মেকআপ ব্রাশ পরিষ্কার করাটা আপনার ত্বকের জন্যই জরুরি। ছবি: প্রিয়.কম

চায়ের ছাঁকনি দিয়ে মেকআপ ব্রাশ পরিষ্কার!

যেকোনো ধরনের মেকআপ ব্রাশ পরিষ্কার করা যায় সহজ এই পদ্ধতিতে।

কে এন দেয়া
সহ-সম্পাদক
প্রকাশিত: ২৩ জানুয়ারি ২০১৯, ১৮:২০ আপডেট: ২৩ জানুয়ারি ২০১৯, ১৮:২০
প্রকাশিত: ২৩ জানুয়ারি ২০১৯, ১৮:২০ আপডেট: ২৩ জানুয়ারি ২০১৯, ১৮:২০


মেকআপ ব্রাশ পরিষ্কার করাটা আপনার ত্বকের জন্যই জরুরি। ছবি: প্রিয়.কম

(প্রিয়.কম) মেকআপ ব্রাশ যে নিয়মিত পরিষ্কার করতে হয় এটা অনেকেই ভুলে যান। আবার ‘কী দিয়ে ব্রাশটি পরিষ্কার করব’—এটা ভাবতে ভাবতেও পরিষ্কার করা হয় না। যারা এ ধরনের অলসতা বা সমস্যা থেকে পরিত্রাণ পেতে চান, তারা কোনো ঝামেলা ছাড়াই একটি চায়ের ছাঁকনি দিয়ে মেকআপ ব্রাশ পরিষ্কার করে ফেলতে পারেন।

মেকআপ ব্রাশ পরিষ্কার করাটা আপনার ত্বকের জন্যই জরুরি। যারা নিয়মিত মেকআপ করেন, তাদের ব্রাশে জমে থাকা ময়লা ও পুরনো মেকআপ সহজেই ত্বকে ইনফেকশন তৈরি করতে পারে। আর যারা মাঝে মাঝে মেকআপ করেন, তাদেরও উচিত মেকআপের পর ব্রাশটা ধুয়ে, শুকিয়ে তারপরে উঠিয়ে রাখা। এতে ত্বক ভালো থাকবে।

ছাঁকনি দিয়ে মেকআপ ব্রাশ পরিষ্কারের আইডিয়া পান ইনস্টাগ্রামের মেকআপ আর্টিস্ট স্টেলার। তিনি মেকআপ ব্রাশ পরিষ্কারের উপাদান খুঁজে পাচ্ছিলেন না। পরে দোকানে কেনাকাটা করার সময় একটি ছোট ছাঁকনি কিনে নেন। পরে তা দিয়ে মেকআপ ব্রাশ পরিষ্কারের একটি ভিডিও প্রকাশ করেন তিনি

যেকোনো ধরনের মেকআপ ব্রাশ পরিষ্কার করা যায় সহজ এই পদ্ধতিতে। পদ্ধতিটি কী? কিছুই না। মেকআপ ব্রাশ পানিতে ভিজিয়ে নিন এবং তাতে কিছুটা লিকুইড সোপ বা ব্রাশ ক্লিনিং লিকুইড দিন। এরপর পানির কল ছেড়ে দিয়ে এর নিচে ছাঁকনিটাকে রেখে ঘুরিয়ে ঘুরিয়ে পরিষ্কার করে নিন ব্রাশটাকে। ৩-৫ সেকেন্ডের মাঝেই ব্রাশ পরিষ্কার হয়ে যাবে। যেসব ব্রাশে পাউডার মেকআপ ছিল, সেগুলোও এতে পরিষ্কার হবে। তবে লিকুইড ফাউন্ডেশন বা কনসিলার যদি ব্রাশে আটকে থাকে, তাহলে তা পরিষ্কারে আরও বেশি সময় লাগতে পারে।

সূত্র: পপসুগার

প্রিয় লাইফ/আর বি/আজাদ চৌধুরী