ছবি: সংগৃহীত

পুত্র সন্তানের মা হলেন টিউলিপ

লন্ডনের হ্যাম্পস্টেড র‌য়্যাল ফ্রি হাসপাতালে স্থানীয় সময় বৃহস্পতিবার সকাল ১০টার একটু আগে জন্ম হয় শিশুটির। তার নাম রাখা হয়েছে রাফায়েল মুজিব সেন্ট জন পার্সি।

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ১৯ জানুয়ারি ২০১৯, ২১:৪০ আপডেট: ১৯ জানুয়ারি ২০১৯, ২১:৪০
প্রকাশিত: ১৯ জানুয়ারি ২০১৯, ২১:৪০ আপডেট: ১৯ জানুয়ারি ২০১৯, ২১:৪০


ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) পুত্র সন্তানের মা হয়েছেন ব্রিটেনের প্রধান বিরোধীদল লেবার পার্টির এমপি এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নাতনি টিউলিপ রেজওয়ানা সিদ্দিক

ব্রিটিশ সংবাদমাধ্যম কামডেন-নিউ-জার্নালের খবরে জানানো হয়, লন্ডনের হ্যাম্পস্টেড র‌য়্যাল ফ্রি হাসপাতালে স্থানীয় সময় বৃহস্পতিবার সকাল ১০টার একটু আগে জন্ম হয় শিশুটির। তার নাম রাখা হয়েছে রাফায়েল মুজিব সেন্ট জন পার্সি।

সন্তানের জন্মের পর টিউলিপ সিদ্দিক ও তার স্বামী ক্রিশ্চিয়ান পার্সি হাসপাতালের কর্মীদের ধন্যবাদ জানিয়েছেন। টিউলিপ বলেন, ‘আমরা রয়্যাল ফ্রি হাসপাতালের চিকিৎসক, নার্স, ধাত্রী ও অন্যান্য কর্মীদের সাহসী কাজ এবং আমাদের সন্তানকে সুন্দরভাবে দেখাশোনা করার জন্য তাদের প্রতি অত্যন্ত কৃতজ্ঞ।’

রাফায়েল মুজিব সেন্ট জন পার্সি টিউলিপ সিদ্দিক দম্পতির দ্বিতীয় সন্তান। এর আগে ২০১৬ সালে আজালিয়া নামের এক কন্যা সন্তান কোল আলো করে তাদের।

এদিকে ব্রিটিশ পার্লামেন্টে প্রধানমন্ত্রী থেরেসা মের ব্রেক্সিট চুক্তির ভোটাভুটিতে অন্তঃসত্ত্বা অবস্থায় অংশ নিয়ে আলোচনায় আসেন টিউলিপ সিদ্দিক।

যখন ভোটাভুটিতে অংশ নিতে যান, তখন তার অস্ত্রোপচার কক্ষেই থাকার কথা ছিল। কিন্তু ব্রেক্সিট ইস্যুটি খুবই গুরুত্বপূর্ণ হওয়ায় তিনি ভোট দিতে পার্লামেন্টে যান।

পার্লামেন্টে নীল পোশাক পরে ও হুইলচেয়ারে বসে থাকতে দেখা গেছে টিউলিপকে। তিনি জানিয়েছিলেন, ভোটাভুটিতে অংশ নিতে নিজের সন্তান জন্ম দেওয়ার দিনক্ষণ সপ্তাহের শেষে নিয়ে গেছেন। সিজার করাতে বঙ্গবন্ধুর এ নাতনিকে গত সোম কিংবা মঙ্গলবার যেতে বলেছিলেন চিকিৎসক। কিন্তু পার্লামেন্টে ভোট দেওয়ার জন্য তিনি সেটি বৃহস্পতিবার পর্যন্ত পিছিয়ে নেন।

টিউলিপ বলেন, ‘চিকিৎসকের দেয়া পরামর্শের একদিন পরও যদি আমার সন্তান পৃথিবীতে আসে, তবে সে এমন এক পৃথিবীতে আসবে যেখানে ব্রিটেন ও ইউরোপের মধ্যে জোরালো সম্পর্কের সুযোগ থাকবে।’

তার এ ভূমিকায় ব্রিটেনের পার্লামেন্টে প্রক্সি ভোট বিতর্ক নতুন করে শুরু হয়। দেশটির পার্লামেন্টে প্রক্সি ভোটের কোনো সুযোগ নেই। এমনকি কেউ যদি সম্প্রতি সন্তান জন্ম দেন কিংবা সন্তান জন্ম দিতে যাচ্ছেন, তিনিও প্রক্সি ভোটের ব্যবস্থা করতে পারবেন না।

টিউলিপ রেজওয়ানা সিদ্দিকের মা বঙ্গবন্ধুর ছোট মেয়ে শেখ রেহানা। তার বাবা ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. শফিক আহমেদ সিদ্দিক। টিউলিপের খালা বাংলাদেশের বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রিয় সংবাদ/নোমান

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

১ গাভী থেকে ১২৮টি গাভী

প্রিয় ১ ঘণ্টা, ৪৮ মিনিট আগে

loading ...