বৈঠকে সংসদের প্রথম অধিবেশনে রাষ্ট্রপতি যে ভাষণ দেবেন তার খসড়া অনুমোদন করা হতে পারে। ছবি: ফোকাস বাংলা

নতুন মন্ত্রিসভার প্রথম বৈঠক আজ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন নতুন সরকারের মন্ত্রিসভার সদস্যরা প্রথম বৈঠকে বসছে সোমবার।

আশরাফ ইসলাম
সহ-সম্পাদক
প্রকাশিত: ২১ জানুয়ারি ২০১৯, ০৯:৫৪ আপডেট: ২১ জানুয়ারি ২০১৯, ১২:৩৫
প্রকাশিত: ২১ জানুয়ারি ২০১৯, ০৯:৫৪ আপডেট: ২১ জানুয়ারি ২০১৯, ১২:৩৫


বৈঠকে সংসদের প্রথম অধিবেশনে রাষ্ট্রপতি যে ভাষণ দেবেন তার খসড়া অনুমোদন করা হতে পারে। ছবি: ফোকাস বাংলা

(প্রিয়.কম) গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতৃত্বাধীন নতুন সরকারের মন্ত্রিসভার সদস্যরা প্রথম বৈঠকে বসছে সোমবার। নির্ধারিত কর্মসূচি অনুযায়ী সকাল ১০টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার বৈঠক হওয়ার কথা রয়েছে। পরে মন্ত্রিপরিষদ বিভাগের সচিব মোহাম্মদ শফিউল আলম সচিবালয়ে মন্ত্রিসভার সিদ্ধান্ত জানাবেন।

এদিন আলোচনার জন্য নির্ধারণ করা হয়েছে ছয়টি বিষয়। এর মধ্যে গুরুত্বপূর্ণ হচ্ছে সংসদের প্রথম অধিবেশনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের ভাষণ। আজকের বৈঠকে রাষ্ট্রপতি সংসদে যে ভাষণ দেবেন তার খসড়া অনুমোদন করা হতে পারে। এ সংক্রান্ত ভাষণটির খসড়া মন্ত্রীদের কাছে পাঠানো হয়েছে।

মন্ত্রিপরিষদ বিভাগ সূত্রে জানা গেছে, রাষ্ট্রপতির ভাষণ ছাড়াও মন্ত্রিসভার প্রথম বৈঠকে আরও পাঁচটি আলোচ্যসূচি রয়েছে। এগুলো হচ্ছে- গণপ্রতিনিধিত্ব (সংশোধন) আইনের খসড়ার নীতিগত অনুমোদন। ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) (সংশোধন) আইনের খসড়ার নীতিগত ও চূড়ান্ত অনুমোদন। জাতীয় সমাজকল্যাণ পরিষদ আইনের খসড়ার চূড়ান্ত অনুমোদন। বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র আইনের নীতিগত অনুমোদন এবং প্রতিবন্ধী ব্যক্তির অধিকার ও সুরক্ষা আইন, ২০১৩ এবং প্রতিবন্ধী ব্যক্তির সুরক্ষা বিধিমালা-২০১৫ এর আলোকে প্রতিবন্ধীবিষয়ক জাতীয় কর্মপরিকল্পনার খসড়ার অনুমোদন।

নতুন মন্ত্রিসভার সদস্যরা গত ৭ জানুয়ারি শপথ গ্রহণ করেন। ছবি: সংগৃহীত

গত ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ের পর গত ৭ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে নতুন মন্ত্রিসভার সদস্যরা শপথ নেন। নতুন ও পুরানোদের সমন্বয়ে গঠিত এই মন্ত্রিসভায় এবার ২৪ মন্ত্রী, ১৯ প্রতিমন্ত্রী এবং তিনজন উপমন্ত্রী রয়েছেন। 

প্রিয় সংবাদ/রুহুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...