এই শটেই বল হারিয়ে ফেলেন আন্দ্রে রাসেল। ছবি: সংগৃহীত

ছক্কা মেরে বল হারিয়ে ফেললেন রাসেল

৩০ বলে জয়ের জন্য ঢাকার দরকার ছিল মাত্র ২৬ রান। এমন সময় ব্যাট হাতে ঝড় তোলেন আন্দ্রে রাসেল।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৮ জানুয়ারি ২০১৯, ১৭:৪৯ আপডেট: ১৮ জানুয়ারি ২০১৯, ১৮:১৩
প্রকাশিত: ১৮ জানুয়ারি ২০১৯, ১৭:৪৯ আপডেট: ১৮ জানুয়ারি ২০১৯, ১৮:১৩


এই শটেই বল হারিয়ে ফেলেন আন্দ্রে রাসেল। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) সিলেট সিক্সার্সের দেওয়া ১৫৯ রানের লক্ষ্য তাড়া করতে নেমে অধিনায়ক সাকিব আল হাসানের ব্যাটে ঢাকা ডায়নামাইটস তখন জয়ের দ্বারপ্রান্তে। ৩০ বলে জয়ের জন্য ঢাকার দরকার ছিল মাত্র ২৬ রান। এমন সময় ব্যাট হাতে ঝড় তোলেন ঢাকার অলরাউন্ডার আন্দ্রে রাসেল।

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) নিজেদের ষষ্ঠ ম্যাচে সিলেটের পেসার তাসকিন আহমেদের করা ১৬তম ওভার থেকে আন্দ্রে রাসেল আদায় করেন ১৫ রান। এই ওভারেই ছক্কা হাঁকিয়ে বল হারিয়ে ফেলেন ক্যারিবীয় এই অলরাউন্ডার।

ঘটনা ১৬তম ওভারের তৃতীয় বলে। তাসকিনের করা ফুল লেন্থ ডেলিভারিটি কাউ কর্নার দিয়ে উড়িয়ে বাউন্ডারির বাইরে ফেলেন রাসেল। কেবল বাউন্ডারি নয়, বল চলে যায় স্টেডিয়ামের বাইরে। পরবর্তীতে এই বলটি আর খুঁজে পাওয়া যায়নি। বাধ্য হয়ে নতুন বল নিয়ে মাঠে আসেন রিজার্ভ আম্পায়ার তানভীর আহমেদ।

নতুন বলেও রক্ষা পাননি তাসকিন। ডানহাতি এই পেসারের করা চতুর্থ বলটিও বাউন্ডারির বাইরে আছড়ে ফেলেন রাসেল। চতুর্থ বলটিও ফুল লেন্থে করেছিলেন তাসকিন। এই বলটি স্কয়ার লেগ দিয়ে উড়িয়ে মারেন উইন্ডিজের ডানহাতি এই ব্যাটসম্যান।

এবারও বল হারানোর উপক্রম হয়েছিল। তবে শেষ পর্যন্ত বলটি খুঁজে পাওয়া যায়। পঞ্চম বল ডট গেলেও ওভারের শেষ বল থেকে আরও এক রান আদায় করে নেন রাসেল। এর আগে ওভারের প্রথম দুই বল থেকে ২ রান নেন যথাক্রমে সাকিব ও রাসেল। সবমিলিয়ে এই ওভার থেকে আসে ১৫ রান।

পরের ওভারে জয় নিশ্চিত করে ঢাকা। ১৭তম ওভারে মোহাম্মদ ইরফানের করা শেষ বলে ছক্কা হাঁকিয়ে দলকে জয়ের বন্দরে নিয়ে যান রাসেল। শেষ পর্যন্ত ২১ বলে ২টি চার ও ৪টি ছক্কায় ৪০ রানে অপরাজিত থাকেন তিনি। এ ছাড়া ৪১ বলে ৮টি চার ও ২টি ছক্কায় ৬১ রানে অপরাজিত থাকেন ম্যাচসেরা সাকিব।

প্রিয় খেলা/শান্ত মাহমুদ

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...