আহমেদ ইমতিয়াজ বুলবুল। ছবি: সংগৃহীত

শ্রদ্ধা ও জানাজা কখন, কোথায়

আজ আহমেদ ইমতিয়াজ বুলবুলের মরদেহ বিএসএমএমইউ হাসপাতালের হিমাগারে রাখা হবে।

নিজস্ব প্রতিবেদক
প্রিয়.কম
প্রকাশিত: ২২ জানুয়ারি ২০১৯, ১৪:২৫ আপডেট: ২২ জানুয়ারি ২০১৯, ১৪:২৫
প্রকাশিত: ২২ জানুয়ারি ২০১৯, ১৪:২৫ আপডেট: ২২ জানুয়ারি ২০১৯, ১৪:২৫


আহমেদ ইমতিয়াজ বুলবুল। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) বীর মুক্তিযোদ্ধা, প্রখ্যাত গীতিকার, সুরকার-সংগীত পরিচালক আহমেদ ইমতিয়াজ বুলবুলকে আগামীকাল ২৩ জানুয়ারি, বুধবার সকালে সম্মিলিত সাংস্কৃতিক জোটের তত্ত্বাবধানে শেষ শ্রদ্ধা জানাতে সর্বসাধারণের জন্য সাড়ে ১২টা পর্যন্ত মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে রাখা হবে। সেখানেই গুণী এই শিল্পীকে রাষ্ট্রীয় সম্মান গার্ড অব অনার দেওয়া হবে।

এরপর জোহর নামাজের পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে তার জানাজা অনুষ্ঠিত হবে। পরে বিকেল ৪টায় এফডিসিতে আরেকটি জানাজা হবে। তারপর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হবে।

২২ জানুয়ারি দুপুর ১টার দিকে প্রিয়.কমকে এ তথ্য জানিয়েছেন শিল্পীর ব্যক্তিগত সহকারী রোজেন।

আজ আহমেদ ইমতিয়াজ বুলবুলের মরদেহ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালের হিমাগারে রাখা হবে।

মঙ্গলবার ভোর সোয়া ৪টার দিকে আফতাব নগরের নিজ বাসায় হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান বুলবুল। গত প্রায় এক বছর ধরে নানা অসুস্থতায় ভোগা এই সুরকারের বয়স হয়েছিল ৬৩ বছর। দীর্ঘদিন ধরে তিনি হৃদযন্ত্রের জটিলতায় ভুগছিলেন।

ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. আশীষ চক্রবর্তী জানিয়েছেন, আহমেদ ইমতিয়াজ বুলবুল হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন। তাকে সকাল সোয়া ৬টা নাগাদ হাসপাতালে নিয়ে আসা হয়। ধারণা করা হচ্ছে, তিনি ভোর সাড়ে ৫টার দিকে মারা গেছেন।

২০১৮ সালের মাঝামাঝি বুলবুলের হার্টে আটটি ব্লক ধরা পড়ে। তার শারীরিক অবস্থার কথা জানতে পেরে চিকিৎসার দায়িত্ব নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী দায়িত্ব নেওয়ার পর বুলবুলকে ভর্তি করা হয় জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে। সেখানে শারীরিক পরীক্ষা-নিরীক্ষা শেষে চিকিৎসকরা বুলবুলের বাইপাস সার্জারি না করে শরীরে রিং পরানোর সিদ্ধান্ত নেওয়া হয়। এরপর চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাসায় ফিরেন তিনি।

তখন রাজধানীর জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটের পরিচালক ডা. অধ্যাপক আফজালুর রহমানের অধীনেই বুলবুলের শরীরে দুটি স্টেন্ট (রিং) স্থাপন করা হয়।

আহমেদ ইমতিয়াজ বুলবুল তিন শতাধিক চলচ্চিত্রের সংগীত পরিচালনা করেছেন। চলচ্চিত্রের সংগীত পরিচালনা করে দুবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন।

প্রিয় সংবাদ/মিঠু/রিমন

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...