ভিন্ন ভেন্যুতে ২০১৯ সালের আইপিএলের ১৪টি ম্যাচ অনুষ্ঠিত হবে বাংলাদেশে, এমনই গুঞ্জন সর্বত্র। ছবি: সংগৃহীত

বাংলাদেশের তিন ভেন্যুতে হবে আইপিএলের ১৪ ম্যাচ!

এই বিষয়ে আলোচনা এগিয়ে নিতেই তিন দিনের বাংলাদেশ সফরে আসছেন আইসিসি সভাপতি শশাঙ্ক মনোহর।

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ০৬ ফেব্রুয়ারি ২০১৯, ০৯:০৫ আপডেট: ০৬ ফেব্রুয়ারি ২০১৯, ০৯:০৫
প্রকাশিত: ০৬ ফেব্রুয়ারি ২০১৯, ০৯:০৫ আপডেট: ০৬ ফেব্রুয়ারি ২০১৯, ০৯:০৫


ভিন্ন ভেন্যুতে ২০১৯ সালের আইপিএলের ১৪টি ম্যাচ অনুষ্ঠিত হবে বাংলাদেশে, এমনই গুঞ্জন সর্বত্র। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল), বিশ্বের সবচেয়ে জাঁকজমকপূর্ণ ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট। ভারতীয় ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) পৃষ্ঠপোষকতায় প্রতি বছর ভারতের মাটিতে অনুষ্ঠিত হয় এই টুর্নামেন্টটি।

দুই বার অবশ্য ভারতের বাইরে অনুষ্ঠিত হয়েছিল ফ্র্যাঞ্চাইজিভিত্তিক এই টুর্নামেন্ট। একবার দক্ষিণ আফ্রিকা ও আরেকবার সংযুক্ত আরব আমিরাতে। এবার এই তালিকায় যুক্ত হতে যাচ্ছে বাংলাদেশের নাম!

বাতাসে জোর গুঞ্জন, তিনটি ভিন্ন ভেন্যুতে ২০১৯ সালের আইপিএলের ১২তম আসরের ১৪টি ম্যাচ অনুষ্ঠিত হবে বাংলাদেশে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নাম প্রকাশে অনিচ্ছুক এক সূত্র এমনটাই জানিয়েছে দেশের একটি সংবাদমাধ্যম সারা বাংলা ডট নেটকে। এরপরই দেশের গণমাধ্যমে ছড়িয়ে পড়েছে খবরটি।

বিভিন্ন সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, চলতি বছরের এপ্রিল-মে মাসে ভারতের ১৭তম লোকসভা নির্বাচনে সম্ভাব্য সহিংসতার বিষয়টি মাথায় রেখে বিসিবিকে এই প্রস্তাব দিয়েছে বিসিসিআই। শুধু তাই নয়, এই বিষয়ে আলোচনা এগিয়ে নিতেই তিন দিনের বাংলাদেশ সফরে আসছেন আইসিসি সভাপতি শশাঙ্ক মনোহর

৬ ফেব্রুয়ারি, বুধবার বাংলাদেশে পা রাখবেন আইসিসি সভাপতি। তার সফরসঙ্গী হিসেবে থাকবেন বিসিসিআইর উর্ধ্বতন কর্মকর্তা ও বিশেষজ্ঞ কিউরেটররা। ঢাকা পৌঁছে শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম ও সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম পরিদর্শনে যাবেন তারা।

৭ ফেব্রুয়ারি সন্ধ্যায় বিসিবির উর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে আলোচনা শেষে ৮ ফেব্রুয়ারি হোম অব ক্রিকেটে বিপিএলের ষষ্ঠ আসরের ফাইনাল ম্যাচটি উপভোগ করবেন শশাঙ্ক মনোহর।

ভারতের বাইরে প্রথমবারের মতো আইপিএল অনুষ্ঠিত হয়েছিল ২০০৯ সালে। বিভিন্ন সহিংস ঘটনায় ওই বছর পাঁচটি ধাপে ভারতের ১৫তম লোকসভা নির্বাচন (১৬ এপ্রিল-১৩মে) অনুষ্ঠিত হয়েছিল। ২০১৪ সালে আবারও নির্বাচনী কারণে আইপিএল অনুষ্ঠিত হয়েছে সংযুক্ত আরব আমিরাতে।

এই নির্বাচনী সহিংসতার শঙ্কায় আইপিএল ৭ম আসরের উদ্বোধনী অনুষ্ঠানসহ মোট ২০টি ম্যাচও অনুষ্ঠিত হয়েছিল মরুর দেশ আরব আমিরাতে। বাকি ম্যাচগুলো অনুষ্ঠিত হয়েছিল ভারতেই।

এই বিষয়ে অবশ্য এখনো আনুষ্ঠানিক কোনো বক্তব্য দেয়নি ভারতীয় ক্রিকেট বোর্ড। এমনকি বাংলাদেশ ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটির পক্ষ থেকেও এ ব্যাপারে কোনো বক্তব্য পাওয়া যায়নি।

প্রিয় খেলা/শিরিন/আশরাফ

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...