পাকিস্তান ক্রিকেট বোর্ডের সদর দপ্তর। ছবি: সংগৃহীত

‘পিসিবি সুযোগ দিলে সাবেক ক্রিকেটাররা শৌচাগারেও কাজ করবেন’

পরবর্তী সময়ে পাকিস্তানের এই সাবেক পেসার স্বীকার করেন, সমালোচনার জেরে তিনি সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টই বন্ধ করে দিতে বাধ্য হয়েছিলেন।

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৮ জানুয়ারি ২০১৯, ১০:৪৬ আপডেট: ১৮ জানুয়ারি ২০১৯, ১০:৪৬
প্রকাশিত: ১৮ জানুয়ারি ২০১৯, ১০:৪৬ আপডেট: ১৮ জানুয়ারি ২০১৯, ১০:৪৬


পাকিস্তান ক্রিকেট বোর্ডের সদর দপ্তর। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) প্রতিটি ক্রিকেট বোর্ডই নিজ দেশের ক্রিকেট উন্নয়নে তাদের সাবেক ক্রিকেটারদের কাজ করার সুযোগ দেয়। ব্যক্তিক্রম নয় পাকিস্তান ক্রিকেট বোর্ডও (পিসিবি)। তবে দেশটির সাবেক পেসার তানভীর আহমেদের দাবি, পিসিবিতে কাজ করতে অনেকটাই মরিয়া পাকিস্তানের সাবেক ক্রিকেটাররা।

এতটাই যে, পাকিস্তানের ক্রিকেটের সর্বোচ্চ সংস্থাটি সুযোগ দিলে দেশটির সাবেক ক্রিকেটাররা পিসিবির বাথরুমেও কাজ করতে রাজি!

২০১০ থেকে ২০১৩ সাল পর্যন্ত পাকিস্তানের হয়ে পাঁচটি টেস্ট, দুটি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি ম্যাচে মাঠে নেমেছিলেন তানভীর আহমেদ। বর্তমানে একটি টেলিভিশন চ্যানেলে বিশেষজ্ঞ ও ক্রিকেট বিশ্লেষক হিসেবে কর্মরত রয়েছেন সাবেক এই পেসার। সেখানেই এমন মন্তব্য তানভীরের।

সাবেক ক্রিকেটারদের কটাক্ষ করে তানভীরের ভাষ্য, ‘আমার মনে হয়, আমাদের কয়েকজন সাবেক ক্রিকেটার বোর্ডে কাজের সুযোগ পাওয়ার জন্য এতটাই মরিয়া যে, তারা শৌচাগারেও কাজ করবেন।’

পাকিস্তানের সাবেক পেসার তানভীর আহমেদ। ছবি: সংগৃহীত

এর আগেও বিভিন্ন সময়ে বিতর্কিত সব মন্তব্য করে তুমুল সমালোচনার মুখে পড়েছিলেন পাকিস্তানের এই সাবেক পেসার। যেমন গত বছর সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত এশিয়া কাপে খেলেননি ভারতের অধিনায়ক বিরাট কোহলি। ওই সময় তাকে কটাক্ষ করে তানভীর দাবি করেন, ভারতীয় অধিনায়ক পালিয়ে গেছেন।

এশিয়া কাপের ওই আসরে চ্যাম্পিয়ন হয় ভারতই। কোহলি সম্পর্কে বিতর্কিত মন্তব্য করায় সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে তীব্র সমালোচিত হন তানভীর। পরবর্তী সময়ে পাকিস্তানের এই সাবেক পেসার স্বীকার করেন, সমালোচনার জেরে তিনি সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টই বন্ধ করে দিতে বাধ্য হয়েছিলেন।

শুধু কোহলিই নয়, পাকিস্তানের সাবেক অধিনায়ক তথা প্রধান নির্বাচক ইনজামাম-উল-হকের বিরুদ্ধে স্বজনপোষণের অভিযোগও করেন তানভীর। ভাইপো ইমাম উল হককে জাতীয় দলে সুযোগ দেওয়া নিয়ে প্রশ্ন তোলেন এই পেসার।

প্রিয় খেলা/রুহুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...