ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি ও নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। ছবি: সংগৃহীত

সূর্যের প্রখর আলোর কারণে বন্ধ ছিল নিউজিল্যান্ড-ভারত ম্যাচ!

৩৬ মিনিট খেলা বন্ধ থাকার পর আবারও মাঠে গড়িয়েছে খেলা। এক ওভার কেটে নেওয়া হয়েছে। তবে লক্ষ্য আগের মতো ১৫৮ রানই রয়েছে।

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ২৩ জানুয়ারি ২০১৯, ১৩:০৭ আপডেট: ২৩ জানুয়ারি ২০১৯, ১৩:৩৭
প্রকাশিত: ২৩ জানুয়ারি ২০১৯, ১৩:০৭ আপডেট: ২৩ জানুয়ারি ২০১৯, ১৩:৩৭


ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি ও নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) বাজে আবহাওয়া কিংবা বৃষ্টির কারণে ক্রিকেট ম্যাচ পরিত্যক্ত হওয়ার ঘটনা ঘটছে হরহামেশাই। কিন্তু সূর্যের প্রখর আলোর কারণে খেলা বন্ধ? এমনটাই ঘটেছে নিউজিল্যান্ড বনাম ভারতের মধ্যকার প্রথম ওয়ানডে ম্যাচে।

নেপিয়ারের ম্যাকলিন পার্কে টসে জিতে আগে ব্যাট করতে নেমে ১৫৭ রানেই গুটিয়ে যায় স্বাগতিকরা। জবাবে ব্যাট করতে নেমে ১০ ওভার শেষে ভারতের সংগ্রহ এক উইকেটে ৪৪ রান। ক্রিজে রয়েছেন শিখর ধাওয়ান ও বিরাট কোহলি।

১১তম ওভারের খেলা শুরুর আগেই মাঠের দুই আম্পায়ার শন হেইগ ও শন জর্জ খেলা বন্ধ করে দেন। কারণ ব্যাটিং প্রান্তে দাঁড়িয়ে থাকা ব্যাটসম্যানের চোখ বরাবর সূর্যের আলো পড়ছিল। সূর্যের আলোর প্রখরতা এতটাই ছিল যে ব্যাটিং করতে সমস্যা হচ্ছিল ভারতীয় ব্যাটসম্যানদের। যার জেরে আম্পায়াররা খেলা বন্ধ করে দেন।

৩৬ মিনিট খেলা বন্ধ থাকার পর আবারও মাঠে গড়িয়েছে খেলা। এক ওভার কেটে নেওয়া হয়েছে। তবে লক্ষ্য আগের মতো ১৫৮ রানই রয়েছে। খেলা বন্ধ থাকাকালীন শহরের মেয়র টিভিতে সরাসরি সাক্ষাতকার দেন। সেখানে ক্ষমা প্রার্থনা করার পাশাপাশি সকলের সহযোগিতা কামনা করেন তিনি।

নেপিয়ারের ম্যাকলিন পার্ক স্টেডিয়াম। ছবি: সংগৃহীত

নেপিয়ারে অবশ্য এর আগেও এমন অনেকবার ঘটেছে। যদিও সেগুলো আন্তর্জাতিক কোন ম্যাচ ছিল না। এ ছাড়া ইংলিশ কাউন্টি ক্রিকেটেও অবশ্য সূর্যের কারণে খেলা বন্ধ হওয়ার ঘটনা দেখেছে ক্রিকেট বিশ্ব। সূর্যের কারণে ২০১৬ সালে ইংলিশ কাউন্টি ক্রিকেটে সাসেক্স-কেন্টের ম্যাচ ১৭ মিনিট বন্ধ ছিল।

প্রিয় খেলা/রুহুল