ঘুমন্ত নারীকে ধর্ষণ, আদালতে কান্নায় ভেঙে পড়লেন অভিযুক্ত ক্রিকেটার

এই ঘটনায় দলটির ক্রিকেট ডিরেক্টর স্টিভ রোডসকেও (বাংলাদেশের বর্তমান কোচ) দায়িত্ব থেকে অব্যাহতি দেয় ঐতিহ্যবাহী ক্লাবটি।

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১২ জানুয়ারি ২০১৯, ২০:৪৫ আপডেট: ১২ জানুয়ারি ২০১৯, ২০:৪৫
প্রকাশিত: ১২ জানুয়ারি ২০১৯, ২০:৪৫ আপডেট: ১২ জানুয়ারি ২০১৯, ২০:৪৫

(প্রিয়.কম) অ্যালেক্স হেপবার্ন, ইংল্যান্ডের ঘরোয়া ক্রিকেটার। যদিও তার জন্ম অস্ট্রেলিয়ায়। ক্যারিয়ার গড়তে ২০১৩ সালে পাড়ি জমান ক্রিকেটের জনক দেশ ইংল্যান্ডে। সেখানকার ঘরোয়া ক্রিকেটে সুযোগ হয় এই অলরাউন্ডারের। উস্টারশায়ারের হয়ে শুরু হয় তার পথচলা।

পারফরম্যান্স দিয়ে কখনও আলোচনায় আসতে পারেননি হেপবার্ন। ভিন্ন এক কারণে শিরোনামে পরিণত হন এই ক্রিকেটার। ২০১৭ সালের এপ্রিলে ঘুমন্ত এক নারীকে ধর্ষণের অভিযোগ ওঠে তার বিরুদ্ধে।

ঘটনার সেই রাতে হেপবার্ন ও তার ক্লাব সতীর্থ জোই ক্লার্ক একই হোটেলে ছিলেন। ওই রাতেই এক নারীর সঙ্গে শারীরিক সম্পর্কে লিপ্ত হন হেপবার্নের সতীর্থ ক্লার্ক। রাত গভীর হলে কোনো এক কাজে রুমের বাইরে যান ক্লার্ক। এই সুযোগে ক্লার্কের বিছানায় ঘুমিয়ে থাকা ওই নারীকে ধর্ষণ করেন হেপবার্ন।

উস্টারশায়ারের জার্সিতে অ্যালেক্স হেপবার্ন। ছবি: সংগৃহীত

দায়ের করা মামলায় এমনই অভিযোগ করেন ওই নারী। এমন অভিযোগের ভিত্তিতে হেপবার্নকে গ্রেফতার করে পুলিশ। পরবর্তী সময়ে দল থেকে তাকে বহিষ্কার করে উস্টারশায়ার। শুধু তাই নয়, এই ঘটনায় দলটির ক্রিকেট ডিরেক্টর স্টিভ রোডসকেও (বাংলাদেশের বর্তমান কোচ) দায়িত্ব থেকে অব্যাহতি দেয় ইংল্যান্ডের ঘরোয়া ক্রিকেটের ঐতিহ্যবাহী ক্লাবটি।

বর্তমানে এই মামলার শুনানি চলছে। আদালতে শুনানি চলাকালে কান্নায় ভেঙ্গে পড়েন হেপবার্ন। পুরো বিষয়টিই মিথ্যা ও ভিত্তিহীন বলে দাবি করেন তিনি। ২৩ বছর বয়সী এই ক্রিকেটার জানান, সেই রাতে ওই নারী ঘুমিয়ে ছিলেন না। বরং ওই নারীর ইচ্ছাতেই শারীরিক সম্পর্ক হয়েছিল তাদের।

হেপবার্নের সতীর্থ জোই ক্লার্ক। ছবি: সংগৃহীত

হেপবার্নের ভাষ্য, ‘ওই রাতে ক্লার্কের ঘরে আলো ছিল না। আমি ওর বিছানায় যাওয়ার আগে বুঝতেই পারিনি অন্য কেউ আছে। সে গড়িয়ে আমার দিকে চলে আসে এবং চুমু খায়। আমি নিশ্চিত করেই বলতে পারি ও তখন জেগেই ছিল এবং আমাকে চুমুও খেয়েছিল। অবশ্য প্রায় ২০ মিনিট পর সে বলেছিল, “তুমি আমাকে ধর্ষণ করেছ!”

শুনানি শেষে কোনো সিদ্ধান্তে পৌঁছাতে পারেনি উস্টারশায়ারের ক্রাউন কোর্ট। দুই সপ্তাহ পর আবারও শুনানির দিন ধার্য করা হয়েছে।

সূত্র: দ্য গার্ডিয়ান, ক্রিকট্র্যাকার

প্রিয় খেলা/শান্ত মাহমুদ

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...