সুমাত্রা বাঘ। ছবি: সংগৃহীত

দুই বাঘের প্রথম মিলনের দিনেই দুঃসংবাদ

সাত বছর বয়সী অসীমকে ১০ দিন আগে আনা হয় এবং দুটি বাঘকে কাছাকাছি দুটি ঘেরাটোপের মধ্যে রাখা হয় যেখানে তারা পরস্পরের সঙ্গে মেলামেশা করতে না পারলেও একে অপরের গন্ধ শুঁকতে পারে।

আশরাফ ইসলাম
সহ-সম্পাদক
প্রকাশিত: ১০ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:৫৯ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:১০
প্রকাশিত: ১০ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:৫৯ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:১০


সুমাত্রা বাঘ। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) যুক্তরাজ্যের একটি চিড়িয়াখানায় বিরল প্রজাতির বাঘ ও তার সঙ্গীর প্রথম মিলন বিয়োগান্তক হয়েই রইল। বিরল প্রজাতির ছোট প্রজাতির সুমাত্রা বাঘ মেলাটিকে নতুন সঙ্গী অসীমের কাছে নিয়ে যাওয়া হয়েছিল। তাদের সাক্ষাৎকার শুরু হওয়ার পরে দ্রুত তা চরম আকার ধারণ করে। তর্জন-গর্জন শুনে চিড়িয়াখানার কর্মীরা কোনো ঝুঁকি নিতে পারেননি। তারা দুজনকে দুজনের কাছ থেকে সরানোর জন্য বিশেষজ্ঞদের সাহায্য চান। কিন্তু কিছু করে ওঠার আগেই অসীম মেলাটির ওপরে ঝাঁপিয়ে পড়ে তাকে মেরে ফেলে।

এমন ঘটনার পর চিড়িয়াখানা পক্ষ থেকে এক মন্তব্যে বলা হয়েছে, ‘লন্ডনের জেএসএল চিড়িয়াখানার সকলেই মেলাটির এই অকালমৃত্যুতে শোকগ্রস্থ।’ ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। 

প্রতিবেদনে বলা হয়েছে, সাত বছর বয়সী অসীমকে ১০ দিন আগে আনা হয় এবং দুটি বাঘকে কাছাকাছি দুটি ঘেরাটোপের মধ্যে রাখা হয় যেখানে তারা পরস্পরের সঙ্গে মেলামেশা করতে না পারলেও একে অপরের গন্ধ শুঁকতে পারে। বেশ ভালভাবে কয়েকদিন পর্যবেক্ষন ও নজর রাখার পরে বিশেষজ্ঞদের মনে হয় এবার তাদের এক খাঁচায় ছেড়ে দেখা যেতে পারে। সেই অনুযায়ী শুক্রবার সকালে দুজনের মাঝের দরজা খুলে দেওয়া হয়। কিন্তু চিড়িয়াখানার কর্মীদের অবাক করে দিয়ে অসীম মেলাটিকে আক্রমণ করে বসে।

ঘটনার পর সে বিষয়টি একটি টুইট করে জানান চিড়িয়াখানা কর্তৃপক্ষ।

প্রিয় সংবাদ/কামরুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...