সাকিব আল হাসান। ছবি: সংগৃহীত

সাকিবকে ছাড়াই ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ

দুঃসময় সঙ্গ ছাড়ছে না বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের।

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ০৯ ফেব্রুয়ারি ২০১৯, ১২:৩১ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০১৯, ১২:৩১
প্রকাশিত: ০৯ ফেব্রুয়ারি ২০১৯, ১২:৩১ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০১৯, ১২:৩১


সাকিব আল হাসান। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরের ফাইনাল বাংলাদেশ দলের জন্য বয়ে নিয়ে এল বড় এক দুঃসংবাদ। এদিন আবারও আঙুলের চোটে পড়েছেন সাকিব আল হাসান। যার জেরে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে খেলা হচ্ছে না বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডারের।

দুঃসময় যেন কোনোভাবেই সঙ্গ ছাড়ছে না সাকিবের। বছর অনেকটা সময় আঙুলের চোটে মাঠের বাইরে কাটাতে হয়েছে তাকে। করাতে হয়েছে অস্ত্রোপচার। শঙ্কায় ছিল বিপিএল খেলা নিয়েও। তবে সব আশঙ্কা কাটিয়ে খেলতে নেমেছিলেন ফ্র্যাঞ্চাইজিভিত্তিক এই টি-টোয়েন্টি টুর্নামেন্টে।

দল ঢাকা ডায়নামাইটসকে নিয়ে গিয়েছিলেন ফাইনালে। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ফাইনালে ব্যাটিং করতে নেমে পাঁচ বল খেলে তিন রান করে সাজঘরে ফেরেন তিনি। এই পাঁচ বলের মধ্যেই বাম হাতের অনামিকা আঙুলে চোট পান সাকিব। যার জেরে নিউজিল্যান্ড সফরে ওয়ানডে সিরিজ থেকেই ছিটকে গেলেন তিনি।

বিষয়টি নিশ্চিত করেছেন ডা. দেবাশীষ চৌধুরী। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) এই চিকিৎসক জানিয়েছেন, এই চোট সাড়তে কমপক্ষে তিন সপ্তাহ সময় লাগবে সাকিবের। এ নিয়ে তার ভাষ্য, ‘খেলার পরই সাকিবের হাতে এক্স-রে করা হয়। তাতে স্পষ্ট চিড় ধরা পড়েছে। আপাতত এই চিড় সারাতে অন্তত তিন সপ্তাহ লাগতে পারে।’

নিউজিল্যান্ডের বিপক্ষে ১৩ ফেব্রুয়ারি নেপিয়ারে প্রথম ওয়ানডেতে নামবে বাংলাদেশ। তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ও তৃতীয়টি অনুষ্ঠিত হবে ১৬ ও ২০ ফেব্রুয়ারি। তবে ওয়ানডে সিরিজ থেকে ছিটকে গেলেও টেস্ট অধিনায়ক সাকিবকে টেস্ট সিরিজে পাওয়ার আশা করছে বিসিবি।

২৮ ফেব্রুয়ারি হ্যামিল্টনে শুরু হবে তিন টেস্ট ম্যাচের সিরিজ। সব ঠিক থাকলে সিরিজের শেষ দুই টেস্টে ফিরতে পারেন বাংলাদেশের টেস্ট টি-টোয়েন্টি দলের এই অধিনায়ক।

সাকিবকে ছাড়াই ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার সঙ্গে শনিবার রাতে নিউজিল্যান্ডের উদ্দেশে দেশ ছাড়বেন বিপিএলের ফাইনালে খেলা তামিম ইকবাল, মোহাম্মদ সাইফউদ্দিন ও রুবেল হোসেন।

এর আগে গত বছরের জানুয়ারিতে ঘরের মাঠে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে শ্রীলঙ্কার বিপক্ষে চোট পান সাকিব। ওই চোটে ছিটকে গিয়েছিলেন ঘরের মাটিতে অনুষ্ঠিত শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজে। শ্রীলঙ্কায় নিদাহাস ট্রফির প্রথম ভাগেও পাওয়া যায়নি তাকে। এমনকি এশিয়া কাপেও রেশ রয়ে গেছে সেই ব্যথার। মাঝপথেই ফেরেন দেশে। এরপর খেলতে পারেননি অক্টোবরে দেশের মাটিতে জিম্বাবুয়ে সিরিজে।

প্রিয় খেলা/আশরাফ

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...