পাহাড় চূড়ায় উঠে বিকিনি পরে ছবি তুলতেন তিনি। ছবি: সংগৃহীত

পাহাড় চূড়ায় ঠান্ডায় ‘বিকিনি’ হাইকারের মৃত্যু

জিজি উ পাহাড়ে উঠায় খুবই দক্ষ। পাহাড়ের চূড়ায় উঠে বিকিনি পরে ছবি তোলে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করতেন।

কে এন দেয়া
সহ-সম্পাদক
প্রকাশিত: ২২ জানুয়ারি ২০১৯, ১৫:২২ আপডেট: ২২ জানুয়ারি ২০১৯, ১৬:০৪
প্রকাশিত: ২২ জানুয়ারি ২০১৯, ১৫:২২ আপডেট: ২২ জানুয়ারি ২০১৯, ১৬:০৪


পাহাড় চূড়ায় উঠে বিকিনি পরে ছবি তুলতেন তিনি। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) পাহাড় বেয়ে ওঠা-নামা যেনতেন কাজ নয়। এর জন্য শারীরিক ও মানসিক সুস্থতা তো লাগেই, সেই সঙ্গে দরকার হয় ট্রেনিং, প্রয়োজনীয় সরঞ্জাম ও পোশাক। পাহাড়ের ওপরের দিকে তাপমাত্রা কম থাকে বলে গরম পোশাক নিয়ে যেতে হয়। কিন্তু তাইওয়ানের এক হাইকার (হেঁটে হেঁটে পাহাড়ে আরোহী) পাহাড় উঠে প্রচণ্ড ঠান্ডায় মৃত্যুবরণ করেছেন, যিনি ‘বিকিনি হাইকার’ নামে পরিচিত।

তাইওয়ানের ওই হাইকারের নাম জিজি উ। তিনি সোশ্যাল মিডিয়ায় বেশ জনপ্রিয়, কারণ বিকিনি পরে পাহাড়ে উঠে সেই ছবি প্রকাশ করতেন তিনি। সম্প্রতি তিনি তাইওয়ানের ইউশান ন্যাশনাল পার্কে পাহাড়ে চড়তে গিয়েছিলেন। সেখানে পাহাড় থেকে এক খাদে পড়ে যান তিনি। তার সঙ্গে অন্য কেউ ছিল না। সাহায্যের জন্য তিনি ইমারজেন্সি সার্ভিসের সঙ্গে যোগাযোগ করেন। কিন্তু আবহাওয়া খারাপ থাকায় তাকে উদ্ধার করতে দেরি হয়। তিনবার করে হেলিকপ্টার পাঠাতে ব্যর্থ হন উদ্ধারকারীরা। এরপর তারা পায়ে হেঁটেই রওয়ানা দেন। এ সময়ের মাঝে প্রচণ্ড শীতে হাইপোথার্মিয়া হয়ে মৃত্যুবরণ করেন ৩৬ বছর বয়সী এই নারী।

জিজি উ পাহাড়ে উঠায় খুবই দক্ষ। পাহাড়ে উঠার সময়ে তিনি সঠিক পোশাক ও সরঞ্জাম ব্যবহার করেন, কিন্তু চূড়ায় উঠে বিকিনি পরে ছবি তোলেন। এরপর তা সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন।

২০১৮ সালে ফোকাস তাইওয়ান ওয়েবসাইটে দেওয়া এক সাক্ষাৎকারে এই হাইকার জানান, এক বন্ধুর সঙ্গে বাজিতে হেরে বিকিনি পরা ছবি পোস্ট করার আইডিয়াটি পান তিনি। এরপর থেকে তিনি ‘বিকিনি হাইকার’ নামে পরিচিত। ফেসবুকে তার ১৮ হাজারেরও বেশি ফলোয়ার রয়েছে। মৃত্যুর সংবাদ জানার পর অনেকেই তার পোস্টের মন্তব্যের ঘরে শোক প্রকাশ করছেন।

সূত্র: বিবিসি

প্রিয় লাইফ/আরবি

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...