সমালোচকদের পাল্টে দেওয়া তথ্যে সিকান্দার রাজার নাম দেখানো হয় সিকান্দার বক্স। ছবি: সংগৃহীত

বিপিএলের ভুল শোধরাতে অভিনব প্রতিবাদ

ভুল কেবল স্কোরকার্ড ও গ্রাফিক্সের মধ্যেই সীমাবদ্ধ নেই। ধারাভাষ্যকাররাও নাম লিখিয়েছেন ভুল তথ্য দেওয়ার মিছিলে।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১২ জানুয়ারি ২০১৯, ২১:১২ আপডেট: ১২ জানুয়ারি ২০১৯, ২১:১৩
প্রকাশিত: ১২ জানুয়ারি ২০১৯, ২১:১২ আপডেট: ১২ জানুয়ারি ২০১৯, ২১:১৩


সমালোচকদের পাল্টে দেওয়া তথ্যে সিকান্দার রাজার নাম দেখানো হয় সিকান্দার বক্স। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) মাঠে গড়ানোর আগেই আলোচনা ছিল বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসর নিয়ে। সম্প্রচারে নতুনত্ব, প্রযুক্তির ব্যবহার ছাড়াও প্রথমবারের মতো অন্তর্ভুক্ত করা হয় ডিসিশন রিভিউ সিস্টেম (ডিআরএস)। প্রযুক্তির ব্যবহার বাড়ানো হলেও নানা অব্যবস্থাপনায় টুর্নামেন্টের প্রথম দিন থেকেই শুরু হয় সমালোচনার ঝড়।

ডিআরএস থাকলেও শুক্রবারের আগ পর্যন্ত তাতে ছিল না হটস্পট, স্নিকোমিটার কিংবা আলট্রাএজ। এখানেই শেষ নয়।স্কোরকার্ডেও ধরা পড়ে নানা রকমের অসঙ্গতি। যেমন টুর্নামেন্টের প্রথমদিন পেসার খালেদ আহমেদের বয়স দেখানো হয় ১১৯ বছর। এ ছাড়া ক্রিকেটারদের নাম, রান ও বলের হিসাবেও গড়মিল দেখা যাচ্ছে প্রায় নিয়মিত।

এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে চলছে তুমুল সমালোচনা। তাতেও বিশেষ প্রতিক্রিয়া নেই আয়োজকদের। বাধ্য হয়ে এবার নীরব প্রতিবাদ শুরু করেছেন সমর্থক ও ক্রিকেটপ্রেমীরা। তারই অংশ হিসেবে চিটাগং ভাইকিংসের জিম্বাবুইয়ান ক্রিকেটার সিকান্দার রাজার নাম ও ছবির গ্রাফিক্স পরিবর্তন করে প্রতিবাদে শামিল হয়েছেন তারা।

গ্রাফিক্স পাল্টে দিয়ে এবার নীরব প্রতিবাদ শুরু করেছেন সমর্থক ও ক্রিকেটপ্রেমীরা। ছবি: সংগৃহীত

চিটাগং ভাইকিংস ও খুলনা টাইটান্সের মধ্যকার ম্যাচের ঘটনা। তৃতীয় ব্যাটসম্যান হিসেবে ইয়াসির আলী আউট হওয়ার পর উইকেটে যান সিকান্দার রাজা। স্বাভাবিকভাবেই তখন টেলিভিশন স্ক্রিনে রাজার প্রোফাইল দেখানো হচ্ছিল। কিন্তু সেই মুহূর্তের স্ক্রিনশট নিয়ে তথ্য পাল্টে দিয়েছেন ক্রিকেটপ্রেমীরা।

তাদের পাল্টে দেওয়া তথ্যে সিকান্দার রাজার নাম দেখানো হয় সিকান্দার বক্স। এখানেই শেষ নয়, জিম্বাবুয়ের ডানহাতি এই ব্যাটিং অলরাউন্ডারের মুখের অংশে জুড়ে দেওয়া হয় সিকান্দার বক্স নাটকের কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করা জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিমের ছবি। যা নিয়ে রীতিমতো হাস্যরসে মেতেছেন ফেসবুক ব্যবহারকারীরা।

ভুল কেবল স্কোরকার্ড ও গ্রাফিক্সের মধ্যেই সীমাবদ্ধ নেই। ধারাভাষ্যকাররাও নাম লিখিয়েছেন ভুল তথ্য দেওয়ার মিছিলে। টিকিটের দাম ও খেলার সময় নিয়েও রয়েছে বিতর্ক। 

প্রিয় খেলা/শান্ত মাহমুদ

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...