আর্জেন্টিনার তরুণ ফুটবলার এমিলিয়ানো সালাকে নিয়ে রহস্যজনকভাবে নিখোঁজ হয় বিমানটি। ছবি: সংগৃহীত

বিমান দুর্ঘটনায় আর্জেন্টিনার তারকা ফুটবলার, আবেগী অডিও বার্তা

আর্জেন্টিনার তরুণ ফুটবলারের প্রাণ হারানোর আশঙ্কায় প্রহর গুনছে ফুটবল বিশ্ব।

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ২৩ জানুয়ারি ২০১৯, ১০:২৪ আপডেট: ২৩ জানুয়ারি ২০১৯, ১০:২৪
প্রকাশিত: ২৩ জানুয়ারি ২০১৯, ১০:২৪ আপডেট: ২৩ জানুয়ারি ২০১৯, ১০:২৪


আর্জেন্টিনার তরুণ ফুটবলার এমিলিয়ানো সালাকে নিয়ে রহস্যজনকভাবে নিখোঁজ হয় বিমানটি। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) লেস্টার সিটির মালিক ভিচাই শ্রীবদ্ধনাপ্রভার বিমান দুর্ঘটনায় মৃত্যুর ঘটনা এখনও ফিকে হয়নি। ওই ঘটনার রেশ কাটতে না কাটতেই ফের বিমান দুর্ঘটনার কালো ছায়া ফুটবল বিশ্বে। আর্জেন্টিনার উঠতি তারকা ফুটবলার এমিলিয়ানো সালাকে বহনকৃত ছোট একটি বিমান নিখোঁজ হয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে।

২১ জানুয়ারি, সোমবার রাতে ফ্রান্স আর কার্ডিফের মাঝে ইংলিশ চ্যানেল অতিক্রমের সময় রাডারের বাইরে চলে যায় বিমানটি। এই ঘটনায় আর্জেন্টিনার তরুণ ফুটবলারের প্রাণ হারানোর আশঙ্কায় প্রহর গুনছে ফুটবল বিশ্ব। তবে উদ্ধারকাজ শেষ না হওয়া অবধি সরকারিভাবে জানানো যাচ্ছে না কিছুই।

রেকর্ড চুক্তিতে কার্ডিফ সিটির সঙ্গে চুক্তিবদ্ধ হয়ে সম্প্রতি শিরোনামে এসেছিলেন সালা। শনিবার ইংলিশ ক্লাবের সঙ্গে চুক্তিবদ্ধ হওয়ার পর বিমানে কার্ডিফ সিটির উদ্দেশ্যেই রওয়ানা দিয়েছিলেন তিনি। কিন্তু সোমবার রাতে ইংলিশ চ্যানেল অতিক্রম করার সময় নিখোঁজ হয়ে যায় বিমানটি। রাডার থেকে বিচ্ছিন্ন হয়ে যায় বিমানটির গতিবিধি।

এমবাপ্পের সঙ্গে সালা। ছবি:সংগৃহীত

সাবেক ক্লাব নান্তেসকে বিদায় জানিয়ে নতুন ক্লাব কার্ডিফের উদ্দেশ্যে রওয়ানা দেওয়া প্রাইভেট জেটে সালার থাকার বিষয়টি নিশ্চিত করেছে ফ্রান্সের সিভিল অ্যাভিয়েশন অথরিটি। পাইলটসহ সালাকে নিয়ে বিমানটি দুর্ঘটনার কবলে পড়েছে বলে আশঙ্কা করা হচ্ছে এবং দুর্ঘটনার পর বিমানটি পানিতে তলিয়ে গিয়েছে বলেও মনে করা হচ্ছে।

ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইল বলছে, মঙ্গলবার দীর্ঘসময় চ্যানেল আইল্যান্ডের ১১,৫০০ স্কইয়ার মাইল জুড়ে তল্লাশি চালালেও বিমানের কোনো ধ্বংসাবশেষ বা মৃতদেহের হদিস পায়নি স্থানীয় পুলিশ। তবে ঘটনার গতিবিধি বিবেচনা করে পাইলটসহ আর্জেন্টাইন স্ট্রাইকারের মৃত্যুর আশঙ্কাই প্রকট হয়ে উঠছে বার বার।

ফুটবল বিষয়ক জনপ্রিয় সংবাদমাধ্যম গোল.কম বলছে, ২৩ জানুয়ারি, বুধবার উদ্ধারকাজ সম্পন্ন হওয়ার পর এ ব্যাপারে নিশ্চিতভাবে কিছু জানানো সম্ভব হবে বলে মনে করছে পুলিশ। তবে সালার মৃত্যুর আশঙ্কায় উৎকণ্ঠায় দিন কাটাচ্ছে তার পরিবার থেকে ক্লাবের অনুরাগীরা।

বিমানে সালা। ছবি: ইন্সটাগ্রাম

বেশক’টি ব্রিটিশ সংবাদমাধ্যম অবশ্য সালার মৃত্যর খবর জানিয়ে দিয়েছে। তাদের মতে, এখনো যখন খুঁজে পাওয়া যায়নি তখন আর বেঁচে নেই সালা। এদিকে ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য সান ও স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা একটি অডিও বার্তা প্রকাশ করেছে। যেখানে বিমান ধবংসের আগে বেশ কিছু কথা বলেছেন সালা।

বিমানটি ধ্বংস হওয়ার আগে সালার অডিও বার্তাটি প্রিয়.কমের পাঠকদের জন্য ভাষান্তর করে তুলে দেওয়া হলো - 

ভয়েস মেসেজের শুরুতে সালা বলেন, ‘হ্যালো ছোট ভাইরা, কেমন আছো তোমরা পাগলরা? নান্তেসে থাকতে একই জিনিস করতে আমি মরেই গেছি। এটা শেষই হতো না। আমি এখন বিমানে, যাচ্ছি কার্ডিফে। আগামীকাল বিকেলে আমি নতুনভাবে শুরু করবো। নতুন দলের সঙ্গে অনুশীলন, দেখা যাক কি হয়!’

আরেকটি মেসেজে সালা বলেন, ‘কেমন আছো ভাই-বোনেরা, সব ঠিক তো? যদি এক ঘণ্টা কিংবা দেড় ঘণ্টার মধ্যে আমার কাছ থেকে কোসো খোঁজ না পাও, আমি জানি না তারা কেউ আসবে কিনা আমাকে খুঁজতে। কারণ তারা আমাকে খুঁজে পাবে না। কিন্তু তোমরা জানো......বাবা আমি কতটা ভীত!’

ফরাসি ক্লাব নান্তেস থেকে রেকর্ড ১৫ মিলিয়ন ইউরোয় শনিবার ইংলিশ ক্লাব কার্ডিফ সিটিতে যোগদান করেন মেসির দেশের বছর আটাশের এই ফুটবলার। ফরাসি ক্লাবটিতে ১১৭ ম্যাচে তার নামের পাশে রয়েছে ৪২ গোল। কিন্তু নতুন ক্লাবে যাত্রা শুরুর আগে এমন হৃদয়বিদারক ঘটনায় ফের শোকাহত ফুটবলমহল।

প্রিয় খেলা/রুহুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...