ম্যাচ শেষে বল হাতে মাঠ ছাড়ছেন মহেন্দ্র সিং ধোনি। ছবি: সংগৃহীত

সিরিজ জয়ের পর বল নিয়ে ধোনির রসিকতা (ভিডিও)

এবার যেন কোনো গুজব না ছড়ায় এজন্য বাড়তি সতকর্কতা অবলম্বন করেন ধোনি।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ২২ জানুয়ারি ২০১৯, ২২:২৫ আপডেট: ২২ জানুয়ারি ২০১৯, ২২:২৫
প্রকাশিত: ২২ জানুয়ারি ২০১৯, ২২:২৫ আপডেট: ২২ জানুয়ারি ২০১৯, ২২:২৫


ম্যাচ শেষে বল হাতে মাঠ ছাড়ছেন মহেন্দ্র সিং ধোনি। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) গেল বছর জুলাইয়ের ঘটনা। ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে শেষে আম্পায়ারের কাছ থেকে বল চেয়ে নিয়েছিলেন মহেন্দ্র সিং ধোনি। তাতেই ডালপালা ছড়িয়েছিল ওয়ানডে থেকে ধোনির অবসরের গুঞ্জন। অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে শেষেও দেখা গেল একই দৃশ্য।

ম্যাচ শেষে আম্পায়ারের কাছ থেকে বল চেয়ে নেন ভারতের এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। তবে এবার আর গুঞ্জনের ডালাপালা ছড়ানোর কোনো সুযোগ দেননি ধোনি। গুঞ্জন ছড়ানোর আগেই তাতে পানি ঢেলে দিয়েছেন ভারতের সাবেক এই অধিনায়ক।

তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে অস্ট্রেলিয়াকে ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে ভারত। তাতে ২-১ ব্যবধানে সিরিজ জিতে নিয়েছে বিরাট কোহলির দল। এই জয়ে ব্যাট হাতে দুর্দান্ত ভূমিকা রাখেন ধোনি। ১১৪ বলে ৬টি চারে ৮৭ রানে অপরাজিত থাকেন ডানহাতি এই ব্যাটসম্যান।

সঞ্জয় বাঙ্গারের হাতে বল তুলে দিচ্ছেন ধোনি। ছবি: সংগৃহীত

ম্যাচ আম্পায়ারের কাছ থেকে বল চেয়ে নেন ধোনি। তবে এবার যেন কোনো গুজব না ছড়ায় এজন্য বাড়তি সতর্কতা অবলম্বন করেন ধোনি। ড্রেসিংরুমে যাওয়ার আগেই বল তুলে দেন ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গারের হাতে। সে সময় ধোনিকে বলতে শোনা যায়, ‘ইয়ে বল লে লো, নেহি তো সব কহেঙ্গে, রিটায়ারমেন্ট লে রহা হ্যায় (বলটা নিয়ে নাও, না হলে সবাই ভাববে, অবসর নিয়ে নিচ্ছি)।’

ধোনির কথা শুনে সঙ্গে সঙ্গে হেসে ফেলেন সঞ্জয়। ধোনি নিজেও তখন হাসছিলেন। ধোনি-বাঙ্গারের এই কথোপকথন ধরা পড়ে ক্রিকেট নেটওয়ার্কের ক্যামেরায়। পরবর্তী সময়ে ভিডিওটি ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগমাধ্যমে।

২০১৪ সালের ডিসেম্বরে মেলবোর্নেই অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের শেষ টেস্টে মাঠ ছাড়ার সময় স্টাম্প ও বল সংগ্রহ করেছিলেন ধোনি। এর কয়েক ঘণ্টা পর হঠাৎ করে ঘোষণা করেন, টেস্ট ক্রিকেটকে বিদায় জানাচ্ছেন তিনি। এর পাঁচ বছর পর ওয়ানডে সিরিজে দেখা গেল একই ঘটনার পুনরাবৃত্তি। এর আগে ২০১৮ সালের ১৭ জুলাই ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ শেষে মাঠ ছাড়ার সময় আম্পায়ারদের কাছে বল চেয়ে নিয়েছিলেন ধোনি।

প্রিয় খেলা/শান্ত