উইন্ডিজের আন্দ্রে রাসেল ও সুনীল নারাইন দুজনই বিপিএলে ব্যস্ত সময় পার করেছেন। ছবি: সংগৃহীত

বিপিএলকে ‘হ্যাঁ’, জাতীয় দলকে ‘না’

বোর্ডের পক্ষ থেকে নারাইন ও রাসেলকে আমন্ত্রণ জানানো হয়েছিল ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলার জন্য।

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ২৭ জানুয়ারি ২০১৯, ১০:৪৪ আপডেট: ২৭ জানুয়ারি ২০১৯, ১০:৪৪
প্রকাশিত: ২৭ জানুয়ারি ২০১৯, ১০:৪৪ আপডেট: ২৭ জানুয়ারি ২০১৯, ১০:৪৪


উইন্ডিজের আন্দ্রে রাসেল ও সুনীল নারাইন দুজনই বিপিএলে ব্যস্ত সময় পার করেছেন। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) গত বছরের জুলাইতে সর্বশেষ একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে উইন্ডিজের জার্সিতে দেখা গিয়েছিল আন্দ্রে রাসেলকে। আর সুনীল নারাইন জাতীয় দলের হয়ে সর্বশেষ ওয়ানডে ম্যাচ খেলেছেন ২০১৬ সালের অক্টোবরে। ক্যারিবীয় এই দুই তারকা ক্রিকেটার বর্তমানে খেলছেন বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল)।

ঢাকা ডায়নামাইটসের হয়ে ব্যস্ত সময়ই পার করছেন রাসেল-নারাইন। এরই মধ্যে ডাক এসেছিল জাতীয় দল থেকে। কিন্তু উইন্ডিজ ক্রিকেট বোর্ডের সেই ডাক উপেক্ষা করে তারা জানিয়ে দিয়েছেন, খেলবেন না জাতীয় দলের হয়ে।

২০ ফেব্রুয়ারি থেকে ইংল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে ওয়ানডে সিরিজে লড়বে উইন্ডিজ। বোর্ডের পক্ষ থেকে নারাইন ও রাসেলকে আমন্ত্রণ জানানো হয়েছিল ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের সেই ওয়ানডে সিরিজ খেলার জন্য। কিন্তু টি-টোয়েন্টি ক্রিকেটে বুঁদ এই দুই ক্রিকেটার ফিরিয়ে দিয়েছেন বোর্ডের প্রস্তাব।

নারাইন জানিয়েছেন, একদিনের ম্যাচ খেলার মতো মানসিক অবস্থা এখন তার নেই। আর রাসেলের জবাব- ওয়ানডে ম্যাচ খেলতে হলে যে ফিটনেস দরকার সেটি এখন তার নেই। হাঁটুতে হালকা চোট রয়েছে তার।

ক্যারিবীয় দ্বীপপুঞ্জের রাষ্ট্রগুলোর সমন্বয়ে গঠিত ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটারদের সাথে সুসম্পর্ক রাখতে ব্যর্থ বিগত কয়েক বছর ধরে। তা ছাড়া বেতন-ভাতা আটকে থাকার মতো সমস্যা তো রয়েছেই। সবমিলিয়ে জাতীয় দলের হয়ে খেলার চেয়ে দেশটির প্রথম সারির ক্রিকেটাররা বেশি গুরুত্ব দিয়ে থাকেন বিভিন্ন দেশের ঘরোয়া লিগ।

এরই ধারাবাহিকতায় এবার জাতীয় দলের ডাকে ইতিবাচক সাড়া দেননি রাসেল-নারাইন। দুজনই বিপিএলের চলমান আসরে মাঠ মাতাচ্ছেন ঢাকা ডায়নামাইটসের হয়ে। আসরে এখন পর্যন্ত আটটি ম্যাচ খেলে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে আছে ঢাকা ডায়নামাইটস। আর এই আট ম্যাচের সবকটিতেই একাদশে ছিলেন নারাইন ও রাসেল। ব্যাট ও বল হাতে এই দুই ক্যারিবীয় ক্রিকেটার দলে অবদান রেখে যাচ্ছেন সমানতালে।

প্রিয় খেলা/রুহুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...