মাশরাফি বিন মুর্তজা। ছবি: প্রিয়.কম

আজই প্রথম সংসদ অধিবেশনে যোগ দিচ্ছেন মাশরাফি

ক্রিস গেইল-রবি বোপারা-ফরহাদ রেজা-শফিউল ইসলামদের সঙ্গে এদিন মাঠে ঘাম ঝরিয়েছেন অধিনায়ক মাশরাফিও।

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ০৩ ফেব্রুয়ারি ২০১৯, ১২:৫১ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০১৯, ১২:৫১
প্রকাশিত: ০৩ ফেব্রুয়ারি ২০১৯, ১২:৫১ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০১৯, ১২:৫১


মাশরাফি বিন মুর্তজা। ছবি: প্রিয়.কম

(প্রিয়.কম) একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আড়াই লাখেরও বেশি ভোটের ব্যবধানে নড়াইল-২ আসনে জয় পান জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। তবে সংসদ সদস্য হয়েও যোগ দেওয়া হয়নি একাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশনে। তবে আজ প্রথমবারের মতো সংসদে যোগ দিচ্ছেন মাশরাফি।

একাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশন শুরু হয়েছে গত ৩০ জানুয়ারি। তবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসর নিয়ে ব্যস্ত থাকায় অধিবেশনের শুরুতে সংসদে যোগ দিতে পারেননি নব নির্বাচিত এই সাংসদ।

আজও রংপুর রাইডার্সের হয়ে ছিল অনুশীলন। দুপুর সাড়ে ১২টায় অনুশীলন শেষ হয়েছে। আর বিকেল সাড়ে ৪টা থেকে শুরু হতে যাওয়া সংসদের মুলতবি বৈঠকে যোগ দেবেন মাশরাফি।

নির্বাচন শেষ হওয়ার পাঁচদিন পরই মাঠে গড়ায় এবারের বিপিএল। মাশরাফির নেতৃত্বে বিপিএলের ষষ্ঠ আসরের প্লে অফেও জায়গা করে নিয়েছে রংপুর রাইডার্স। ফাইনালে যাওয়ার লড়াইয়ে প্রথম কোয়ালিফায়ারে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মুখোমুখি হবে রংপুর। ম্যাচটি মাঠে গড়াবে ৪ ফেব্রুয়ারি সোমবার।

এই ম্যাচকে সামনে রেখে ৩ ফেব্রুয়ারি, রবিবার সকাল সাড়ে ১০টা থেকে শুরু হয় রংপুর রাইডার্সের অনুশীলন। ক্রিস গেইল-রবি বোপারা-ফরহাদ রেজা-শফিউল ইসলামদের সঙ্গে এদিন মাঠে ঘাম ঝরিয়েছেন অধিনায়ক মাশরাফিও।

নির্বাচনের তফসিল ঘোষণার পর আওয়ামী লীগের মনোয়নপত্র সংগ্রহের প্রথম দিন থেকেই আলোচনায় ছিলেন মাশরাফি।মনোয়নপত্র সংগ্রহের তৃতীয় দিন ১১ নভেম্বর আওয়ামী লীগের ধানমন্ডি কার্যালয় থেকে মনোনয়নপত্র কেনেন মাশরাফি। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের মনোনয়নপত্র তুলে দেন মাশরাফির হাতে।

৩০ ডিসেম্বর, অনুষ্ঠিত একাদশ নির্বাচনে দিনব্যাপী ভোটগ্রহণ শেষে প্রাপ্ত ফল অনুসারে নৌকা প্রতীক নিয়ে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মাশরাফি পান দুই লাখ ৭৪ হাজার ৪১৮ ভোট। অপরদিকে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হিসেবে ধানের শীষ প্রতীক নিয়ে বিএনপির প্রার্থী এজেডএম ফরিদুজ্জামান পেয়েছেন মাত্র আট হাজার ৬ ভোট। নির্বাচনে জয়লাভের পর গত ৩ জানুয়ারি শপথ নেন মাশরাফি।

খেলাধুলার বাইরে নড়াইলে নিজ এলাকায় জনকল্যাণমূলক কাজে নিজেকে নিয়োজিত রেখেছেন মাশরাফি। দেড় বছর আগে সেখানে গড়ে তুলেছেন ‘নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন’ নামের একটি প্রতিষ্ঠান। এর মাধ্যমে ওই এলাকার শিক্ষা, স্বাস্থ্য ও খেলাধুলার উন্নয়নে নিজেকে নিয়োজিত রেখেছেন তিনি।

প্রিয় খেলা/রুহুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...