মাহমুদউল্লাহ রিয়াদ। ছবি: প্রিয়.কম

নিজেকেই দোষী বলছেন মাহমুদউল্লাহ

বিপিএলের ষষ্ঠ আসরে যেন মুদ্রার উল্টোপিঠ দেখতে হচ্ছে খুলনা টাইটান্সকে।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ২২ জানুয়ারি ২০১৯, ১৮:২৪ আপডেট: ২২ জানুয়ারি ২০১৯, ১৮:৫১
প্রকাশিত: ২২ জানুয়ারি ২০১৯, ১৮:২৪ আপডেট: ২২ জানুয়ারি ২০১৯, ১৮:৫১


মাহমুদউল্লাহ রিয়াদ। ছবি: প্রিয়.কম

(প্রিয়.কম) বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) খুলনা টাইটান্সের যাত্রা শুরু চতুর্থ আসর দিয়ে। টুর্নামেন্টে এখন পর্যন্ত দুই আসরের দুটিতেই শেষ চারে খেলার সৌভাগ্য হয়েছিল দলটির। অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের হাত ধরেই মাঝারি গোছের দল নিয়েও ওই দুই আসরে শেষ চার পর্যন্ত খেলেছে দলটি।

ষষ্ঠ আসরে খুলনার লক্ষ্য ছিল শিরোপা জয়। এই লক্ষ্যে বেশ কয়েকজন দেশি-বিদেশি তারকাও দলে ভিড়িয়েছিল দলটি। আগের দুই আসরের মতো এবারও দলটির অধিনায়কত্ব রয়েছে জাতীয় দলের অন্যতম সেরা অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদের কাঁধে। তবে এবারের আসরে যেন মুদ্রার উল্টোপিঠ দেখতে হচ্ছে খুলনাকে।

এখন পর্যন্ত সাত ম্যাচের মধ্যে মাত্র একটিতে জয়ের স্বাদ পেয়েছে মাহমুদউল্লাহর দল। একমাত্র জয়ে দুই পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার তলানিতে রয়েছে তারা। তাতে ইতোমধ্যেই ফিকে হয়ে গেছে শেষ চারের আশা। দলের ব্যর্থতার দায়টা নিজের কাঁধেই নিয়েছেন মাহমুদউল্লাহ।

২২ জানুয়ারি, মঙ্গলবার রংপুর রাইডার্সের বিপক্ষে ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে মাহমুদউল্লাহ বলেন, ‘এর চেয়ে হয়তো খারাপ (কাগজে-কলমে) দল নিয়েও আমরা ভালো খেলেছি। এবার এর চেয়ে ভালো দল নিয়ে আমরা মাঠে নেমেছিলাম। কিন্তু দুর্ভাগ্যবশত আমরা ফল পাইনি। আপনারা হয়তো কাগজে-কলমে খুলনাকে এগিয়ে না রাখলেও আমি মনে প্রাণে বিশ্বাস করি এই দলটির সেরা চারে খেলার সম্ভাবনা ছিল। আমি হয়তো ভালো লিড করতে পারিনি, ফ্র্যাঞ্চাইজি যতখানি আশা করেছে আমার কাছ থেকে আমি দিতে পারিনি। দোষটা মূলত আমার।’

মাহমুদউল্লাহ মনে করেন, ব্যাটিং-বোলিং একসঙ্গে ভালো হয়নি বলেই দল জয় পায়নি। তার ভাষ্য, আমি যত বছর ধরে বিপিএল খেলছি, এতো বড় তারকার দল নিয়ে খেলেনি। সব সময় অ্যাভারেজ দল নিয়ে খেলেছি। আমাদের দলে এবার দেশি, বিদেশি মিলিয়ে দারুন কিছু খেলোয়াড় ছিল। কিন্তু দুর্ভাগ্যবশত কোনো বিভাগই একসঙ্গে ক্লিক করেনি। ব্যাটিং ভালো হলে বোলিং ভালো হয়নি, বোলিং ভালো হলে ব্যাটিং ভালো হয়নি। এই কারনেই আমরা রেজাল্ট পাইনি।’

বিপিএলের এবারের আসরে খুলনার শুরুটা হয়ে হার দিয়ে। টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে রংপুর রাইডার্সের বিপক্ষে ৮ রানে হারে মাহমুদউল্লাহর দল। পরের তিন ম্যাচেও হারের বৃত্ত থেকে বের হতে পারেনি তারা। ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে ১০৫ রান, রাজশাহী কিংসের বিপক্ষে ৭ উইকেট ও চতুর্থ ম্যাচে সুপার ওভারে চিটাগং ভাইকিংসের কাছে হেরে যায় তারা।

এবারের আসরে প্রথম জয়ের স্বাদ পেতে খুলনাকে অপেক্ষা করতে হয় পঞ্চম ম্যাচ পর্যন্ত। সিলেট পর্বের প্রথম ম্যাচে রাজশাহীকে ২৫ রানে হারিয়ে প্রথম জয়ের দেখা পায় তারা। তবে প্রথম জয়ের সুখস্মৃতিটা বেশিদিন স্থায়ী হয়নি। পরের ম্যাচেই খুলনাকে হারের স্বাদ দেয় কুমিল্লা ভিক্টোরিয়ান্স। এরপর চিটাগং ও রংপুরের সঙ্গে দ্বিতীয় দেখাও হার নিয়ে মাঠ ছেড়েছে মাহমুদউল্লাহর খুলনা।

প্রিয় খেলা/রিমন

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...