হাফ সেঞ্চুরির পর অধিনায়ক ডেভিড ওয়ার্নারকে সঙ্গে রেখে সাব্বির রহমানের উদযাপন। ছবি: প্রিয়.কম

ব্যতিক্রমী উদযাপনের পর সাব্বিরের বার্তা

উদযাপনে যেন বোঝাচ্ছিলেন, ব্যাট দিয়েই কথা বলেন তিনি।

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ২০ জানুয়ারি ২০১৯, ১৬:৩৬ আপডেট: ২০ জানুয়ারি ২০১৯, ১৬:৩৬
প্রকাশিত: ২০ জানুয়ারি ২০১৯, ১৬:৩৬ আপডেট: ২০ জানুয়ারি ২০১৯, ১৬:৩৬


হাফ সেঞ্চুরির পর অধিনায়ক ডেভিড ওয়ার্নারকে সঙ্গে রেখে সাব্বির রহমানের উদযাপন। ছবি: প্রিয়.কম

(প্রিয়.কম) ইনিংসের ১২তম ওভারের শেষ বল। ক্রিস গেইলের ফুলটস ডেলিভারিটা কভারে ঠেলে দিয়েই সিঙ্গেল নিলেন সাব্বির রহমান। এই রান দিয়ে পূর্ণ হয়ে যায় চলতি বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) সাব্বিরের প্রথম হাফ সেঞ্চুরি।

আন্তর্জাতিক ক্রিকেটে ছয় মাসের নিষেধাজ্ঞার খড়গে থাকা সাব্বির বিপিএল দিয়ে মাঠে ফিরেই নিজেকে খুঁজে ফিরছিলেন। ষষ্ঠ আসরের শুরু থেকেই সিলেট সিক্সার্সের একাদশে ছিলেন ডানহাতি আক্রমণাত্মক এই ব্যাটসম্যান। তবে নিজেকে মেলে ধরতে পারছিলেন না। আগের দুই ম্যাচে আভাস দিলেও ইনিংসটা বড় করতে পারেননি।

রংপুর রাইডার্সের বিপক্ষে ছন্দ খুঁজে পেলেন সাব্বির। তাই তো হাফ সেঞ্চুরির পর বাংলাদেশের একমাত্র এই টি-টোয়েন্টি স্পেশালিষ্টের উদযাপনটা ছিল বাধভাঙা। প্রথমে ব্যাটের দিকে আঙুল তুলে দেখান। যেন বোঝাচ্ছিলেন, ব্যাট দিয়েই কথা বলেন তিনি। এরপর মাঠে সেজদাহও দেন সিলেট সিক্সার্সের এই ব্যাটসম্যান।

সেজদাহ দিচ্ছেন সাব্বির রহমান। ছবি: সংগৃহীত

হাঁটছিলেন সেঞ্চুরির পথেই। ব্যাটকে তলোয়ার বানিয়ে রংপুর রাইডার্সের বোলারদের কচুকাটা করতে থাকেন সাব্বির। যদিও শফিউল ইসলামের বলে আউট হয়ে সাজঘরে ফেরেন তিনি। ফেরার আগে ডানহাতি এই ব্যাটসম্যান খেলেন ৮৫ রানের অনিন্দ্য সুন্দর এক ইনিংস। ৫১ বল মোকাবেলায় ৫টি চারের বিপরীতে ৬টি ছক্কায় ইনিংসটি সাজান তিনি।

সাব্বিরের ঝড়ো ইনিংসের সুবাদেই ১৯৪ রানের বড় সংগ্রহ দাঁড় করায় সিলেট। যদিও রাইলি রুশোর ব্যাটিং তাণ্ডবে ম্যাচটি জিতে নেয় রংপুরই। ম্যাচ হারলেও এদিন আলোচনায় ছিল সাব্বিরের ওই উদযাপন। খেলা শেষে নিজের উদযাপন নিয়ে মুখ খোলেন সিলেটের হার্ডহিটার এই ব্যাটসম্যান।

সাব্বির রহমানের পোস্ট।

সামাজিক যোগাযোগমাধ্যম ইন্সটাগ্রামে নিজের ভেরিফাইড অ্যাকাউন্ট থেকে উদযাপনের একটি ছবি পোস্ট করেন সাব্বির। ক্যাপশনে লেখা ছিল, ‘আমি জানি আপনারা আমাকে কতটা ভালোবাসেন। আমি হয়তোবা কিছুদিন আপনাদের আশানুরূপ পারফরম্যান্স দিতে পারিনি, তাও আমার পাশে ছিলেন। আজ আপনারা সাব্বিরের উপর বিশ্বাস হারাননি তাই আমি আবারও ফিরে আসতে পেরেছি। এভাবে সবসময় ভালোবেসে যাবেন, আর দোয়া করবেন অবশ্যই।’

প্রিয় খেলা/শান্ত মাহমুদ

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...