ম্যাচ জয়ের পর কেদার যাদবের সঙ্গে মহেন্দ্র সিং ধোনির উদযাপন। ছবি: সংগৃহীত

ধোনির ম্যাচ জেতানোর পরিকল্পনা ছিল আম্পায়ারের নোটবুকে! (ভিডিও)

পানি পানের বিরতি শেষ হওয়ার আগে আম্পায়ারের কাছে ছুটে যান ধোনি। সেখানে গিয়েই চোখ বুলিয়ে নেন আম্পায়ারের নোটবুকে। কিন্তু কী লেখা ছিল তাতে?

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ২১ জানুয়ারি ২০১৯, ১৮:২২ আপডেট: ২১ জানুয়ারি ২০১৯, ১৮:২৬
প্রকাশিত: ২১ জানুয়ারি ২০১৯, ১৮:২২ আপডেট: ২১ জানুয়ারি ২০১৯, ১৮:২৬


ম্যাচ জয়ের পর কেদার যাদবের সঙ্গে মহেন্দ্র সিং ধোনির উদযাপন। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে অস্ট্রেলিয়াকে ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে ভারত। তাতে ২-১ ব্যবধানে সিরিজ জিতে নিয়েছে বিরাট কোহলির দল। মেলবোর্নে সিরিজ জয়ের এই ম্যাচে ভুবনেশ্বর কুমারের করা একটি ডেড বল ইতোমধ্যেই বিতর্কের জন্ম দিয়েছে।

এবার জানা গেল, সেদিন আম্পায়ারের নোটবুক দেখেই ম্যাচ জয়ের পরিকল্পনা সাজিয়েছিলেন মহেন্দ্র সিং ধোনি। সম্প্রতি এমন একটি ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে। সেখানে দেখা যায়, পানি পানের বিরতি চলাকালীন আম্পায়ারের কাছে গিয়ে তার নোটবুকে চোখ বুলিয়ে নিচ্ছেন ধোনি!

৪৭তম ওভার শুরু হওয়ার আগের ঘটনা। ২৪ বলে জয়ের জন্য ভারতের দরকার ছিল ৩৩ রান। ক্রিজে তখন ধোনির সঙ্গী কেদার যাদব। ৪৭তম ওভার করার জন্য প্রস্তুতি নিচ্ছিলেন অজি পেসার ঝাই রিচার্ডসন। ওভারটি শুরু হওয়ার আগে পানি পানের জন্য আম্পায়ারের কাছ থেকে সময় চেয়ে নেন ধোনি-যাদব।

পানি পানের বিরতি শেষ হওয়ার আগে আম্পায়ারের কাছে ছুটে যান ধোনি। সেখানে গিয়েই চোখ বুলিয়ে নেন আম্পায়ারের নোটবুকে। আম্পায়ারের সঙ্গে ধোনির এমন আলোচনার কারণ দর্শকদের পক্ষে বোঝা সম্ভব ছিল না।

পরবর্তীতে জানা যায়, আম্পায়ারের নোটবুকে চোখ রেখে ধোনি জেনে নিয়েছিলেন শেষ তিন ওভারে তাকে কোন কোন বোলারের মোকাবেলা করতে হবে। এটা দেখেই ম্যাচ জয়ের জন্য নিজের পরকিল্পনা সাজিয়েছেন ডানহাতি এই ব্যাটসম্যান। অর্থাৎ, আম্পায়ারের নোটবুকেই লুকিয়ে ছিল ধোনির ম্যাচ জয়ের পরিকল্পনা।

ধোনির এই পরিকল্পনা শেষ পর্যন্ত সাফল্যের মুখও দেখেছে। ৪ বল বাকি থাকতেই দলকে জয়ের বন্দরে নিয়ে যান ভারতের সাবেক এই অধিনায়ক। ১১৪ বলে ৬টি চারে ৮৭ রানে অপরাজিত থাকেন ফিনিশার খ্যাত ডানহাতি এই ব্যাটসম্যান। এ ছাড়া ৫৭ বলে ৭টি চারে ৬১ রানে অপরাজিত থাকেন কেদার যাদব।

প্রিয় খেলা/শান্ত মাহমুদ

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...