রংপুর রাইডার্সের খেলোয়াড় ও কোচিং স্টাফদের বহন করা বাসের পাপোশ ঠিক করছেন মাশরাফি বিন মুর্তজা। ছবি: সংগৃহীত

মাশরাফির ‘পাপোশ’ ঠিক করার ভিডিও ভাইরাল

মাশরাফি বুঝতে পেরেছিলেন, এতে হোঁচট খেয়ে যেকোনো দুর্ঘটনাই ঘটতে পারে। তাই পা দিয়েই সেটা একবার ঠিক করার চেষ্টা করেন। তাতে অবশ্য কাজ হয়নি।

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ২৭ জানুয়ারি ২০১৯, ১৪:৩৫ আপডেট: ২৭ জানুয়ারি ২০১৯, ১৪:৩৬
প্রকাশিত: ২৭ জানুয়ারি ২০১৯, ১৪:৩৫ আপডেট: ২৭ জানুয়ারি ২০১৯, ১৪:৩৬


রংপুর রাইডার্সের খেলোয়াড় ও কোচিং স্টাফদের বহন করা বাসের পাপোশ ঠিক করছেন মাশরাফি বিন মুর্তজা। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) ১৯ সেকেন্ডের একটি ভিডিও। দেখা যাচ্ছে, রংপুর রাইডার্সের খেলোয়াড় ও কোচিং স্টাফদের বহন করা বাস থেকে একে একে নেমে আসছেন খেলোয়াড় ও কর্মকর্তারা। বাস থেকে নামার সময় পাদানিতে রাখা লাল রঙের পাপোশটা বারবার সরে যাচ্ছিল। কয়েকজন নামার পরই দরজায় দেখা যায় মাশরাফি বিন মুর্তজাকে।

রংপুর রাইডার্সের এই অধিনায়কও নামার সময় পাপোশটা বেশখানিকটা সরেছিল। ওই সময় মাশরাফি বুঝতে পেরেছিলেন, এতে হোঁচট খেয়ে যেকোনো দুর্ঘটনাই ঘটতে পারে। তাই পা দিয়েই সেটা একবার ঠিক করার চেষ্টা করেন। তাতেও কাজ না হলে কাঁধে ব্যাগ বহন করা মাশরাফি হাত দিয়েই ঠিক করেন সেটা।

আর এর মধ্য দিয়ে মাশরাফি পরিচয় দিলেন দায়িত্বশীলতার। অন্তত সমর্থকদের মত এমনটাই। সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে প্রকাশ পেতেই ভিডিওটি ছড়িয়ে পড়ে নেট দুনিয়ায়। যেই দেখছেন ভিডিওটি তার কণ্ঠেই ঝরছে প্রশংসা বাণী।

কেউ কেউ বলছেন, একজন দায়িত্বশীল অধিনায়ক ও এমপির কাজ এমনই হওয়া উচিত। আবার অনেকে বলছেন, মাশরাফি এমন বলেই তো তার কোটি ভক্ত ছড়িয়ে রয়েছে বাংলাদেশে। অনেকে আবার বলছেন, মাশরাফির এমন ইতিবাচক কাজের জনই সকলে তাকে নিয়ে গর্ব করে।

ক্রিকেট থেকে বিদায় নেওয়ার আগেই রাজনীতিতে নাম লিখিয়েছেন মাশরাফি। নড়াইল-২ আসন থেকে আওয়ামী লীগের হয়ে অংশ নেন একাদশ সংসদ নির্বাচনে। বিপুল ভোট পেয়ে তিনি এখন সংসদ সদস্য। ওই সময় ব্যাপক সমালোচনার মুখেই পড়েছিলেন বিপিএলের সবচেয়ে বেশিবার শিরোপা জেতা এই অধিনায়ক।

সমর্থকদের পোস্টের একাংশ।

ভিডিওটি শেয়ার দিতে গিয়ে অনেকে এই বিষয়টিও টেনে এনেছেন। এই যেমন, জোবায়ের নামের একজন লিখেছেন, ‘রাজনীতি দর্শন ভিন্ন হতে পারে এবং এর জন্য তাকে ঘৃণাও করতে পারো। কিন্তু মাশরাফি তোমাকে এমন হাজারো কারণ এনে দিবে যাতে তুমি প্রত্যেকদিন তাকে সম্মান করবে ও ভালোবাসবে।’

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরের চতুর্থ পর্বে খেলতে সাত দলই এখন অবস্থান করছে চট্টগ্রামে। বন্দর নগরীতে ২৮ জানুয়ারি, সোমবার সন্ধ্যায় ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে মাঠে নামবে মাশরাফির রংপুর। পয়েন্ট টেবিলে মাশরাফিদের অবস্থান তৃতীয় স্থানে। ৯ ম্যাচে ৫ জয়ে দলটির পয়েন্ট ১০।

প্রিয় খেলা/রুহুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...