জনপ্রিয় ভারতীয় টিভি শো ‘কফি উইথ করন’-এ হার্দিক ও রাহুল। ছবি: সংগৃহীত

পার পাচ্ছেন রাহুল, কঠিন শাস্তির মুখে হার্দিক!

ইতোমধ্যে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম ওয়ানডে থেকে বাদ পড়েছেন হার্দিক-রাহুল। শুধু তাই নয়, ওয়ানডে সিরিজ না খেলে এই দুই ক্রিকেটারকে ফিরে আসতে হচ্ছে দেশে।

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১২ জানুয়ারি ২০১৯, ১০:২৯ আপডেট: ১২ জানুয়ারি ২০১৯, ১০:২৯
প্রকাশিত: ১২ জানুয়ারি ২০১৯, ১০:২৯ আপডেট: ১২ জানুয়ারি ২০১৯, ১০:২৯


জনপ্রিয় ভারতীয় টিভি শো ‘কফি উইথ করন’-এ হার্দিক ও রাহুল। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) সঞ্চালক করণ জোহারের জটিল প্রশ্নের সামনে সংযত থাকতে পারলেন না তারা।  জনপ্রিয় টিভি শো ‘কফি উইথ করন’-এ নারীসঙ্গ ও যৌনতার বিষয়ে অশালীন মন্তব্য করে বসেন হার্দিক পান্ডেলোকেশ রাহুল। তার মাশুল এখন গুনতে হচ্ছে এই দুই ক্রিকেটারকে।

ইতোমধ্যে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম ওয়ানডে থেকে বাদ পড়েছেন হার্দিক-রাহুল। শুধু তাই নয়, ওয়ানডে সিরিজ না খেলে এই দুই ক্রিকেটারকে ফিরে আসতে হচ্ছে দেশে। বিষয়টি তদন্ত করতে ছয় সদস্যের একটি কমিটিও গঠন করেছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)।

ভারতীয় ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থার কমিটি অব অ্যাডমিনিস্ট্রেশনের (সিওএ) সদস্য ডায়না এডুলজি সুপারিশ করেছেন দুই ক্রিকেটারকেই যেন দুই ম্যাচ নিষিদ্ধ করা হয়। ভারতীয় বোর্ডের প্রশাসক কমিটির অন্যতম সদস্য বিনোদ রাইও খেলোয়াড়দের দুই ম্যাচের নিষেধাজ্ঞা দেওয়ার পক্ষে।

বিসিসিআই কোষাধ্যক্ষ অনিরুধ চৌধুরী অবশ্য চান আরও কঠিন শাস্তি হোক তাদের। কেননা তার মতে, অশালীন মন্তব্য করে ক্রিকেট এবং ভারতীয় ক্রিকেটকে কলঙ্কিত করেছেন হার্দিক ও রাহুল। সবমিলিয়ে নিষেধাজ্ঞার মাত্রা ও মেয়াদ নিয়ে দ্বিধা-বিভক্তি তৈরি হয়েছে বোর্ড কর্তাদের মধ্যে।

বিসিসিআই কর্তাদের মধ্যে অনেকেরই দাবি, মন্তব্যের মাত্রা অনুসারে দুজনের শাস্তি ভিন্ন হওয়া উচিৎ। সে ক্ষেত্রে পেস অলরাউন্ডার হার্দিক দীর্ঘমেয়াদে নিষিদ্ধ হতে পারেন। কেননা টক শোতে নারীদের বিষয়ে অবমাননাকর ও অপমানজনক কথাবার্তা তিনিই বেশি বলেছিলেন।

এ ক্ষেত্রে পার পেয়ে যেতে পারেন রাহুল। তাকে মৌখিকভাবে সতর্ক করা হতে পারে। এতে বোঝা যাচ্ছে রাহুল পার পেলেও শাস্তির মুখে পড়তেই হচ্ছে হার্দিক পান্ডেকে। অশালীন মন্তব্যের জেরে সামাজিক যোগাযোগমাধ্যমে ক্ষমাও চেয়েছিলেন হার্দিক। কিন্তু তার এই ক্ষমা প্রার্থনা আমলে নেয়নি কেউই।

এমন বিপদে অধিনায়ক বিরাট কোহলিকেও পাশে পাচ্ছেন না হার্দিক-রাহুল। কোহলির ভাষ্য, ‘ভারতীয় দলের দৃষ্টিকোণ থেকে বলতে চাই, কোনো অশালীন বক্তব্যকে আমরা কোনোভাবেই সমর্থন করি না। তারা অনুভব করতে পেরেছেন কী ভুল হয়েছে এবং যা ঘটেছে তার প্রভাবটা কত বড়।’

প্রিয় খেলা/রুহুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...