নিশ্চিত ইউরোপের শীর্ষ পাঁচ লিগের ক্লাব। যে কারণেই হয়তো পর্তুগালে যেতে রাজি নন। তবে শেষ পর্যন্ত কী আছে মরিনহোর ভাগ্যে? ফুটবলপ্রেমীরা এখন সেটা দেখার জন্যই উন্মুখ হয়ে রয়েছেন।

প্রিয় খেলা/আজাদ চৌধুরী

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...