সাব্বির রহমান ও তাসকিন আহমেদ। ছবি: প্রিয়.কম

ওয়ানডে দলে ‘নিষিদ্ধ’ সাব্বির, ফিরেছেন তাসকিন

নিউজিল্যান্ড সফর দিয়ে আবারও জাতীয় দলে ফিরতে যাচ্ছেন শৃঙ্খলাভঙ্গের দায়ে আন্তর্জাতিক ক্রিকেট থেকে ৬ মাসের জন্য নিষিদ্ধ হওয়া সাব্বির রহমান।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ২৩ জানুয়ারি ২০১৯, ১৭:৪৫ আপডেট: ২৩ জানুয়ারি ২০১৯, ১৮:০৪
প্রকাশিত: ২৩ জানুয়ারি ২০১৯, ১৭:৪৫ আপডেট: ২৩ জানুয়ারি ২০১৯, ১৮:০৪


সাব্বির রহমান ও তাসকিন আহমেদ। ছবি: প্রিয়.কম

(প্রিয়.কম) বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরের পর্দা নামবে আগামী ২ ফেব্রুয়ারি। এরপরই আন্তর্জাতিক ক্রিকেট নিয়ে ব্যস্ত হয়ে পড়বেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা। বিপিএল শেষ হওয়ার পরই নিউজিল্যান্ডের উদ্দেশে দেশ ছাড়বেন জাতীয় দলের ক্রিকেটাররা।

নিউজিল্যান্ড সিরিজকে সামনে রেখে বুধবার বিকালে দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এই সিরিজ দিয়ে আবারও জাতীয় দলে ফিরেছেন শৃঙ্খলাভঙ্গের দায়ে আন্তর্জাতিক ক্রিকেট থেকে ৬ মাসের জন্য নিষিদ্ধ থাকা সাব্বির রহমান। পূর্ব ঘোষণা অনুযায়ী আগামী মার্চের শুরুতে ৬ মাসের নিষেধাজ্ঞা শেষ হবে সাব্বিরের। কিন্তু বিসিবি ইতোমধ্যেই তার শাস্তি ৩ মাস কমিয়েছে। যদিও এ নিয়ে অফিসিয়ালি কোনো বিবৃতি দেয়নি বিসিবি।

লম্বা সময় পর দলে ডাক পেয়েছেন পেসার তাসকিন আহমেদ। ২০১৭ সালের অক্টোবরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সর্বশেষ ওয়ানডে খেলেছিলেন ডানহাতি এই পেসার। প্রথমবারের মতো ওয়ানডে দলে জায়গা পেয়েছেন তরুণ অফ স্পিনার নাঈম হাসান।

সর্বশেষ উইন্ডিজ সিরিজের দল থেকে বাদ পড়েছেন ইমরুল কায়েস, নাজমুল ইসলাম অপু, আরিফুল হক ও আবু হায়দার রনি।  

এক মাসেরও বেশি সময়ের নিউজিল্যান্ড সফরে স্বাগতিকদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে ও তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ দল। আসন্ন ওয়ানডে বিশ্বকাপের আগে বাড়তি গুরুত্ব পাচ্ছে নিউজিল্যান্ড সফর। নিউজিল্যান্ড সিরিজ দিয়েই মূলত ইংল্যান্ড বিশ্বকাপের প্রস্তুতি নেওয়া শুরু করবে বাংলাদেশ দল। ওয়ানডে দিয়ে শুরু হবে বাংলাদেশের নিউজিল্যান্ড সফর।

আগামী ১৩ ফেব্রুয়ারি নেপিয়ারে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে কিউইদের মুখোমুখি হবে মাশরাফি বিন মুর্তজার দল। ১৬ ফেব্রুয়ারি ক্রাইস্টচার্চে অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় ওয়ানডে। তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচটি ডানেডিনে অনুষ্ঠিত হবে ২০ ফেব্রুয়ারি। 

টেস্ট সিরিজের আগে ৮ দিনের বিরতি পাচ্ছে দুই দল। হ্যামিল্টনে তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্টটি শুরু হবে ২৮ ফেব্রুয়ারি। ৮ মার্চ থেকে ওয়েলিংটনে শুরু হবে সিরিজের দ্বিতীয় টেস্ট। ১৬ মার্চ ক্রাইস্টচার্চে মাঠে গড়াবে তৃতীয় ও শেষ টেস্ট।

ওয়ানডে সিরিজের দল: মাশরাফি বিন মুর্তজা, তামিম ইকবাল, লিটন কুমার দাস, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিথুন, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, সাব্বির রহমান, নাঈম হাসান, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন ও তাসকিন আহমেদ।

প্রিয় খেলা/শান্ত মাহমুদ

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...