পাকিস্তানি ক্রিকেটার হারিস সোহেল। ছবি: সংগৃহীত

‘এই ধরনের প্রতিবেদন আমার পরিবারকে অনেক বিরক্ত করেছে’

পাকিস্তানের কয়েকটি সংবাদমাধ্যম দাবি করে, হ্যারিস সোহেল দেশে ফেরার আগে টিম ম্যানেজম্যান্টকে জানায়, তাকে ‘কালো জাদু’ করা হয়েছে এবং এ কারণেই তার হাঁটুতে ব্যাথা, যা নিয়ে তিনি প্রচণ্ড ভীত। পরবর্তী সময়ে পুনর্বাসন ক্যাম্পে ফেরার বদলে সোহেল চলে যান তার জন্মভূমি শিয়ালকোটে।

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১২ জানুয়ারি ২০১৯, ১২:৪৩ আপডেট: ১২ জানুয়ারি ২০১৯, ১২:৪৩
প্রকাশিত: ১২ জানুয়ারি ২০১৯, ১২:৪৩ আপডেট: ১২ জানুয়ারি ২০১৯, ১২:৪৩


পাকিস্তানি ক্রিকেটার হারিস সোহেল। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) চলমান দক্ষিণ আফ্রিকা সফরে দলে ছিলেন সোহেল। খেলেছিলেন প্রস্তুতি ম্যাচেও। অপরাজিত ৭৩ রান করে ছন্দে থাকার বার্তা দিলেও হাঁটুর ইনজুরিতে পাকিস্তানি এই মিডল অর্ডার ব্যাটসম্যানের খেলা হয়নি প্রথম টেস্ট। পরবর্তীতে প্রথম টেস্ট শেষেই দেশে ফিরতে হয় সোহেলকে।

ওই সময় পাকিস্তানের কিছু সংবাদমাধ্যম দাবি করে, হ্যারিস সোহেল দেশে ফেরার আগে টিম ম্যানেজম্যান্টকে জানায়, তাকে ‘কালো জাদু’ করা হয়েছে এবং এ কারণেই তার হাঁটুতে ব্যাথা, যা নিয়ে সে প্রচণ্ড ভীত। পরবর্তী সময়ে পুনর্বাসন ক্যাম্পে ফেরার বদলে সোহেল চলে যান তার জন্মভূমি শিয়ালকোটে।

কিন্তু বিষয়টি পুরোপুরি ভিত্তিহীন ও মিথ্যা, এমনটাই দাবি হ্যারিস সোহেলের। পাকিস্তানি এই ক্রিকেটারের মতে, হাঁটুর ইনজুরির কারণেই দেশে ফিরে এসেছেন তিনি এবং বর্তমানে পুনর্বাসন প্রক্রিয়ার মধ্য দিয়ে যাচ্ছেন। পাশাপাশি তিনি এটাও জানান, এমন প্রতিবেদন তার পরিবারকে বিরক্ত করেছে।

এ নিয়ে সোহেলের ভাষ্য, ‘এমন প্রতিবেদন আমাকে এবং আমার পরিবারকে বিরক্ত করেছে। আমি আবারও হাঁটুর ইনজুরিতে পড়েছিলাম। তাই দক্ষিণ আফ্রিকায় টেস্ট সিরিজ খেলা হয়নি। ফিরে আসতে হয়েছে দেশে। কিন্তু তারা এটাকে ভৌতিক ব্যাপারের সঙ্গে মিশিয়ে আমাকে বিব্রত করেছে।’

সংবাদমাধ্যমগুলো আরও দাবি করেছে, ২০১৫ সালে পাকিস্তানের নিউজিল্যান্ড সফরে তিনি অভিযোগ করেন, তার ওপর ‘কালো জাদু’ প্রয়োগ করা হচ্ছে। যার জেরে পাকিস্তানি এই ক্রিকেটার হোটেলে রুম পরিবর্তন করেন এবং সিরিজ শেষে অন্যদের আগেই দেশে ফেরেন।

এ নিয়ে পাকিস্তানি এই ক্রিকেটার বলেন, ‘আমি আমার সকল ভক্ত, সমর্থক, সতীর্থ ও নির্বাচকদের বলতে চাই, আমি ক্রিকেট ও পাকিস্তান দলের প্রতি প্রতিজ্ঞাবদ্ধ। আমি ইনজুরির কারণেই দেশে ফিরেছি এবং পুনর্বাসন করছি। অন্য কোনো কারণ নেই। আমি পুনর্বাসন প্রক্রিয়া শেষে আবারও ফিট হয়েই দলে ফিরব।’

দেশের জার্সিতে ২০১৩ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় হ্যারিস সোহেলের। বাঁহাতি এই মিডল অর্ডার ব্যাটসম্যান এখন পর্যন্ত ১০টি টেস্ট, ২৬টি ওয়ানডে ও ৯টি টি-টোয়েন্টি খেলেছেন। সর্বশেষ নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া সিরিজে ব্যাট হাতে আলো ছড়িয়েছেন ৩০ বছর বয়সী এই পাকিস্তানি ক্রিকেটার।

প্রিয় খেলা/রিমন

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...