পটের বিবির আনকোরা নকশার শাড়িগুলো কিনতে পারবেন আপনিও। ছবি কৃতজ্ঞতা: পটের বিবি

আইপের সাহায্যে কিনতে পারবেন পটের বিবির শাড়ি!

কলেজপড়ুয়া তরুণী থেকে শুরু করে মাতৃস্থানীয় নারীদের মাঝেও এখন পটের বিবির শাড়ি সুপরিচিত। এই ব্র্যান্ডের শাড়ি এখন আরও বেশি সহজলভ্য, কারণ পটের বিবি থেকে কেনাকাটা করতে পারবেন আইপের সাহায্যে।

কে এন দেয়া
সহ-সম্পাদক
প্রকাশিত: ২৮ জানুয়ারি ২০১৯, ১৫:০৭ আপডেট: ২৮ জানুয়ারি ২০১৯, ১৫:১০
প্রকাশিত: ২৮ জানুয়ারি ২০১৯, ১৫:০৭ আপডেট: ২৮ জানুয়ারি ২০১৯, ১৫:১০


পটের বিবির আনকোরা নকশার শাড়িগুলো কিনতে পারবেন আপনিও। ছবি কৃতজ্ঞতা: পটের বিবি

(প্রিয়.কম)পটের বিবি’ নিয়ে নতুন কিছু আসলে বলার নেই।  দেশীয় ধাঁচের শাড়ি যারা পছন্দ করেন, তাদের জানা আছে এমন শাড়ি পাওয়া যাবে পটের বিবির ফেসবুক পেজ বা গ্রুপ থেকে।  বিদেশি জবরজং শাড়ির দৌরাত্ম্যের মাঝেও রুচিশীল নারীদের জীবনে জায়গা করে নিয়েছে পটের বিবির শাড়িগুলো। এই কৃতিত্বের দাবিদার পটের বিবির কর্ণধার ফোয়ারা ফেরদৌস।  কলেজপড়ুয়া তরুণী থেকে শুরু করে মাতৃস্থানীয় নারীদের মাঝেও এখন পটের বিবির শাড়ি সুপরিচিত। এই ব্র্যান্ডের শাড়ি এখন আরও বেশি সহজলভ্য, কারণ পটের বিবি থেকে কেনাকাটা করতে পারবেন আইপের সাহায্যে।

ফোয়ারা ফেরদৌস প্রিয়.কমকে জানান, পটের বিবির কার্যক্রম অনলাইন থেকেই শুরু। ছোট পরিসরে ব্যবসা শুরুর জন্য অনলাইনই বেশি উপযোগী। বরং অফলাইনে ছোটখাটো ব্যবসা শুরুতে রয়েছে ঝুঁকি। কেউ যদি পাইলট প্রজেক্ট হিসেবে দেখতে চায় ব্যবসাটা করে তিনি সাড়া পাবেন কিনা, তাহলে অনলাইনেই কাজ শুরু করা ভালো। এ ছাড়া এতে ক্রেতার পরিসরটাও অনেক বড়।

পটের বিবির কার্যক্রম যেহেতু অনলাইনে এবং এর কোনো দোকান বা আউটলেট নেই, তাই আইপের মতো ডিজিটাল ওয়ালেট সার্ভিস তার জন্য উপকারী। মূলত প্রদর্শনীর সময়ে আইপে খুব কাজে আসবে বলে মনে করেন ফোয়ারা ফেরদৌস।

প্রতি বছরই বেশ কয়েকবার পটের বিবির পণ্য প্রদর্শনীতে আসে। এ সময়ে কেনাকাটা নিয়ে অনেকেই সমস্যায় পড়েন। সবাই একটি নির্দিষ্ট পরিমাণ ক্যাশ নিয়ে আসতে পারেন। এর বেশি কেনাকাটা করার ইচ্ছে থাকলেও তা সম্ভব হয় না। অন্যদিকে বিকাশের মতো সার্ভিসেও একটা নির্দিষ্ট পরিমাণের বেশি লেনদেন করা যায় না একদিন। আইপে থাকায় এখন থেকে প্রদর্শনীর সময়ে যে কেউ ইচ্ছেমত লেনদেন করার সুযোগ পাবেন। প্রদর্শনী ছাড়াও অন্যান্য সময়ে পটের বিবির শাড়ি কিনতে আইপে কাজে আসবে। অনেকে ক্যাশ অন ডেলিভারির সুবিধা নেন, কিন্তু হাতে সবসময় প্রয়োজনমতো ক্যাশ থাকে না। সেক্ষেত্রেও আইপের লেনদেন কাজে আসবে।

পটের বিবি ’র প্রতিষ্ঠাতা ফোয়ারা ফেরদৌস। ছবি কৃতজ্ঞতা: পটের বিবি

আইপে সিস্টেমস লিমিটেড বাংলাদেশের প্রথম ডিজিটাল ওয়ালেট সার্ভিস যা বাংলাদেশ ব্যাংক কর্তৃক পেমেন্ট সার্ভিস প্রোভাইডার (পিএসপি) লাইসেন্স প্রাপ্ত।

প্রিয় ব্যবসা/রুহুল