প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ছবি

প্রকল্প বাস্তবায়নে স্বচ্ছতা ও জবাবদিহি নিশ্চিতে প্রধানমন্ত্রীর নির্দেশ

উন্নয়ন প্রকল্পগুলোর বাস্তবায়ন করা মূল লক্ষ্য। চলমান প্রকল্পগুলোর কাজের গতি ধরে রাখতে হবে।

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ২২ জানুয়ারি ২০১৯, ১২:১৭ আপডেট: ২২ জানুয়ারি ২০১৯, ১২:১৯
প্রকাশিত: ২২ জানুয়ারি ২০১৯, ১২:১৭ আপডেট: ২২ জানুয়ারি ২০১৯, ১২:১৯


প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ছবি

(প্রিয়.কম) উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে এবং প্রকল্প বাস্তবায়নে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতে মন্ত্রীদের প্রতি নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

২২ জানুয়ারি, মঙ্গলবার রাজধানীর শেরে বাংলা নগরে জাতীয় অর্থনৈতিক পরিষদের (এনইসি) সম্মেলন কক্ষে একনেক বৈঠকে এ নির্দেশ দেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৈঠকে বলেন, ‘উন্নয়ন প্রকল্পগুলোর বাস্তবায়ন করা মূল লক্ষ্য। চলমান প্রকল্পগুলোর কাজের গতি ধরে রাখতে হবে। তবে অবশ্যই কাজের মান নিশ্চিত করতে হবে। এজন্য কাজে নজরদারিও বাড়াতে হবে।’

আজকের একনেক বৈঠকে মোট ৯টি প্রকল্প উপস্থাপন করার কথা ছিল। এ বিষয়ে সভা শেষে পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান  বিস্তারিত জানাবেন।

প্রকল্পগুলো হচ্ছে-প্রত্যেক জেলা/উপজেলায় অসচ্ছল মুক্তিযোদ্ধাদের জন্য বহুতল ভবন নির্মাণ, নেত্রকোনা জেলার চল্লিশা (বাগড়া)-কুনিয়া-মেদনী-রাজুরবাজার সংযোগ মহাসড়ক নির্মাণ, যাত্রাবাড়ী (মেয়র হানিফ ফ্লাইওভার)-ডেমরা (সুলতানা কামাল সেতু) মহাসড়ক চার লেনে উন্নীতকরণ, গোবিন্দগঞ্জ-ছাতক-দোয়ারাবাজার সড়কে বিদ্যমান ৯টি সরু ও জরাজীর্ণ সেতুর স্থলে ৯টি আরসিসি/পিসি গার্ডার সেতু নির্মাণ।

বিদ্যমান সাতটি টেক্সটাইল ভোকেশনাল ইনস্টিটিউটের উন্নয়ন ও নতুন ছয়টি টেক্সটাইল ভোকেশনাল ইনস্টিটিউট স্থাপন এবং বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের জাদুঘর ভবন সম্প্রসারণ ও অন্যান্য ভৌত অবকাঠামো নির্মাণ, শিল্প ও শক্তি বিভাগের আওতায় গোপালগঞ্জ বিসিক শিল্পনগরী সম্প্রসারণ (তৃতীয় সংশোধিত), কৃষি-পানিসম্পদ ও পল্লি প্রতিষ্ঠান বিভাগের আওতায় পিপিআর রোগ নির্মূল ও ক্ষুরারোগ নিয়ন্ত্রণ এবং দারিদ্র্য বিমোচনের লক্ষ্যে পুষ্টিসমৃদ্ধ উচ্চমূল্যের অপ্রধান শস্য উৎপাদন ও অন্যান্য ভৌত অবকাঠামো নির্মাণ প্রকল্প।

প্রিয় সংবাদ/আশরাফ/রুহুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

জেলার যখন নিজেই জেলে...

প্রিয় ৮ ঘণ্টা, ১৮ মিনিট আগে

loading ...